ওডিআই বিশ্বকাপের প্রচারে শাহরুখ খান, আইসিসি-র ট্যুইটে উচ্ছ্বাস ক্রিকেটপ্রেমীদের

ক্রিকেটের সঙ্গে গ্ল্যামারের যোগ নতুন কিছু নয়। বিশেষ করে আইপিএল শুরু হওয়ার পর থেকে ক্রিকেট ও গ্ল্যামার জগৎ এক হয়ে গিয়েছে। এবার ওডিআই বিশ্বকাপেও গ্ল্যামারের ছোঁয়া।

Soumya Gangully | Published : Jul 20, 2023 8:02 AM IST / Updated: Jul 20 2023, 02:44 PM IST

ওডিআই বিশ্বকাপের দিন গোনা শুরু হয়ে গিয়েছে। বিশ্বকাপের আর খুব বেশিদিন বাকি নেই। প্রচার শুরু করে দিয়েছে আইসিসি ও বিসিসিআই। বিশ্বকাপের প্রচারে যোগ দিয়েছেন বলিউড বাদশা শাহরুখ খান। আইসিসি-র পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করা হয়েছে। এই প্রচারাভিযানের নাম দেওয়া হয়েছে, 'ইট টেকস ওয়ান ডে'। এই ভিডিওতে বিশ্বকাপের ইতিহাসে স্মরণীয় কিছু মুহূর্ত তুলে ধরা হয়েছে। এবি ডিভিলিয়ার্সকেও দেখা যাচ্ছে। ২০১১ সালে ভারতের বিশ্বকাপ জয়ের মুহর্তও তুলে ধরা হয়েছে। বিশ্বকাপ ঘিরে ক্রিকেটপ্রেমীদের উচ্ছ্বাসের ছবিও দেখা যাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও। ক্রিকেটপ্রেমীরা বিশ্বকাপের প্রচারে শাহরুখকে দেখে খুশি।

আইসিসি-র কাছ থেকে ডিজিট্যাল কনটেন্ট লাইসেন্স পেয়েছে মেটা। সারা দেশ থেকে ৮৫ জন কনটেন্ট ক্রিয়েটরকে নিয়ে এই ভিডিও তৈরি করেছে মেটা। 'নবরস' নাম দিয়ে ওডিআই ম্যাচের ৯টি বিশেষ মুহূর্ত তুলে ধরা হয়েছে। যন্ত্রণা, সাহসিকতা, গৌরব, আনন্দ, আবেগ, শক্তি, গর্ব, শ্রদ্ধা ও বিস্ময় তুলে ধরা হয়েছে এই ভিডিওতে। আইসিসি-র  গ্লোবাল ব্রডকাস্ট পার্টনার ডিজনি স্টারের সঙ্গে যৌথ উদ্যোগে শাহরুখকে নিয়ে এই ভি়ডিও তৈরি করা হয়েছে। বিভিন্ন ম্যাচের অংশ তুলে ধরা হয়েছে। খেলোয়াড় ও দর্শকদের আবেগ তুলে ধরা হয়েছে। শাহরুখের পাশাপাশি জেপি ডুমিনি, শুবমান গিল, দীনেশ কার্তিক, ইয়ন মর্গ্যান, মুথাইয়া মুরলীধরন, জন্টি রোডস, জেমাইমা রডরিগেজকে দেখা যাচ্ছে এই ভিডিওতে। মুম্বইয়ে মেটার ভারতীয় বিভাগের সদর দফতর। সেখানেই বিশ্বকাপের প্রচারের জন্য তৈরি ভিডিওটি প্রকাশ করা হয়েছে। কনটেন্ট ক্রিয়েটরদের স্বীকৃতি দেওয়া হয়েছে। মিজোরাম, হলদোয়ানি, কোচি থেকে কনটেন্ট ক্রিয়েটররা বিশ্বকাপের প্রচার উপলক্ষে মুম্বইয়ে আসেন। 

 

 

বিশ্বকাপের প্রচারের ভিডিও দেখে খুশি বিসিসিআই সচিব জয় শাহ। তিনি বলেছেন, ‘ওডিআই ফর্ম্যাটের আলাদা গুরুত্ব আছে। রোমাঞ্চকর মুহূর্ত উপহার দেয় ওডিআই ম্যাচ। কঠিন লড়াই দেখা যায়, অভাবনীয় ফল হয়। সারা বিশ্বের ক্রিকেটপ্রেমীরা এই ফর্ম্যাটের প্রতি আকৃষ্ট হন। পুরুষদের ওডিআই বিশ্বকাপের প্রচার দেখে আমরা গর্বিত। বিশ্বজুড়ে এই টুর্নামেন্ট ঘিরে আকর্ষণ তৈরি হবে বলেই আমাদের আশা। আমরা বিশ্বমানের প্রতিযোগিতা আয়োজনের জন্য তৈরি হচ্ছি। এই টুর্নামেন্টের মাধ্যমে নতুন প্রজন্মের নায়ক তৈরি হবে, দর্শকরা অবিস্মরণীয় মুহূর্ত উপহার পাবেন। আমাদের আশা, বিশ্বকাপের প্রচার সেই পরিবেশ তৈরি করছে। আমরা ওডিআই বিশ্বকাপ আয়োজনের জন্য পুরোপুরি তৈরি।’

আরও পড়ুন-

ত্রিনিদাদে ভারত-ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ, কেমন থাকবে আবহাওয়া?

টেস্টে ৬০০ উইকেট স্টুয়ার্ট ব্রডের, ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম দিন জমজমাট লড়াই

জন্মদিনে হাঁটু গেড়ে বসে কেক কাটলেন ঈশান কিষান, শুভেচ্ছা ভরিয়ে দিলেন সতীর্থরা

Read more Articles on
Share this article
click me!