ICC World Cup 2023: ৪৪ বলে সেঞ্চুরি! 'ম্যাড ম্যাক্সের' তাণ্ডবে রানের পাহাড়ে অস্ট্রেলিয়া

এবারের ওডিআই বিশ্বকাপের শুরুটা ভালোভাবে করতে না পারলেও, প্রতিযোগিতা যত এগোচ্ছে ততই ভালো পারফরম্যান্স দেখাচ্ছে অস্ট্রেলিয়া। 

Soumya Gangully | Published : Oct 25, 2023 12:46 PM IST / Updated: Oct 25 2023, 07:01 PM IST

৪৪ বলে ১০৬। ৯টি বাউন্ডারি, ৮টি ওভার-বাউন্ডারি। একঝলকে এটাই বুধবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে গ্লেন ম্যাক্সওয়েলের বিস্ফোরক ইনিংসের পরিসংখ্যান। চলতি ওডিআই বিশ্বকাপে প্রথম শতরান করলেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার। তাঁর ব্যাটিংয়ের বিস্ফোরণে ছিন্নভিন্ন হয়ে গেল ডাচদের বোলিং আক্রমণ। ৮ উইকেটে ৩৯৯ রান করল অস্ট্রেলিয়া। ফলে আরও একটি ম্যাচ জিততে চলেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এই ম্যাচ জিতলে ৫ ম্যাচে ৬ পয়েন্ট হয়ে যাবে অস্ট্রেলিয়ার। ফলে পাকিস্তানের উপর চাপ বাড়বে। ৫ ম্যাচ খেলে ৪ পয়েন্ট পেয়েছে পাকিস্তান। আর একটি ম্যাচ হারলেই সরকারিভাবে সেমি-ফাইনালের লড়াই থেকে ছিটকে যাবেন বাবর আজমরা।

ডেভিড ওয়ার্নারের শতরান

এবারই শেষ ওডিআই বিশ্বকাপ খেলছেন অস্ট্রেলিয়ার অভিজ্ঞ ওপেনার ডেভিড ওয়ার্নার। অসাধারণ ফর্মে এই তারকা ব্যাটার। বুধবার মিচেল মার্শের সঙ্গে ওপেন করতে নেমে ৯৩ বলে ১০৪ রান করেন ওয়ার্নার। তাঁর ইনিংসে ছিল ১১টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। মার্শ ৯ রান করেই আউট হয়ে গেলেও, ৩ নম্বরে ব্যাটিং করতে নামা স্টিভ স্মিথের সঙ্গে ভালো পার্টনারশিপ গড়ে তোলেন ওয়ার্নার। দ্বিতীয় উইকেট জুটিতে তাঁরা ১৩২ রান যোগ করেন। ৬৮ বলে ৭১ রান করেন স্মিথ। তাঁর ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। ৪ নম্বরে ব্যাটিং করতে নামা মার্নাস লাবুশেনও ভালো ইনিংস খেলেন। তিনি ৪৭ বলে ৬২ রান করেন। এই ঝোড়ো ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি।

ম্যাক্সওয়েলের ব্যাটিং তাণ্ডব

আইপিএল-এ খেলার সুবাদে ভারতের সব শহরেরই পরিবেশ-পরিস্থিতির সঙ্গে পরিচিত ম্যাক্সওয়েল। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে তিনি অনেক ম্যাচ খেলেছেন। সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে বুধবার ডাচ বোলারদের যাবতীয় প্রতিরোধ গুঁড়িয়ে দিলেন ম্যাক্সওয়েল। তাঁর ঠিক আগে ১৪ রান করে আউট হয়ে যান জশ ইনগ্লিস। তিনি আউট হয়ে যাওয়ার পর ক্রিজে নেমেই বড় শট খেলতে শুরু করে দেন ‘ম্যাড ম্যাক্স’। তিনি শেষ ওভারে আউট না হয়ে গেলে ৪০০ রান করে ফেলত অস্ট্রেলিয়া। ক্যামেরন গ্রিন (৮), অধিনায়ক প্যাট কামিন্স (১২), মিচেল স্টার্ক (০), অ্যাডাম জাম্পা (১ অপরাজিত) বড় রান করতে পারেননি।

অসহায় নেদারল্যান্ডসের বোলাররা

ম্যাক্সওয়েল-ওয়ার্নারের সামনে নেদারল্যান্ডসের কোনও বোলারই ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। তবে ৭৪ রান দিয়ে ৪ উইকেট নেন লগ্যান ভ্যান বিক। ১১৫ রান দিয়ে ২ উইকেট নেন ব্যাস ডে লিডে। ৫৯ রান দিয়ে ১ উইকেট নেন আরিয়ান দত্ত।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে। জয়েন করুন- https://www.whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D 

আরও পড়ুন-

ICC ODI Rankings: ওডিআই র‍্যাঙ্কিংয়ে রোহিত শর্মাকে পিছনে ফেলে দিলেন বিরাট কোহলি

Hardik Pandya: চোট পেয়ে চলতি ওডিআই বিশ্বকাপ থেকেই কি ছিটকে গেলেন হার্দিক পান্ডিয়া?

Read more Articles on
Share this article
click me!