Dharamshala: ধরমশালা স্টেডিয়ামের আউটফিল্ড নিয়ে অসন্তোষ প্রকাশ ইংল্যান্ডের অধিনায়কের

বিশ্বের অন্যতম সুন্দর ক্রিকেট স্টেডিয়াম ধরমশালায়। এবারের ওডিআই বিশ্বকাপের একাধিক ম্যাচ হচ্ছে হিমাচল প্রদেশের এই শৈলশহরে। কিন্তু হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের আউটফিল্ড নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

Soumya Gangully | Published : Oct 9, 2023 12:15 PM IST / Updated: Oct 09 2023, 06:54 PM IST

হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের আউটফিল্ড নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করলেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার। মঙ্গলবার ধরমশালায় ইংল্যান্ড-বাংলাদেশ ম্যাচ। তার আগে এই স্টেডিয়ামের আউটফিল্ডকে খারাপ বলে দিলেন বাটলার। এই স্টেডিয়ামেই চলতি ওডিআই বিশ্বকাপে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ হয়েছে। সেই ম্যাচের পর আউটফিল্ডকে মাঝারি মানের বলেছিল আইসিসি। কিন্তু একধাপ এগিয়ে আউটফিল্ডকে খারাপ বলে দিলেন ইংল্যান্ডের অধিনায়ক। তাঁর এই মন্তব্য ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। বিশ্বকাপের কথা মাথায় রেখেই ধরমশালা স্টেডিয়ামের সংস্কার করা হয়েছে। নতুন করে তৈরি হয়েছে আউটফিল্ড। কিন্তু যে দলগুলি বিশ্বকাপে খেলছে তারাই যদি সন্তুষ্ট না হয়, তাহলে সংস্কার নিয়ে প্রশ্ন উঠবেই। আইসিসি যদি এই স্টেডিয়ামের আউটফিল্ড নিয়ে খুশি না হয়, তাহলে ভবিষ্যতে ধরমশালায় ম্যাচ আয়োজনে সমস্যা হতে পারে।

ধরমশালায় বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচে ফিল্ডিং করার সময় অল্পের জন্য চোট এড়ান মুজিব-উর-রহমান। আউটফিল্ডে ফিল্ডিং করছিলেন আফগানিস্তানের এই ক্রিকেটার। খারাপ আউটফিল্ডের জন্য তাঁর হাঁটুতে চোটের আশঙ্কা তৈরি হয়েছিল। ফলে সব দলই চিন্তায় পড়ে গিয়েছে। তবে শুধু ধরমশালার স্টেডিয়ামের আউটফিল্ডই নয়, আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামের আউটফিল্ড নিয়েও প্রশ্ন উঠে গিয়েছে। চলতি ওডিআই বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে ফিল্ডিং করার সময় অল্পের জন্য হাঁটুর চোট এড়ান নিউজিল্যান্ডের তারকা ডেভন কনওয়ে। ফলে আউটফিল্ড নিয়ে কাজ করতে হবে মাঠকর্মীদের।

হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের আউটফিল্ড প্রসঙ্গে বাটলার বলেছেন, ‘আউটফিল্ড নিয়ে তো চিন্তা আছেই। আমার মনে হয় আউটফিল্ড একেবারেই ভালো না। এই মাঠে ফিল্ডিং করার সময় দলের সবাইকেই সতর্ক থাকার কথা বলতে হচ্ছে। আউটফিল্ডে ঝাঁপিয়ে বল ধরার সময় সতর্ক থাকতে হবে। আউটফিল্ডের এই অবস্থা আমাদের দলের পক্ষে ভালো না। কারণ, ম্যাচ চলাকালীন আউটফিল্ডের কথা কারও মাথায় থাকে না। সবাই ঝাঁপিয়ে পড়ে রান বাঁচানোর চেষ্টা করবে বা ক্যাচ নিতে চাইবে। কিন্তু আউটফিল্ড তার জন্য উপযুক্ত নয়। আমরা এখানে আইপিএল-এর ম্যাচ খেলেছি। সেই সময় আউটফিল্ডের অবস্থা যেরকম ছিল, এখন আউটফিল্ড তার চেয়ে আলাদা। ফলে দলের সবার আউটফিল্ডের সঙ্গে মানিয়ে নিতে একটু সমস্যায় পড়তে হবে। তবে সবাই পেশাদার ক্রিকেটার। দলের সবাই আউটফিল্ডের সঙ্গে মানিয়ে নেবে।’ 

বাটলার আরও জানিয়েছেন, মঙ্গলবার বাংলাদেশের বিরুদ্ধে খেলতে পারবেন না বেন স্টোকস। এখনও ফিট হয়ে উঠতে পারেননি এই অলরাউন্ডার।

আরও পড়ুন-

Shubman Gill: আফগানিস্তানের বিরুদ্ধেও খেলতে পারবেন না, দ্রুত সুস্থ হয়ে ওঠার চেষ্টায় শুবমান

Virat Kohli: দলের সেরা ফিল্ডারের পুরস্কার পেয়ে উচ্ছ্বসিত বিরাট, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!