World Cup Final: বিশ্বকাপ ফাইনালে বিরাটকে স্বাক্ষরিত জার্সি উপহার সচিনের

আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ওডিআই বিশ্বকাপ ফাইনালে ভারত-অস্ট্রেলিয়া লড়াই চলছে। এই ম্যাচে গ্যালারিতে লক্ষাধিক দর্শক। সমাজের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট ব্যক্তিরা এই ম্যাচ দেখতে গিয়েছেন।

Soumya Gangully | Published : Nov 19, 2023 10:25 AM IST / Updated: Nov 19 2023, 07:39 PM IST

ওডিআই বিশ্বকাপ ফাইনালে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ শুরু হওয়ার আগে বিরাট কোহলিকে স্বাক্ষরিত জার্সি উপহার দিলেন সচিন তেন্ডুলকর। তিনি এই জার্সি পরে ভারতীয় দলের হয়ে খেলেছেন। কয়েকদিন আগেই ওডিআই ফর্ম্যাটে ৫০-তম শতরান করে সচিনের রেকর্ড ভেঙে দিয়েছেন বিরাট। সে কথা মাথায় রেখেই একসময়ের সতীর্থকে বিশেষ উপহার দিলেন সচিন। বিশ্বকাপ ফাইনালের মঞ্চে কিংবদন্তির কাছ থেকে এই উপহার পেয়ে আপ্লুত বিরাট। এটাই হয়তো ওডিআই বিশ্বকাপে তাঁর শেষ ম্যাচ। এই ম্যাচ তাঁর কাছে স্মরণীয় হয়ে থাকল। ভারতীয় দল যদি অস্ট্রেলিয়াকে হারিয়ে তৃতীয়বার ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে পারে, তাহলে বিরাট অনন্য নজির গড়বেন। একমাত্র ভারতীয় ক্রিকেটার হিসেবে ২ বার ওডিআই বিশ্বকাপ ফাইনাল খেলে দলকে জেতানোর নজির হয়ে যাবে বিরাটের।

বিশ্বকাপ ফাইনালে বিরাটের লড়াই

রবিবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ৬৩ বলে ৫৪ রান করেন বিরাট। তাঁর ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি। অধিনায়ক রোহিত শর্মা, শ্রেয়াস আইয়ার আউট হয়ে যাওয়ার পর কে এল রাহুলকে নিয়ে দলের রান বাড়ানোর চেষ্টা করেন বিরাট। কিন্তু অর্ধশতরান করার পরেই অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্সের বলে বোল্ড হয়ে যান বিরাট। তিনি শেষপর্যন্ত ক্রিজে থাকলে ভারতীয় দলের রান বাড়াতে পারতেন। কিন্তু এই তারকা ব্যাটার আউট হয়ে যাওয়ায় সমস্যায় পড়ে যায় ভারত।

 

 

বড় রান পেল না ভারত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ২৪০ রানে অলআউট হয়ে গেল ভারতীয় দল। সর্বাধিক ৬৬ রান করেন রাহুল। রোহিত করেন ৪৭ রান। অন্য কোনও ব্যাটার সেভাবে লড়াই করতে পারেননি। ৪ রান করেই আউট হয়ে যান শুবমান গিল। শ্রেয়াস আইয়ারও ৪ রান করেই আউট হয়ে যান। রবীন্দ্র জাদেজা করেন ৯ রান। সূর্যকুমার যাদব করেন ১৮ রান। ৬ রান করেন মহম্মদ শামি। জসপ্রীত বুমরা করেন মাত্র ১ রান। ১০ রান করেন কুলদীপ যাদব। ৯ রান করে অপরাজিত থাকেন মহম্মদ সিরাজ। অস্ট্রেলিয়ার হয়ে ৫৫ রান দিয়ে ৩ উইকেট নেন মিচেল স্টার্ক। ৩৪ রান দিয়ে ২ উইকেট নেন কামিন্স। ৬০ রান দিয়ে ২ উইকেট নেন জশ হ্যাডেলউড। ৩৫ রান দিয়ে ১ উইকেট নেন গ্লেন ম্যাক্সওয়েল। ৪৪ রান দিয়ে ১ উইকেট নেন অ্যাডাম জাম্পা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

World Cup Final: অস্ট্রেলিয়ার পরিকল্পনা সফল, বিশ্বকাপ ফাইনালে ভারতের ব্যাটিং বিপর্যয়

গায়ে কাঁটা দেওয়া মুহুর্ত! স্টেডিয়ামে ১লক্ষ দর্শকের কন্ঠে গমগম করে উঠল জন-গণ-মন অধিনায়ক- দেখুন ভিডিও

Read more Articles on
Share this article
click me!