World Cup Final: ৮১ রানে ৩ উইকেট, বিশ্বকাপ ফাইনালে চাপে বিরাট কোহলিরা

ওডিআই বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে চাপে পড়ে গিয়েছে ভারতীয় দল। হঠাৎই ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন অস্ট্রেলিয়ার বোলাররা।

Soumya Gangully | Published : Nov 19, 2023 9:17 AM IST / Updated: Nov 19 2023, 03:46 PM IST

ওডিআই বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে চাপে ভারতীয় দল। ৮১ রানে ৩ উইকেট হারিয়ে বসেছে ভারত। আউট হয়ে গিয়েছেন শুবমান গিল, রোহিত শর্মা ও শ্রেয়াস আইয়ার। ফলে প্রবল চাপে পড়ে গিয়েছেন বিরাট কোহলি ও কে এল রাহুল। এখন এই জুটির উপর ভরসা করছে ভারতীয় দল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লিগ পর্যায়ের ম্যাচেও শুরুতে পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারতীয় দল। সেই অবস্থা থেকে দুর্দান্ত ইনিংস খেলে দলকে ঘুরে দাঁড়াতে সাহায্য করেন বিরাট-রাহুল। বিশ্বকাপ ফাইনালেও তাঁদের কাছ থেকে বড় স্কোরের আশায় সারা দেশ।

অস্ট্রেলিয়ার সাফল্য

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। তিনি বলেন, ‘আমরা প্রথমে বোলিং করব। উইকেট দেখে মনে হচ্ছে শুকনো। শিশির বড় প্রভাব ফেলতে পারে। ম্যাচ যত গড়াবে ব্যাটিং করা ততই সহজ হতে পারে। আমরা এই টুর্নামেন্টের শুরুটা ভালোভাবে করতে পারিনি। কিন্তু তারপর থেকে কোনও ভুল করিনি। বিশ্বকাপ ফাইনালের জন্য আমরা পুরোপুরি তৈরি। ভারতের এই খেলোয়াড়দের বিরুদ্ধে আমরা অনেক ম্যাচ খেলেছি। ফলে কোনও সমস্যা হবে না। সবার খেলার ধরনই আমরা জানি।’ অস্ট্রেলিয়ার পরিকল্পনা এখনও পর্যন্ত সফল।

লিগের ম্যাচের মতোই পরিস্থিতি

এবারের ওডিআই বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল ভারত। সেই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন কামিন্স। কিন্তু তাঁর দল বড় স্কোর করতে পারেনি। ৪৯.৩ ওভারে ১৯৯ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ওপেনার ডেভিড ওয়ার্নার করেন ৪১ রান। ৩ নম্বের ব্যাটিং করতে নেমে স্টিভ স্মিথ করেন ৪৬ রান। ২৭ রান করেন মার্নাস লাবুশেন। মিচেল স্টার্ক করেন ২৮ রান। গ্লেন ম্যাক্সওয়েল করেন ১৫ রান। কামিন্সও ১৫ রান করেন। ভারতের হয়ে ২৮ রান দিয়ে ৩ উইকেট নেন রবীন্দ্র জাদেজা। ৩৫ রান দিয়ে ২ উইকেট নেন জসপ্রীত বুমরা। ৪২ রান দিয়ে ২ উইকেট নেন কুলদীপ যাদব। সামান্য টার্গেট তাড়া করতে নেমে ২ রানে ৩ উইকেট খুইয়ে বসে ভারত। এরপর বিরাটের ৮৫ ও রাহুলের অপরাজিত ৯৭ রানের সুবাদে জয় পায় ভারত। ফাইনালেও একই পরিস্থিতি তৈরি হয়েছে। বিরাট ও রাহুলের উপরেই দলকে ভালো জায়গায় নিয়ে যাওয়ার দায়িত্ব।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

World Cup Final: পাওয়া গেল ১০ গুন বেশি দাম, শেয়ার বাজারের চেয়ে ভালো বিনিয়োগ বিশ্বকাপের টিকিটে!

Mohammed Shami: সেরার মুকুট উঠুক শামির মাথায়, বিশ্বকাপ ফাইনালে পণ অভিনেত্রী পায়েলের

Read more Articles on
Share this article
click me!