Shubman Gill: 'আমরা জয় না পাওয়া পর্যন্ত সবকিছু শেষ হচ্ছে না,' বার্তা শুবমানের

ওডিআই বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারে হতাশ হলেও, ভেঙে পড়ছেন না ভারতীয় ক্রিকেটাররা। এই হার থেকে শিক্ষা নিয়ে ঘুরে দাঁড়ানোর শপথ নিচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা।

Soumya Gangully | Published : Nov 20, 2023 9:41 PM IST / Updated: Nov 21 2023, 03:51 AM IST

ওডিআই বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হার মেনে নিতে পারছেন না ভারতীয় দলের তরুণ ওপেনার শুবমান গিল। তবে তিনি ঘুরে দাঁড়ানোর কথাও বলছেন। সোমবার সোশ্যাল মিডিয়া পোস্টে সতীর্থদের সঙ্গে ছবি শেয়ার করে শুবমান লেখেন, ‘প্রায় ১৬ ঘণ্টা হয়ে গিয়েছে। কিন্তু গত রাতে যা হয়েছে সেটা এখনও আমাকে আঘাত করে চলেছে। কখনও কখনও সবকিছু উজার করে দেওয়াও যথেষ্ট নয়। আমরা চূড়ান্ত লক্ষ্য থেকে দূরে থেমে গিয়েছি। কিন্তু এই যাত্রাপথে প্রতিটি ধাপই আমাদের দলের উদ্যম ও নিষ্ঠার প্রমাণ দিয়েছে। যাঁরা আমাদের অবিশ্বাস্যভাবে সমর্থন করেছেন তাঁদের বলছি, ভালো ও খারাপ সময়ে আপনাদের অনবরত সমর্থন আমাদের কাছে সবকিছু। এটাই শেষ নয়। আমরা না জেতা পর্যন্ত সবকিছু শেষ হয়ে যাচ্ছে না। জয় হিন্দ।’

ফাইনালে ব্যর্থ শুবমান

এবারের ওডিআই বিশ্বকাপে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন শুবমান। একাধিক ম্যাচে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে তাঁর জুটি ভারতীয় দলের ইনিংসের শুরুটা ভালো করেছে। কিন্তু ফাইনালে ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি শুবমান। ৭ বল খেলে ৪ রান করেই মিচেল স্টার্কের বলে অ্যাডাম জাম্পাকে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। কেরিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। তবে তাতে দমতে নারাজ এই তরুণ। ২০২৭ সালে পরবর্তী ওডিআই বিশ্বকাপ হবে দক্ষিণ আফ্রিকা, জিম্বাবোয়ে ও নামিবিয়ায়। ৩ দেশ একসঙ্গে আয়োজন করবে ওডিআই বিশ্বকাপ। শুবমানের এখন যা বয়স, তাতে ফিট থাকলে আরও অনেক বছর আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে পারবেন। ফলে দেশকে বিশ্বকাপ জেতানোর সুযোগ পাবেন শুবমান। সেই কারণে এই হারে ভেঙে পড়ছেন না। 

 

 

সমর্থকদের কিছু ফিরিয়ে দিতে চান শুবমান

১০ বছর ধরে আইসিসি টুর্নামেন্ট জয়ের অপেক্ষায় ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। কিন্তু তাঁদের অপেক্ষার অবসান হচ্ছে না। এবারের ওডিআই বিশ্বকাপে ফাইনালের আগে পর্যন্ত অসাধারণ ফর্মে ছিল ভারতীয় দল। পরপর ১০ ম্যাচ জিতে ফাইনালে পৌঁছে যায় ভারত। কিন্তু ফাইনালে প্রত্যাশিত পারফরম্যান্স দেখাতে পারল না ভারত। এর ফলেই ট্রফি জেতা সম্ভব হল না।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

World Cup Final: 'শেষটা ভালো না হলেও আমরা গর্বিত হতেই পারি,' বার্তা ঈশান কিষানের

World Cup Final: অনুরাগীদের হৃদয় ভেঙে দিয়েছেন, ক্ষমা চাইলেন ডেভিড ওয়ার্নার

World Cup Final: হারের পরেও রোহিত শর্মার পাশে ক্রিকেটপ্রেমীরা, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!