Mohammed Shami: মহম্মদ শামির গ্রামে মিনি স্টেডিয়াম, জিম গড়ছে উত্তরপ্রদেশ সরকার

এবারের ওডিআই বিশ্বকাপে বোলারদের মধ্যে সবচেয়ে চমকপ্রদ পারফরম্যান্স দেখিয়েছেন মহম্মদ শামি। তাঁকে নিয়ে ক্রিকেট দুনিয়ায় হইচই পড়ে গিয়েছে। এই পেসারের প্রশংসায় সব মহল।

Soumya Gangully | Published : Nov 17, 2023 5:58 PM IST / Updated: Nov 18 2023, 12:18 AM IST

এবারের ওডিআই বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্সের স্বীকৃতি পাচ্ছেন ভারতীয় দলের পেসার মহম্মদ শামি। বুধবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমি-ফাইনালে শামি ৭ উইকেট নেওয়ার পর সোশ্যাল মিডিয়া পোস্টে তাঁর প্রশংসা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার উত্তরপ্রদেশ সরকারও শামিকে স্বীকৃতি জানাচ্ছে। উত্তরপ্রদেশ সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, শামির গ্রাম সাহসপুর আলিনগরে একটি মিনি স্টেডিয়াম ও একটি ওপেন জিম তৈরি করা হবে। এ বিষয়ে আমরোহার জেলাশাসক রাজেশ ত্যাগী জানিয়েছেন, ‘মহম্মদ শামির গ্রামে একটি মিনি স্টেডিয়াম ও একটি ওপেন জিম তৈরি করার প্রস্তাব দেওয়া হয়েছে।’ শামিকে সম্মান জানানোর জন্যই তাঁর গ্রামে মিনি স্টেডিয়াম ও জিম তৈরি করতে চলেছে উত্তরপ্রদেশ সরকার।

বিশ্বকাপের সেরা বোলার শামি

এবারের ওডিআই বিশ্বকাপে এখনও পর্যন্ত ৬ ম্যাচ খেলে ২৩ উইকেট নিয়েছেন শামি। এর মধ্য়ে ৩টি ম্যাচে ৫ বা তার বেশি উইকেট নিয়েছেন এই পেসার। বুধবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৭ উইকেট নেন শামি। তিনি ভারতীয় দলকে ফাইনালে নিয়ে যেতে বড় ভূমিকা পালন করেছেন। শামির আগে ভারতের কোনও বোলার ওডিআই বিশ্বকাপের একটি ম্যাচে ৭ উইকেট নিতে পারেননি। ফলে নতুন নজির গড়েছেন এই পেসার। রবিবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনালেও অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে ভারতকে তৃতীয়বার ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়ন করতে চান শামি

ধরমশালায় প্রত্যাবর্তন শামির

এবারের ওডিআই বিশ্বকাপে লিগ পর্যায়ে ধরমশালায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলার সুযোগ পান শামি। সেই ম্যাচে অসাধারণ পারফরম্যান্স দেখান এই পেসার। এরপর আর তাঁকে বাদ পড়তে হয়নি। প্রতিটি ম্যাচেই বিপক্ষের ব্যাটারদের চাপে ফেলে দিয়েছেন শামি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫ উইকেট নেওয়ার পর ইংল্যান্ডের বিরুদ্ধে ৪ উইকেট নেন এই পেসার। শ্রীলঙ্কার বিরুদ্ধে ফের ৫ উইকেট নেন শামি। ইডেন গার্ডেন্সে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও ভালো পারফরম্যান্স দেখান তিনি। নেদারল্যান্ডসের বিরুদ্ধে অবশ্য উইকেট পাননি শামি। তবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফের ভারতীয় দলের বোলারদের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখান এই পেসার। ফাইনালেও সেরা পারফরম্যান্স দেখানোই তাঁর লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Amitabh Bachchan: বিশ্বকাপ ফাইনাল দেখতে যাবেন? দ্বিধায় অমিতাভ বচ্চন

Mohammed Shami: 'মরে যাব তবু দেশের সঙ্গে বেইমানি করব না,' ৫ বছর আগে বলেছিলেন শামি, ভাইরাল ভিডিও

Team India: এবারের বিশ্বকাপে শামির বোলিং স্মরণীয় হয়ে থাকবে, প্রশংসা প্রধানমন্ত্রীর

Read more Articles on
Share this article
click me!