World Cup Final: 'বিশ্বকাপ ফাইনাল বন্ধ করে দেব,' ফের হুঁশিয়ারি খালিস্তানপন্থী জঙ্গিনেতার

বেশ কিছুদিন ধরেই কানাডায় বসে ভারতকে হুঁশিয়ারি দিয়ে চলেছে খালিস্তানপন্থী জঙ্গি সংগঠন 'শিখস ফর জাস্টিস'-এর নেতা গুরপতবন্ত সিং পান্নুন। ফের তার হুমকি শোনা গিয়েছে।

Soumya Gangully | Published : Nov 18, 2023 8:46 AM IST / Updated: Nov 18 2023, 03:08 PM IST

দূরাত্মার ছলের অভাব হয় না। খালিস্তানপন্থী জঙ্গি সংগঠন 'শিখস ফর জাস্টিস'-এর প্রধান গুরপতবন্ত সিং পান্নুন সেরকমই একজন। নানা ছলনায় ভারতে অশান্তি ছড়ানোই তার লক্ষ্য। ওডিআই বিশ্বকাপের সময় সারা বিশ্বের নজর ভারতে। সেই কারণেই সে বিশেষ করে এই সময়টাকে বেছে নিয়েছে। বিশ্বকাপ শুরু হওয়ারর আগে থাকতেই সে হামলা চালানোর হুমকি দিয়ে আসছে। এবার বিশ্বকাপ ফাইনাল ম্যাচ বন্ধ করে দেওয়ার হুমকি দিল এই জঙ্গি। সে একটি ভিডিও প্রকাশ করেছে। সেই ভিডিওতে এই জঙ্গি নেতাকে বলতে শোনা গিয়েছে, 'সন্ত্রাস কাপ বন্ধ করে দেওয়া হবে। রবিবার আমেদাবাদে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে হামলা চালানো হবে।' এই হুমকির পরিপ্রেক্ষিতে আমেদাবাদের নিরাপত্তা বাড়ানো হয়েছে।

বারবার হুঁশিয়ারি খালিস্তানপন্থীদের

গত কয়েক মাসে পান্নুনের হুমকির পরিমাণ বেড়ে গিয়েছে। তার নতুন দাবি হল, ইজরায়েল-হামাস যুদ্ধে সরাসরি জড়িত ভারত। গাজায় যে গণহত্যা চলছে, তাতে সাহায্য করছে ভারত। এই কারণে বিশ্বকাপ ফাইনালে বিঘ্ন ঘটানোর হুমকি দিয়েছে পান্নুন। সে ১৯৮৪ সালে শিখ-বিরোধী দাঙ্গা, ২০০২ সালে গুজরাট দাঙ্গার কথাও উল্লেখ করেছে। এই হুমকিকে হাল্কাভাবে নিচ্ছেন না নিরাপত্তারক্ষীরা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ বহু বিশিষ্ট ব্যক্তি বিশ্বকাপ ফাইনাল দেখতে হাজির থাকবেন। সেই কারণে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে।

এয়ার ইন্ডিয়াকে হুঁশিয়ারি

রবিবার এয়ার ইন্ডিয়ার উড়ানেও হামলা চালানোর হুঁশিয়ারি দিয়েছে পান্নুন। সে এক ভিডিওতে বলেছে, ‘আমরা শিখদের বলছি, ১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়ার উড়ান ধরবেন না। ১৯ নভেম্বর বিশ্বজুড়ে অবরোধ করা হবে। বিশ্বের কোথাও এয়ার ইন্ডিয়ার উড়ান উড়তে দেওয়া হবে না। শিখদের বলছি, আপনারা ১৯ নভেম্বরের পর থেকে এয়ার ইন্ডিয়ার উড়ান ধরে কোথাও যাবেন না। এয়ার ইন্ডিয়ার উড়ান ধরলে আপনাজের জীবন বিপন্ন হতে পারে। এটা ভারত সরকারের উদ্দেশ্যে আমরা হুমকি। ১৯ নভেম্বর ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ রাখা উচিত। ১৯ নভেম্বরই বিশ্ব সন্ত্রাস কাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। সারা বিশ্বকে দেখানো হবে, ভারতে শিখদের গণহত্যা চালানো হয়েছে। ভারতই সেটা করেছে। আমরা যখন পাঞ্জাবকে স্বাধীন করব, তখন বিমানবন্দরের নাম রাখা হবে শহিদ বিয়ন্ত সিং ও শহিদ সতবন্ত সিং বিমানবন্দর।’

জঙ্গিনেতার বিরুদ্ধে মামলা

পান্নুনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২১ ধারায় সরকারের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা, ১৫৩ এ ধারায় বিভিন্ন সম্প্রদায়ের মানুষের মধ্যে বিভেদ ও শত্রুতা তৈরির চেষ্টা, ১২০ বি ধারায় অপরাধমূলক চক্রান্ত, বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইনের বিভিন্ন ধারা এবং তথ্য-প্রযুক্তি আইনে মামলা দায়ের করেছে পুলিশের সাইবার অপরাধ বিভাগ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল ১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়ার নিষিদ্ধ করার হুঁশিয়ারি খালিস্তানি নেতা পান্নুনের

খালিস্তানি জঙ্গিদের সঙ্গে দাউদ ইব্রাহিমের যোগ! চাঞ্চল্যকর তথ্য হাতে পেল NIA

Read more Articles on
Share this article
click me!