India Vs Pakistan: ভারতের কাছে হারার পর বিরাটের কাছ থেকে জার্সি উপহার নেওয়ায় বাবরকে তোপ আক্রমের

ওডিআই বিশ্বকাপে ভারতের কাছে অষ্টমবার হারের পর পাকিস্তান শিবিরে এখন দল নিয়ে কাটাছেঁড়া চলছে। প্রশ্নের মুখে পড়েছেন অধিনায়ক বাবর আজমও।

Soumya Gangully | Published : Oct 15, 2023 9:11 AM IST / Updated: Oct 15 2023, 06:00 PM IST

ওডিআই বিশ্বকাপে ভারতের কাছে হারের পর পাকিস্তানের ক্রিকেট মহলে প্রতিবারই কোন্দল শুরু হয়ে যায়। এবারও ব্যতিক্রম হয়নি। শনিবার ম্যাচ শেষ হওয়ার পরেই কাদা ছোড়াছুড়ি শুরু হয়ে গিয়েছে। প্রাক্তন ক্রিকেটারদের নিশানায় অধিনায়ক বাবর আজম। শনিবারের ম্যাচ শেষ হওয়ার পর মাঠেই ভারতের তারকা বিরাট কোহলির কাছ থেকে জার্সি উপহার নেন বাবর। এই আচরণের জন্যই তিনি সমালোচনার মুখে পড়েছেন। বাবরের আচরণের নিন্দা করেছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম। ক্রিকেটপ্রেমীরা অবশ্য বাবরের আচরণে অন্যায় কিছু দেখছেন না। ভারত ও পাকিস্তানের দুই তারকা ক্রিকেটারের সৌজন্য বিনিময়ে অনেকেই খুশি।

শনিবারের ম্যাচ শেষ হওয়ার পরেই মাঠে বাবরের সঙ্গে দেখা যায় বিরাটকে। তিনি বাবরকে সই করা জার্সি উপহার দেন। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল। ক্রিকেটপ্রেমীরা এই সৌজন্যমূলক আচরণের প্রশংসা করছেন। কিন্তু আক্রম বলেছেন, 'সবাই এই ভিডিও ক্লিপ বারবার দেখছে। হতাশাজনক পারফরম্যান্সের পর যখন ক্রিকেটপ্রেমীরা আঘাত পেয়েছে, তখন এই ধরনের আচরণ ব্যক্তিগত স্তরেই সীমিত রাখা উচিত। মাঠে প্রকাশ্যে এরকম আচরণ করা উচিত নয়।'

 

 

আক্রম আরও বলেছেন, 'আমি যখন প্রকাশ্যে জার্সি উপহার দেওয়া-নেওয়ার ছবি দেখলাম, তখন আমারও ভালো লাগেনি। এসব করার জন্য এই দিনটি একেবারেই উপযুক্ত নয়। যদি তুমি জার্সি উপহার নিতে চাও, তোমার কাকার ছেলে যদি বিরাটের জার্সি চায়, তাহলে ম্যাচ শেষ হওয়ার পর ড্রেসিংরুমে গিয়ে সেটা নাও।' 

বাবরের উপর প্রচণ্ড ক্ষুব্ধ পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতারও। তিনি সোশ্যাল মিডিয়া পোস্টে হতাশা প্রকাশ করেছেন। 

শনিবার যে উইকেটে ভারত-পাকিস্তান ম্যাচ হয়েছে, সেখানে কোনও জুজু ছিল না। ব্যাটারদের সহায়কই ছিল উইকেট। বাবর ও মহম্মদ রিজওয়ান যখন ব্যাটিং করছিলেন, তখন মনে হচ্ছিল পাকিস্তান বড় স্কোর করতে পারে। কিন্তু পরপর উইকেট হারিয়ে ১৯১ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। এরপর ভারতীয় দল যখন ব্যাটিং করতে নামে, তখন কোনও সমস্যা হয়নি। অনায়াসে রান করেন রোহিত শর্মা, শ্রেয়াস আইয়ার। 

ওডিআই বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ৩ দশক ধরে অপরাজিত ভারত। ইমরান খান থেকে বাবর, পাকিস্তানের কোনও অধিনায়কই ওডিআই বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে জয় পাননি। সেই কারণেই পাকিস্তানের ক্রিকেট মহল ক্ষুব্ধ। ভারতের কাছে হারের হতাশা পাকিস্তানের ক্রিকেটারদের কুড়ে কুড়ে খাচ্ছে।

আরও পড়ুন-

India Vs Pakistan: বাবর আউট হতেই জার্সি উড়িয়ে উদযাপন অরিজিৎ সিং-এর, দেখুন ভাইরাল ভিডিও

India Vs Pakistan: পাকিস্তানের সমর্থক কোথায়? হারের পরেই অজুহাত মিকি আর্থারের

Read more Articles on
Share this article
click me!