India Vs Sri Lanka: ওয়াংখেড়েতে 'সত্তে পে সত্তা', শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে শীর্ষে ভারত

পরপর ৬ ম্যাচ জিতে চলতি ওডিআই বিশ্বকাপের সেমি-ফাইনাল খেলা আগেই নিশ্চিত করে ফেলেছিল ভারতীয় দল। বৃহস্পতিবার শ্রীলঙ্কাকে উড়িয়ে ভারতের সেমি-ফাইনাল খেলায় সিলমোহর পড়ল।

Soumya Gangully | Published : Nov 2, 2023 2:23 PM IST / Updated: Nov 02 2023, 08:57 PM IST

মহম্মদ সিরাজকে দেখলেই কেঁপে যাচ্ছেন শ্রীলঙ্কার ব্যাটাররা। দোসর হিসেবে ছিলেন মহম্মদ সামি। একইসঙ্গে ছিলেন জসপ্রীত বুমরা। এই ত্রয়ীর বোলিং সামাল দেওয়ার ক্ষমতা ছিল না শ্রীলঙ্কার ব্যাটারদের। তাঁরা সেটা পারলেনও না। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ৩৫৮ রানের টার্গেট তাড়া করতে নেমে ৫৫ রানে অলআউট হয়ে গেল শ্রীলঙ্কা। ফলে ৩০২ রানে জয় পেল ভারত। এশিয়া কাপ ফাইনালে প্রথমে ব্যাটিং করতে নেমে ৫০ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। হয়তো সেই ম্যাচের কথা মাথায় ছিল শ্রীলঙ্কার অধিনায়ক কুশল মেন্ডিসের। তিনি টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। তিনি দাবি করেন, ওয়াংখেড়েতে দ্বিতীয়ার্ধে ব্যাটিং করা সহজ হবে। কিন্তু তাঁর কোনও পরিকল্পনাই কার্যকর হল না। সব বিভাগেই শ্রীলঙ্কাকে টেক্কা দিল ভারত।

এসএসবি-র আক্রমণে ছত্রভঙ্গ শ্রীলঙ্কা

ভারতীয় দলের ৩ পেসার সামি, সিরাজ ও বুমরার দাপটেই গুঁড়িয়ে গেল শ্রীলঙ্কা। ৫ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ১৮ রান দিয়ে ৫ উইকেট নিলেন সামি। চলতি ওডিআই বিশ্বকাপে ৩ ম্যাচ খেলে এই পেসারের ১৪ উইকেট হয়ে গেল। শ্রীলঙ্কাকে সামনে পেয়েই ফর্মে ফিরলেন সিরাজ। হায়দরাবাদের এই পেসার ৭ ওভার বোলিং করে ২টি মেডেন-সহ ১৬ রান দিয়ে ৩ উইকেট নিলেন। অসামান্য বোলিং করলেন বুমরাও। ৫ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ৮ রান দিয়ে ১ উইকেট নেন বুমরা। মাত্র ৪ বল করার সুযোগ পান রবীন্দ্র জাদেজা। এরই মধ্যে ৪ রান দিয়ে ১ উইকেট নেন এই বাঁ হাতি স্পিনার। উইকেট না পেলেও, অসাধারণ বোলিং করলেন কুলদীপ যাদবও। ২ ওভার বোলিং করে তিনি মাত্র ৩ রান দেন।

টি-২০ ম্যাচের আদলে ব্যাটিং শ্রীলঙ্কার!

এই ম্যাচে শ্রীলঙ্কার ইনিংস শেষ হল মাত্র ১৯.৪ ওভারে। মাত্র ৩ জন ব্যাটার ২ অঙ্কের রান করলেন। সর্বাধিক ১৪ রান করেন কাসুন রঞ্জিতা। ১২ রান করেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। ১২ রান করে অপরাজিত থাকেন মাহিশ থিকসানা। ০ রানে আউট হয়ে যান ৫ জন ব্যাটার। ১ রান করেন ২ জন।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Shubman Gill-Sara Tendulkar: শুবমান শতরান হারানোর পর হতাশ সারা, ভাইরাল ভিডিও

ICC World Cup 2023: বিশ্বকাপের টিকিটে দেদার কালোবাজারি! ময়দান থানায় তলব সিএবি সভাপতিকে

Read more Articles on
Share this article
click me!