New Zealand Vs Pakistan: বেঙ্গালুরুতে প্রবল বৃষ্টি, নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচে বিঘ্ন ঘটবে?

এবারের ওডিআই বিশ্বকাপের অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচ হতে চলেছে শনিবার। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে নিউজিল্যান্ড।

Soumya Gangully | Published : Nov 3, 2023 3:13 PM IST / Updated: Nov 03 2023, 10:09 PM IST

শনিবার বেঙ্গালুরুতে ওডিআই বিশ্বকাপের অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচে নিউজিল্যান্ড-পাকিস্তানের লড়াই। এই ম্যাচে যে দল জয় পাবে তারা সেমি-ফাইনালের দিকে অনেকটা এগিয়ে যাবে। কিন্তু আবহাওয়ার কারণে ম্যাচ ভালোভাবে শেষ করা যাবে কি না সেটা নিয়েই সংশয় তৈরি হয়েছে। শুক্রবার সন্ধেবেলা বেঙ্গালুরুতে প্রবল বৃষ্টি হয়েছে। শনিবারও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এই ম্যাচ শুরু হওয়ার কথা সকাল সাড়ে ১০টায়। তার আগে টস হওয়ার কথা সকাল ১০টায়। কিন্তু ঠিক সময়ে খেলা শুরু হবে কি না বলা যাচ্ছে না। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, শনিবার সারাদিনই বেঙ্গালুরুতে বৃষ্টির পূর্বাভাস ৬৮ শতাংশ। বজ্রবিদ্যুতের পূর্বাভাসও রয়েছে। সারাদিনই আকাশ মেঘলা থাকবে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে। তাপমাত্রা থাকতে পারে ২০ থেকে ২৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। ফলে আবহাওয়া নিয়ে চিন্তায় পাকিস্তান দল।

ম্যাচ ভেস্তে গেলে পাকিস্তানের বিপদ

বৃষ্টির জন্য যদি নিউজিল্যান্ড-পাকিস্তান ম্যাচ না হয় এবং ২ দল পয়েন্ট ভাগ করে নেয়, তাহলে পাকিস্তানের পক্ষে আর ১০ পয়েন্টে পৌঁছনো সম্ভব হবে না। ফলে বাবর আজমদের সেমি-ফাইনালে খেলার স্বপ্ন শেষ হয়ে যাবে। নিউজিল্যান্ডেরও খুব একটা সুবিধা হবে না। কারণ, এই ম্যাচ ভেস্তে গেলে টম ল্যাথামদের ৯ পয়েন্ট হবে। সেক্ষেত্রে আফগানিস্তান পরের ম্যাচে জয় পেলে ৪ নম্বরে উঠে আসবে। সেই কারণে পাকিস্তানের মতোই নিউজিল্যান্ডও চাইছে ম্যাচ হোক।

বৃষ্টির জন্য কমতে পারে ওভার সংখ্যা 

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, শনিবার সকাল সাড়ে ১০টা নাগাদ বেঙ্গালুরুতে বৃষ্টির পূর্বাভাস ১৮ শতাংশ। এর ফলে দেরিতে শুরু হতে পারে ম্যাচ। দুপুর দেড়টা নাগাদ বজ্রপাত হতে পারে। ফলে ওভার সংখ্যা কমাতে হতে পারে। আশা করা হচ্ছে ম্যাচ ভেস্তে যাবে না। ওভার সংখ্যা কমানো হলেও ম্যাচ হবে।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে

আরও পড়ুন-

Netherlands Vs Afghanistan: পাকিস্তান-নিউজিল্যান্ডকে চাপে ফেলে ৮ পয়েন্ট আফগানিস্তানের

India Vs Sri Lanka: ভারতের জয়ে কী জ্বালা! বুমরা-শামিদের নাকি আলাদা বল দিচ্ছে ICC, তাতেই সাফল্য, উদ্ভট অভিযোগ পাকিস্তানের

Read more Articles on
Share this article
click me!