Pakistan Cricket Team: ভিসা সমস্যায় দুবাইয়ে প্রস্তুতি শিবিরের পরিকল্পনা বাতিল পাকিস্তানের

দীর্ঘ টালবাহানার পর ভারতে ওডিআই বিশ্বকাপ খেলতে আসছে পাকিস্তান ক্রিকেট দল। তবে এখনও ভারতে আসার ভিসা পাননি বাবর আজমরা। ফলে অপেক্ষা করতে হচ্ছে তাঁদের।

Soumya Gangully | Published : Sep 23, 2023 8:55 AM IST / Updated: Sep 23 2023, 04:44 PM IST

ওডিআই বিশ্বকাপ শুরু হতে আর মাত্র কয়েকদিন বাকি। কিন্তু এখনও ভারতের ভিসা পেল না পাকিস্তান ক্রিকেট দল। তার ফলে দুবাইয়ে প্রস্তুতি শিবিরের পরিকল্পনা বাতিল করতে বাধ্য হল পিসিবি। ২৯ সেপ্টেম্বর হায়দরাবাদে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান। তার আগে দুবাইয়ে প্রস্তুতি শিবিরের পরিকল্পনা করেছিল পিসিবি। কিন্তু ভারতের ভিসা এখনও না পাওয়ায় দুবাইয়ে যেতে পারছেন না বাবর আজমরা। তাঁরা আপাতত দেশেই অপেক্ষা করছেন। ভারতের ভিসা পেয়ে গেলে ২৭ সেপ্টেম্বর লাহোর থেকে দুবাই যাবে পাকিস্তান দল। সেখান থেকে তারা হায়দরাবাদে আসবে। আপাতত এমনই পরিকল্পনা রয়েছে পিসিবি-র। তবে সবকিছুই নির্ভর করছে ভিসার উপর।

৫ অক্টোবর শুরু হচ্ছে ওডিআই বিশ্বকাপ। তার আগে ১০টি দলই প্রস্তুতি ম্যাচ খেলবে। পিসিবি-র পরিকল্পনা ছিল, ওডিআই বিশ্বকাপের দলে থাকা ক্রিকেটাররা দুবাইয়ে গিয়ে ২ দিন প্রস্তুতি নিয়ে তারপর সেখান থেকে হায়দরাবাদে উড়ে যাবেন। কিন্তু ভিসা পেতে দেরি হচ্ছে বলে সেই পরিকল্পনা ধাক্কা খেল। তবে পিসিবি কর্তারা আশাবাদী, ঠিক সময়েই ভারতের ভিসা পাওয়া যাবে।

হায়দরাবাদে পাকিস্তান-নিউজিল্যান্ড প্রস্তুতি ম্যাচ হবে দর্শকশূন্য মাঠে। কারণ, পর্যাপ্ত নিরাপত্তার আশ্বাস দিতে পারেনি পুলিশ। ২৯ সেপ্টেম্বরই হায়দরাবাদে ২টি ধর্মীয় অনুষ্ঠান রয়েছে। সেই কারণেই পুলিশের পক্ষে দর্শকে ঠাসা মাঠে নিরাপত্তার ব্যবস্থা করা সম্ভব নয়। ফলে গ্যালারিতে কোনও দর্শক থাকবেন না।

পিসিবি সূত্রে জানা গিয়েছে, পাকিস্তানের ক্রিকেটারদের ভিসার জন্য এক সপ্তাহেরও বেশি আগে আবেদন করা হয়। কিন্তু এখনও পর্যন্ত ভিসা মঞ্জুর করা হয়নি। ওডিআই বিশ্বকাপ খেলতে যে ৯টি দল ভারতে আসছে, তাদের মধ্যে পাকিস্তান ছাড়া বাকি সবারই ভিসা দেওয়া হয়েছে। এই কারণে পিসিবি কর্তারা চিন্তিত। তবে তাঁরা আশা করছেন, দ্রুত এই সমস্যা মিটে যাবে।

শুক্রবার ওডিআই বিশ্বকাপের জন্য পাকিস্তানের ১৫ জনের দল ঘোষণা করা হয়েছে। এই দলে সুযোগ পেয়েছেন- বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, ফকর জামান, ইমাম-উল-হক, আবদুল্লা শফিক, মহম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিকার আহমেদ, সলমন আলি আগা, মহম্মদ নওয়াজ, উসামান মীর, হ্যারিস রউফ, হাসান আলি, শাহিন শাহ আফ্রিদি ও মহম্মদ ওয়াসিম। কাঁধের চোটের জন্য বিশ্বকাপ খেলতে পারছেন না তরুণ পেসার নাসিম শাহ। তিনি এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে ম্যাচে চোট পান। তার ফলেই বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন।

আরও পড়ুন-

Varanasi Cricket Stadium: বারাণসী ক্রিকেট স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন প্রধানমন্ত্রীর

Mohammed Shami : মিচেল মার্শের উইকেটই সবচেয়ে বেশি আনন্দ দিয়েছে, বললেন মহম্মদ সামি

ICC Rankings: অস্ট্রেলিয়াকে হারিয়ে ক্রিকেটের ৩ ফর্ম্যাটেই র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ভারত

Read more Articles on
Share this article
click me!