India Vs England: ইংল্যান্ডের বিরুদ্ধে বদলা, অপরাজিতভাবে টি-২০ বিশ্বকাপ ফাইনালে ভারত

১৩ বছরের খরা কাটিয়ে কি এবার আইসিসি টুর্নামেন্ট জিততে পারবে ভারতীয় দল? এবারের টি-২০ বিশ্বকাপে রোহিত শর্মা, অক্ষর প্যাটেলরা যে পারফরম্যান্স দেখাচ্ছেন, তাতে চ্যাম্পিয়ন হওয়ার আশা বাড়ছে।

Soumya Gangully | Published : Jun 27, 2024 7:36 PM IST / Updated: Jun 28 2024, 01:59 AM IST

অপরাজিতভাবে টি-২০ বিশ্বকাপ ফাইনালে পৌঁছে গেল ভারত। বৃহস্পতিবার টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমি-ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ৬৮ রানে জয় পেল ভারত। ২০২২ সালের টি-২০ বিশ্বকাপ সেমি-ফাইনালে ভারতকে হারিয়ে দিয়েছিল ইংল্যান্ড। এবার একপেশে ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে মধুর প্রতিশোধ নিল ভারত। টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ১৭১ রান করে ভারতীয় দল। অর্ধশতরান করেন অধিনায়ক রোহিত শর্মা। ভালো ব্যাটিং করেন সূর্যকুমার যাদব। ভারতের বোলারদের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখান দুই বাঁ হাতি স্পিনার কুলদীপ যাদব ও অক্ষর প্যাটেল। ইংল্যান্ডের কোনও ব্যাটারই ভালো পারফরম্যান্স দেখাতে পারলেন না। ১৬.৪ ওভারে ১০৩ রানে অলআউট হয়ে গেল ইংল্যান্ড।

ব্যাটে-বলে লড়াই, ম্যাচের সেরা অক্ষর

টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমি-ফাইনালে ভারতের ব্যাটারদের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখান রোহিত। তিনি ৩৯ বলে ৫৭ রান করেন। এই ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। ৩৬ বলে ৪৭ রান করেন সূর্যকুমার। তিনি ৪টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি মারেন। ১৩ বলে ২৩ রান করেন হার্দিক পান্ডিয়া। ৯ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন রবীন্দ্র জাডেজা। ৬ বলে ১০ রান করেন অক্ষর। ভারতের বোলারদের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখান কুলদীপ। ৪ ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট নেন এই বাঁ হাতি স্পিনার। ৪ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট নেন অক্ষর। ২.৪ ওভারে ১২ রান দিয়ে ২ উইকেট নেন জসপ্রীত বুমরা। ব্যাটিং-বোলিংয়ে লড়াই করার জন্য ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন অক্ষর।

সব বিভাগেই ব্যর্থ ইংল্যান্ড

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার আশা করেছিলেন, তাঁর দলের পেসাররা ভারতের ব্যাটারদের বেগ দেবেন। কিন্তু ইংল্যান্ডের বোলারদের বিরুদ্ধে দাপট দেখালেন রোহিত-সূর্যকুমার। ইংল্যান্ডের কোনও ব্যাটারই ভালো পারফরম্যান্স দেখাতে পারলেন না। ফলে সহজ জয় পেল ভারত।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Virat Kohli: ফের ব্যর্থ হয়ে হতাশ বিরাট কোহলি, সান্ত্বনা দিলেন রাহুল দ্রাবিড়, ভাইরাল ভিডিও

ICC Men's T20 World Cup 2024: আফগান স্বপ্নে ধাক্কা, 'চোকার্স' তকমা ঘুচিয়ে প্রথমবার বিশ্বকাপ ফাইনালে দক্ষিণ আফ্রিকা

Rohit Sharma: 'মাথায় কিছু আছে?,' বল-বিকৃতির অভিযোগ নিয়ে ইনজামামকে পাল্টা তোপ রোহিতের

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'পিসি-ভাইপো মিলে ব্রিটানিয়া তুলে দিয়েছে, জনগণ আপনাকে তুলে ফেলবে'
Suvendu Adhikari : 'লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ না হলে বেতন বন্ধ হবে' কেন জানেন? শুভেন্দু যা বললেন, দেখুন
Bjp news :ব‍্যারাকপুরে আবার আক্রান্ত বিজেপি কর্মী , আক্রমণের তীর টি.এম.সি র দিকে
Howrah News Today : তেতে ছিল দুই পাড়াই! হাওড়ার বাঁকড়ায় রবিবার সকালে ঘটল ভয়ানক ঘটনা, গ্রেফতার ৩
Suvendu Adhikari : 'এবার জনগণও আপনাকে ছুঁড়ে ফেলবে' #suvenduadhikari #bjp