T-20 World Cup: ভারতের সামনে বড় রানের হাতছানি? কানাডার বিরুদ্ধে ফ্লোরিডার পিচ কেমন?

আর মাত্র কিছুক্ষণের অপেক্ষা, তারপরই টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্যায়ের ম্যাচে কানাডার বিরুদ্ধে খেলতে নামছে ভারত। আর সেই ম্যাচে নামার আগে পিচের গতিপ্রকৃতি ঠিক কিরকম?

Subhankar Das | Published : Jun 15, 2024 12:55 PM IST

আর মাত্র কিছুক্ষণের অপেক্ষা, তারপরই টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্যায়ের ম্যাচে কানাডার বিরুদ্ধে খেলতে নামছে ভারত। আর সেই ম্যাচে নামার আগে পিচের গতিপ্রকৃতি ঠিক কিরকম?

ইতিমধ্যেই সুপার এইট (Super Eight) নিশ্চিত হয়ে গেছে। এবার সামনে কানাডা (Canada)। শনিবার, টি-২০ বিশ্বকাপ ক্রিকেটের (T-20 Cricket World Cup 2024) মঞ্চে মুখোমুখি ভারত বনাম কানাডা (India vs Canada)।

Latest Videos

ফ্লোরিডার (Florida) ব্রোওয়ার্ড কাউন্টি স্টেডিয়ামে, ভারতীয় সময় রাত ৮টায় মুখোমুখি ভারত বনাম কানাডা। প্রথমে আয়ারল্যান্ড (Ireland), তারপর পাকিস্তান (Pakistan) এবং গত ম্যাচে আমেরিকাকে (USA) হারানোর পর ভারতীয় ক্রিকেট দল ইতিমধ্যেই সুপার এইট পর্বে জায়গা পাকা করে নিয়েছে।

তাই এই ম্যাচে নামার আগে কিছুটা ফুরফুরে মেজাজে আছে গোটা দলই। তবে বিরাট কোহলির (Virat Kohli) ফর্ম রীতিমতো চিন্তায় রাখবে টিম ম্যানেজমেন্টকে। টি-২০ বিশ্বকাপের টানা তিন ম্যাচে রানের দেখা নেই তাঁর ব্যাটে। আয়ারল্যান্ডের (Ireland) বিরুদ্ধে করেন ১ এবং পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে ৪ রানে আউট হন কোহলি। আর আমেরিকার বিরুদ্ধে প্রথম বলেই ক্যাচ দিয়ে ০ রানে প্যাভিলিয়নে ফিরে যান।

অন্যদিকে, প্রত্যাশামাফিক পারফর্ম করতে পারছেন না ভারতীয় পেসার মহম্মদ সিরাজও (Mohammed siraj)। তিনটি ম্যাচে তাঁর সংগ্রহে মাত্র ১ উইকেট। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১৩ রানে ১ উইকেট পান তিনি। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে ১৯ রান দিয়েও একটি উইকেট পাননি সিরাজ। এদিকে গত ম্যাচে আমেরিকার বিরুদ্ধেও উইকেট পাননি।

তাই এই ম্যাচে নামার আগে এই বিষয়গুলি ভাবাচ্ছে ভারতকে। কিন্তু ভারত আগের তিনটি ম্যাচ খেলেছিল নিউ ইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে। আর আজ কানাডার বিপক্ষে তারা খেলতে নামবে ফ্লোরিডার (Florida) ব্রোওয়ার্ড কাউন্টি স্টেডিয়ামে।

আর এই ম্যাচের পিচের চরিত্র ঠিক কিরকম? ফ্লোরিডার পিচ যথেষ্ট ব্যাটিং ফ্রেন্ডলি পিচ। বলা যেতে পারে, ব্যাটাররা প্রচুর সুবিধা পাচ্ছেন এই উইকেটে। শুধু তাই নয়, এই পিচে হাই-স্কোরিং ম্যাচও হয়েছে অনেকগুলি। টসে যে দল জিতবে, সেই দলের ক্ষেত্রে প্রথমে বোলিং নেওয়ারই সম্ভাবনা বেশি। কারণ, এই পিচ রান তাড়া করার ক্ষেত্রেও বেশ সুবিধাজনক। তবে প্রথমে ব্যাট করে বড় রানের লক্ষ্যমাত্রাও দিতে পারে টসে জেতা দল।

অন্যদিকে, টি-২০ ক্রিকেটের মঞ্চে এই প্রথমবার কানাডার বিরুদ্ধে খেলতে নামছে ভারত।

কানাডার বিরুদ্ধে নামার আগে দলে পরিবর্তনের সম্ভাবনা, একঝলকে ভারতের সম্ভাব্য প্রথম একাদশ

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
Amta-য় বন্যা কবলিত মানুষদের পাশে সুকান্ত! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য | Howrah | Amta
রোগী মৃত্যুকে কেন্দ্র করে ধুন্ধুমার সাগর দত্ত হাসপাতালে, আহত ২ চিকিৎসক | Sagar Dutta Hospital
দুর্গা পুজোয় কী ভাসবে বাংলা? দেখুন কী বলছে হাওয়া অফিস | West Bengal Weather Update
Sukanta Majumdar Live: হাওড়ার আমতায় বন্যায় কবলিত মানুষদের পাশে সুকান্ত মজুমদার, দেখুন সরাসরি