Dhruv Jurel: রাঁচি টেস্টে দুরন্ত পারফরম্যান্স, আইসিসি র‍্যাঙ্কিংয়ে উন্নতি ধ্রুব জুরেলের

ভারতীয় দলের উইকেটকিপার-ব্যাটার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলেছেন ধ্রুব জুরেল। রাঁচিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের চতুর্থ টেস্টে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন তিনি।

Soumya Gangully | Published : Feb 28, 2024 11:25 AM IST / Updated: Feb 28 2024, 05:37 PM IST

রাজকোটে টেস্ট অভিষেকে ভালো পারফরম্যান্স দেখান। রাঁচিতে কেরিয়ারের দ্বিতীয় টেস্ট ম্যাচে নিজের পারফরম্যান্স উন্নত করেছেন। এর স্বীকৃতি পেলেন ধ্রুব জুরেল। আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে উন্নতি করলেন এই উইকেটকিপার-ব্যাটার। তিনি ব্যাটারদের তালিকায় ৩১ ধাপ উন্নতি করে ৬৯ নম্বরে উঠে এসেছেন। এটাই ধ্রুবর কেরিয়ারের সেরা র‍্যাঙ্কিং। ধরমশালায় ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পঞ্চম তথা শেষ টেস্ট ম্যাচেও ভালো পারফরম্যান্স দেখানোই ধ্রুবর লক্ষ্য। আইপিএল-এর পর জাতীয় দলে ফিরতে পারেন ঋষভ পন্থ। ফলে দলে নিজের জায়গা ধরে রাখার ক্ষেত্রে সমস্যা হতে পারে ধ্রুবর। এই কারণে তিনি ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখিয়ে যেতে চাইছেন।

অল্পের জন্য শতরান হাতছাড়া ধ্রুবর

রাঁচি টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ভারতীয় দলের হয়ে সর্বাধিক রান করেন ধ্রুব। ৯০ রান করে আউট হয়ে যান এই উইকেটকিপার-ব্যাটার। অল্পের জন্য টেস্ট ক্রিকেটে প্রথম শতরান করার সুযোগ হারান ধ্রুব। এরপর দ্বিতীয় ইনিংসে তিনি করেন অপরাজিত ৩৯ রান। শুবমান গিলের সঙ্গে গুরুত্বপূর্ণ পার্টনারশিপ গড়ে ভারতীয় দলকে ম্যাচ ও সিরিজ জেতান তিনি। এই পারফরম্যান্সের ফলেই আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে উন্নতি করতে পেরেছেন ধ্রুব। এই উইকেটকিপার-ব্যাটার ভালো পারফরম্যান্সের সুবাদে সতীর্থ, প্রাক্তন ক্রিকেটার ও ক্রিকেটপ্রেমীদের প্রশংসা আদায় করে নিয়েছেন। 

আরও ভালো পারফরম্যান্সের লক্ষ্যে ধ্রুব

রাঁচি টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার পর ধ্রুব বলেন, ‘আমি গত রাতে ঘুমোতে পারিনি। আমি শুধু ভাবছিলাম, ক্রিজে কীভাবে আরও বেশি সময় কাটাতে পারি এবং আরও রান করে দলকে সাহায্য করতে পারি। আমি যত রান করব, দ্বিতীয় ইনিংসে আমাদের দলকে তত কম রান তাড়া করতে হবে। আজ উইকেটে থাকার সময় সেই কথাই ভাবছিলাম। টেইল-এন্ডারদের উপর ভরসা রাখা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। ওরা যাতে ব্যাটিংয়ের সময় আত্মবিশ্বাসী হয়ে উঠতে পারে সেটা নিশ্চিত করতে হবে। ক্রিজে থাকতে হবে এবং ওদের বোঝাতে হবে যে ওদের পক্ষে রান করা সম্ভব।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Yashasvi Jaiswal: আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে রোহিতকে টপকে গেলেন যশস্বী

Sachin Tendulkar: সারা বিশ্বের মানুষকে কাশ্মীরে আসার আহ্বান সচিনের, প্রশংসায় প্রধানমন্ত্রী

Read more Articles on
Share this article
click me!