Sachin Tendulkar: সারা বিশ্বের মানুষকে কাশ্মীরে আসার আহ্বান সচিনের, প্রশংসায় প্রধানমন্ত্রী

স্ত্রী ও মেয়েকে নিয়ে সচিন তেন্ডুলকরের কাশ্মীর সফর নিয়ে সারা দেশেই আগ্রহ তৈরি হয়েছে। এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও সচিনের কাশ্মীর সফরের প্রশংসা করলেন।

Soumya Gangully | Published : Feb 28, 2024 9:20 AM IST / Updated: Feb 28 2024, 03:27 PM IST

সচিন তেন্ডুলকরের কাশ্মীর সফরের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি সোশ্যাল মিডিয়ায় সচিনের পোস্ট করা ভিডিও রিশেয়ার করে লিখেছেন, 'এটা দেখে খুব ভালো লাগছে। সচিন তেন্ডুলকরের সুন্দর জম্মু ও কাশ্মীর সফর থেকে আমাদের তরুণদের দু'টি গুরুত্বপূর্ণ বিষয়ে শিক্ষা নেওয়ার আছে। প্রথমত, অবিশ্বাস্য ভারতের বিভিন্ন প্রান্ত আবিষ্কার করতে হবে। দ্বিতীয়ত, ‘মেক ইন ইন্ডিয়া’-র গুরুত্ব। আসুন, আমরা সবাই মিলে বিকশিত ও আত্মনির্ভর ভারত গড়ে তুলি।' সম্প্রতি স্ত্রী অঞ্জলি তেন্ডুলকর ও মেয়ে সারা তেন্ডুলকরকে নিয়ে কাশ্মীর সফরে যান সচিন। তাঁরা প্রথমবার কাশ্মীর সফরে যান। এই সফর উপভোগ করেছেন সচিন। তিনি সারা বিশ্বের মানুষকে জম্মু ও কাশ্মীরের সৌন্দর্য উপভোগ করার জন্য আসার আহ্বান জানিয়েছেন। সচিনের এই উদ্যোগে মুগ্ধ প্রধানমন্ত্রী।

কাশ্মীর সফর নিয়ে উচ্ছ্বসিত সচিন

কাশ্মীর সফরের অভিজ্ঞতা প্রসঙ্গে সোশ্যাল মিডিয়ায় সচিন লিখেছেন, ‘জম্মু ও কাশ্মীর আমার স্মৃতিতে সুন্দর অভিজ্ঞতা হিসেবে থেকে যাবে। সব জায়গায় বরফ ছিল কিন্তু মানুষের অনন্য আতিথেয়তার ফলে আমরা আমরা উষ্ণতা অনুভব করেছি। মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জি বলেছেন, আমাদের দেশে অনেককিছু দেখার আছে। আমি আপনার সঙ্গে সম্পূর্ণ একমত। বিশেষ করে এই সফরের পর একমত না হয়ে পারছি না। কাশ্মীরের উইলো ব্যাট মেক ইন ইন্ডিয়ার দারুণ উদাহরণ। সারা বিশ্বের জন্য এই ব্যাট তৈরি করতে হবে। সারা বিশ্বের মানুষ বিভিন্ন দেশে ঘুরে বেড়ান। আমি সারা বিশ্বের ও ভারতের মানুষকে আহ্বান জানাচ্ছি, আসুন এবং জম্মু ও কাশ্মীর উপভোগ করুন। অবিশ্বাস্য ভারতের অনেক রত্নের অন্যতম জম্মু ও কাশ্মীর।’

 

 

কাশ্মীর সফর উপভোগ সচিন

কাশ্মীরে ব্যাট তৈরির কারখানায় যান সচিন। তিনি রাস্তায় স্থানীয় যুবকদের সঙ্গে ক্রিকেট খেলেন, প্যারা ক্রিকেটার আমির হুসেনের সঙ্গে দেখা করেন, তুষারপাত উপভোগ করেন। প্রথমবার ভূস্বর্গ কাশ্মীরে গিয়ে উপত্যকার প্রেমে পড়েছেন ক্রিকেটের ঈশ্বর।

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sachin Tendulkar: হাতের নাগালে মাস্টার ব্লাস্টার, উড়ানেই সচিন-সচিন চিৎকার সহযাত্রীদের, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!