মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে সহজ জয় ভারতের

মহিলাদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমি ফাইনালে যাওয়ার আশা বাঁচিয়ে রাখলেন শেফালি ভার্মা, রিচা ঘোষরা। শ্রীলঙ্কার বিরুদ্ধে সহজ জয় পেল ভারত।

Web Desk - ANB | Published : Jan 22, 2023 5:40 PM IST / Updated: Jan 22 2023, 11:41 PM IST

শনিবার মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপে সুপার সিক্স গ্রুপ ১-এর প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হারের পর ঘুরে দাঁড়াল ভারতীয় দল। রবিবার সুপার সিক্সে নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে সহজেই ৭ উইকেট হারিয়ে দিল ভারতীয় দল। শনিবার অস্ট্রেলিয়ার কাছে ৭ উইকেট হেরে যায় ভারত। তবে রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে অসামান্য পারফরম্যান্স দেখালেন ভারতের বোলাররা। শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপ ভারতের আক্রমণের সামনে তাসের ঘরের মতো গুঁড়িয়ে যায়। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ৫৯ রান করে শ্রীলঙ্কা। মাত্র ২ জন ২ অঙ্কের রান করেন। অধিনায়ক ভিষ্মী গুণরত্নে করেন ২৫ রান। উমায়া রত্নায়েকে করেন ১৩ রান। আর কেউ বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। ভারতের বোলারদের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখান পর্শভী চোপড়া। তিনি ৪ ওভার বোলিং করে ১ মেডেন-সহ মাত্র ৫ রান দিয়ে নেন ৪ উইকেট। ১৬ রান দিয়ে ২ উইকেট নেন মন্নত কাশ্যপ। বাংলার পেসার তিতাস সাঁধু ৩ ওভার বল করে ১০ রান দিয়ে ১ উইকেট নেন। তিনিই শ্রীলঙ্কার ইনিংসের প্রথম উইকেট নেন। প্রথম বলেই উইকেট হারানোর পর আর ঘুরে দাঁড়াতে পারেনি শ্রীলঙ্কা।

বোলাররাই এই ম্যাচে ভারতের জয় নিশ্চিত করে দেন। এরপর রান তাড়া করতে নেমে ৩ উইকেট হারাতে হলেও, ভারতের জয় পেতে কোনও সমস্যাই হয়নি। অধিনায়ক শেফালি ভার্মা করেন ১৫ রান। অপর ওপেনার শ্বেতা সেহরাওয়াত করেন ১৩ রান। রিচা ঘোষ করেন ৪ রান। ১৫ বলে ২৮ রান করে অপরাজিত থাকেন সৌম্যা তিওয়ারি। ৭.২ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। শ্রীলঙ্কার হয়ে ৩৪ রান দিয়ে ৩ উইকেট নেন দেউমি বিহঙ্গ।

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন শেফালি। প্রথম বলেই শ্রীলঙ্কার ওপেনার নেথমি সেনারত্নকে আউট করে দেন তিতাস। এরপর স্পিনাররা পরপর উইকেট নিতে থাকেন। শ্রীলঙ্কার কোনও ব্যাটারই হাত খুলে মারার সুযোগ পাননি। ভারতের বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের ফলে শ্রীলঙ্কার ইনিংসে মাত্র ১টি ওয়াইড বল হয়। এছাড়া আর কোনও অতিরিক্ত রান হয়নি। শ্রীলঙ্কার ইনিংসে মাত্র ৩টি বাউন্ডারি হয়। ভারতীয় দল যদি এই পারফরম্যান্স বজায় রাখতে পারলে সেমি ফাইনালে জায়গা করে নিতে পারে। ভারতের এই সাফল্যে বাংলার ক্রিকেটারদের বড় অবদান রয়েছে।

আরও পড়ুন-

চেন্নাইয়ের বিরুদ্ধে রঞ্জি ট্রফি ম্যাচ, সৌরাষ্ট্র শিবিরে রবীন্দ্র জাদেজা

২০২৮ অলিম্পিক্সে ৬ দলের টি-২০ প্রতিযোগিতা আয়োজনের প্রস্তাব আইসিসি-র

ভারতীয় ক্রিকেটে আরও এক তারকার উত্থান, ২০৮ রানের বিক্রমে শুবমান-এ মোহিত ক্রিকেট দুনিয়া

Share this article
click me!