তামিলনাড়ুর বিরুদ্ধে রঞ্জি ট্রফি ম্যাচ, সৌরাষ্ট্র শিবিরে রবীন্দ্র জাদেজা

| Jan 24 2023, 11:45 PM IST

ravindra Jadeja, India vs Sri Lanka, INDvsSL 1st test, Mohali test, Virat kohli 100th Test, Kapil Dev, Rohit Sharma, Rahul dravid

সংক্ষিপ্ত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ঘোষিত ভারতীয় দলে আছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। তবে টেস্ট ম্যাচের আগে তাঁকে ফিটনেসের পরীক্ষা দিতে হবে। সেই কারণে রঞ্জি ট্রফির ম্যাচ খেলবেন।

চোট পেয়ে দীর্ঘদিন মাঠের বাইরে থাকার পর এবার রঞ্জি ট্রফির ম্যাচ খেলতে নামছেন অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। তার আগে রবিবার তিনি সৌরাষ্ট্র শিবিরে যোগ দিলেন। মঙ্গলবার তামিলনাড়ুর বিরুদ্ধে সৌরাষ্ট্রর রঞ্জি ট্রফি ম্যাচ শুরু হবে। এই ম্যাচ হবে এমএ চিদম্বরম স্টেডিয়ামে। চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল-এ এই স্টেডিয়ামে অনেক ম্যাচ খেলেছেন জাদেজা। ফলে পরিবেশ-পরিস্থিতি তাঁর চেনা। সেখানেই ৫ মাস পরে ফের প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে নামছেন এই অলরাউন্ডার। হাঁটুর চোটের জন্য তাঁর পক্ষে গত বছর টি-২০ বিশ্বকাপে খেলা সম্ভব হয়নি। তাঁকে বাংলাদেশ সফরে ভারতীয় দলে রাখা হয়। কিন্তু তখনও ১০০ শতাংশ ফিট না হয়ে ওঠায় জাদেজার পক্ষে বাংলাদেশ সফরে খেলা সম্ভব হয়নি। এখন অবশ্য ফিট হয়ে উঠেছেন এই অলরাউন্ডার। তিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ছিলেন। সেখানে রিহ্যাবের পরেই তাঁকে জাতীয় দলে ফেরানো হয়েছে। এবার ঘরোয়া ক্রিকেটের ম্যাচ খেলে ফিটনেসের প্রমাণ দিতে হবে জাদেজাকে।

সৌরাষ্ট্রের কোচ নীরজ ওদেদরা বলেছেন, ‘জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রোটোকল মেনেই জাড্ডুর অনুশীলন, ওয়ার্কলোডের ব্যবস্থা করা হচ্ছে। আমি ওকে হোয়াটসঅ্যাপ টেক্সট করে জানিয়েছিলাম, ছেলেরা ওর দলে ফেরার অপেক্ষায়। ওর দলে ফেরার খবর পেয়ে সবাই উচ্ছ্বসিত। ও সঙ্গে সঙ্গে জবাব দেয়। ও জানায়, দলে ফেরার জন্য মুখিয়ে আছে। ও বেশ কিছুদিন সৌরাষ্ট্রের হয়ে রঞ্জি ট্রফি ম্যাচ খেলেনি। ওর মতো একজন ক্রিকেটার দলে ফেরায় সবার মনোবল বেড়ে যাচ্ছে।’

Subscribe to get breaking news alerts

গত মরসুমের আইপিএল-এ শুরুর দিকে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ছিলেন জাদেজা। তাঁর নেতৃত্বেই এমএ চিদম্বরম স্টেডিয়ামে খেলেছে সিএসকে। সেই স্টেডিয়ামেই এবার চেন্নাইয়ের বিরুদ্ধে রঞ্জি ট্রফি ম্যাচ খেলবেন জাদেজা। তামিলনাড়ুর বিরুদ্ধে ম্যাচ হলেও, স্থানীয় জনসমর্থন জাদেজার বিরুদ্ধে থাকবে না। চেন্নাইয়ে সৌরাষ্ট্র দলের শিবিরে যোগ দিয়েই এই অলরাউন্ডার ট্যুইট করেছেন, 'বনক্কম চেন্নাই।' যার অর্থ হল 'স্বাগত চেন্নাই'। এই ট্যুইট দেখে চেন্নাইয়ের সমর্থকরা উচ্ছ্বসিত। 

জাদেজা অত্যন্ত জনপ্রিয় ক্রিকেটার। জাতীয় দলের হয়ে ক্রিকেটের ৩ ফর্ম্যাটে তো বটেই, আইপিএল-এ সিএসকে-র হয়েও তিনি অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন। সেই কারণেই তাঁর জনপ্রিয়তা এত বেশি। যে ৫ মাস তিনি জাতীয় দলের বাইরে ছিলেন, তাঁর অভাব অনুভূত হয়েছে। অক্ষর প্যাটেল সম্প্রতি ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন, তবে জাতীয় দলে ফিরলে জাদেজাই খেলার সুযোগ পাবেন।

আরও পড়ুন-

২০২৮ অলিম্পিক্সে ৬ দলের টি-২০ প্রতিযোগিতা আয়োজনের প্রস্তাব আইসিসি-র

সোমবার কে এল রাহুল-আথিয়া শেট্টির বিয়ে, অতিথিদের কী নিয়ম মানতে হবে?

ভারতীয় ক্রিকেটে আরও এক তারকার উত্থান, ২০৮ রানের বিক্রমে শুবমান-এ মোহিত ক্রিকেট দুনিয়া