'খেলার স্বাধীনতা দেন', কোচ রাহুল দ্রাবিড় সম্পর্কে একি কথা বললেন অধিনায়ক রোহিত শর্মা

রোহিত শর্মা বলেছেন, রাহুল দ্রাবিড় ভারতীয় খেলোয়াড়দের একটি নির্দিষ্ট লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছিল। তিনি প্রত্যেক ক্রিকেটারকে একই সুতোয় বেঁধে দিয়েছেন

 

Saborni Mitra | Published : Nov 18, 2023 6:27 PM IST

বিশ্বকাপ ক্রিকেট ম্যাচের কাউন্টডাউন শুরু হয়ে গেছে। রবিবার আমেদাবাদের স্টেডিয়ামে খেলতে নামছে ভারত আর অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন। দুর্দান্ত ফর্মে রয়েছে। কিন্তু তার আগে আত্মবিশ্বাসও তুঙ্গে। ম্যাচ খেলতে নামার আগে সাংবাদিক সম্মেলনে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা বলেছেন, ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের জন্যই এই বিশ্বকাপ জিততে চায়। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তারা লড়াই করতে প্রস্তুত।

এদিন সাংবাদিক সম্মেলনে রোহিত শর্মা বলেছেন, রাহুল দ্রাবিড় ভারতীয় খেলোয়াড়দের একটি নির্দিষ্ট লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছিল। তিনি প্রত্যেক ক্রিকেটারকে একই সুতোয় বেঁধে দিয়েছেন। ভারত ২০২৩ এর বিশ্বকাপে ১০ ম্যাচে জয়ের ধারা এখনও পর্যন্ত অব্যাহত রেখেছে। এবার জিততে পারলে ভারত তৃতীয়বারের জন্য বিশ্বকাপ জয়ের খেতাব অর্জন করতে পারবে। এখনও পর্যন্ত ভারতের দখলে ২টি ক্রিকেট বিশ্বকাপ রয়েছে।

রোহিত শর্মা আরও বলেছেন, 'রাহুল দ্রাবিড়ের ভূমিকা গুরুত্বপূর্ণ। তিনি ভারতীয় ক্রিকেট দলকে একটি স্পষ্টতা দিয়েছেন।' তিনি আরও বলেছেন, কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে দলের চিন্তাভাবনা মিলে যায়। কিন্তু কোনও বিষয়ে একমত না হলে সেটা অন্য জিনিস। তাই নিয়ে একাধিকবার আলোচনা করা হয় দলের মধ্যেই। তিনি আরও বলেন, রাহুলভাই কী করে ক্রিকেট খেলেছেন আর তারা কীভাবে ক্রিকেট খেলছে তা নিয়েও আলোচনা হয়েছে। দুই প্রজন্মের ক্রিকেট সম্পূর্ণ আলাদা। কিন্তু রাহুল দ্রাবিড় তাদের তাদের মত করেই ক্রিকেট খেলার স্বাধীনতা দিয়েছেন। তাদের সঠিকভাবে গাইড করেছেন।

তিনি আরও বলেন, রাহুল দ্রাবিড় এই অনুষ্ঠানের একটি অংশ হতে চায়। তার জন্যই বিশ্বকাপ ক্রিকেট জেতা অত্যান্ত জরুরু। ২০০৩ সালের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ক্রিকেট বিশ্বকাপের টিমের সদস্য ছিলেন। সেবার ভারত জেতেনি।

Read more Articles on
Share this article
click me!