Ind vs Aus Live Score Updates: অশ্বিনের ৬ উইকেট, ৪৮০ রানে অলআউট অস্ট্রেলিয়া

নাগপুর, দিল্লি, ইন্দোরের মতো তৃতীয় দিনেই শেষ হচ্ছে না আমেদাবাদ টেস্ট ম্য়াচ। এই ম্যাচ ৫ দিনে গড়াতে পারে। জয় পেতে হলে ভারতীয় দলকে চমকপ্রদ পারফরম্যান্স দেখাতে হবে।

Web Desk - ANB | Published : Mar 10, 2023 10:40 AM IST / Updated: Mar 10 2023, 05:08 PM IST

আমেদাবাদ টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ৪৮০ রানে অস্ট্রেলিয়াকে অলআউট করে দিল ভারতীয় দল। ৯১ রান দিয়ে ৬ উইকেট নিলেন রবিচন্দ্রন অশ্বিন। ১৩৪ রান দিয়ে ২ উইকেট নেন মহম্মদ সামি। ৮৯ রান দিয়ে ১ উইকেট নেন রবীন্দ্র জাদেজা। ৪৭ রান দিয়ে ১ উইকেট নেন অক্ষর প্য়াটেল। অস্ট্রেলিয়ার হয়ে সর্বাধিক ১৮০ রান করেন ওপেনার উসমান খাজা। ১১৪ রান করেন ক্যামেরন গ্রিন। অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ করেন ৩৮ রান। ওপেনার ট্রেভিস হেড করেন ৩২ রান। নাথান লিয়ন করেন ৩৪ রান। টড মারফি করেন ৪১ রান। মার্নাস লাবুশেন করেন ৩ রান। পিটার হ্যান্ডসকম্ব করেন ১৭ রান। ০ রানেই আউট হয়ে যান অ্যালেক্স কেরি। ৬ রান করে আউট হয়ে যান মিচেল স্টার্ক। ০ রানে অপরাজিত থাকেন ম্যাথু কুনেম্য়ান। প্রথম ইনিংসে বড় স্কোর করেছে অস্ট্রেলিয়া। এবার ভারতীয় দলকেও বড় স্কোর করতে হবে। না হলে ম্যাচে ফিরতে পারবে না ভারত।

এদিন মধ্য়াহ্নভোজের বিরতির সময় অস্ট্রেলিয়ার স্কোর ছিল ৪ উইকেটে ৩৪৭। সেই সময় ১৫০ রানে অপরাজিত ছিলেন খাজা এবং ৯৫ রানে অপরাজিত ছিলেন গ্রিন। দ্বিতীয় সেশনে শতরান পূর্ণ করেন গ্রিন। প্রথম সেশনে উইকেট নিতে পারেননি ভারতের বোলাররা। গ্রিনকে আউট করে দিনের প্রথম উইকেট নেন অশ্বিন। তিনি এই ওভারেই ফিরিয়ে দেন কেরিকে। স্টার্ককেও ফিরিয়ে দেন অশ্বিনই। নিশ্চিত দ্বিশতরানের দিকে এগিয়ে যাচ্ছিলেন খাজা। তাঁকে আউট করেন অক্ষর। এরপর মারফি ও লিয়নকে হারিয়ে অস্ট্রেলিয়ার ইনিংসে যবনিকা টেনে দেন অশ্বিন

দিনের শেষে ভারতীয় দলের স্কোর বিনা উইকেটে ৩৬। রোহিত শর্মা ১৭ ও শুবমান গিল ১৮ রানে অপরাজিত। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার চেয়ে ৪৪৪ রানে পিছিয়ে ভারতীয় দল। তৃতীয় দিন ভারতের ব্য়াটিং লাইনআপের বড় পরীক্ষা। দ্বিতীয় দিনের শেষে যা পরিস্থিতি, তাতে ভারতীয় দলও প্রথম ইনিংসে বড় স্কোর করলে ম্যাচ ড্র হওয়ার সম্ভাবনা বেশি। তবে অশ্বিন-জাদেজারা যদি দ্বিতীয় ইনিংসে অসামান্য বোলিং করে অস্ট্রেলিয়াকে দ্রুত অলআউট করে দিতে পারেন, তাহলে ভারতীয় দলের জয়ের আশা তৈরি হবে।

এই ম্যাচ ড্র হলেও সিরিজ জিতবে ভারত। কিন্তু রোহিতদের সেক্ষেত্রে বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপ ফাইনাল খেলা অনিশ্চিত হয়ে পড়বে। তখন নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা সিরিজের ফলের দিকে তাকিয়ে থাকতে হবে।

আরও পড়ুন-

আমেদাবাদে নরেন্দ্র মোদীকে কি তাঁরই ছবি উপহার দেওয়া হয়েছে? জেনে নিন আসল ঘটনা

ভারতীয়দের সততা নিয়ে প্রশ্ন! অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমকে পাল্টা তোপ গাভাসকরের

'আমেদাবাদে একটি স্মরণীয় সকাল কাটালাম, ভারত-অস্ট্রেলিয়া বন্ধুত্ব আরও দৃঢ় হোক', ট্যুইট মোদীর

Read more Articles on
Share this article
click me!