Ind Vs Aus Live Score Updates: ১৮০ রান করে আউট উসমান খাজা, ম্যাচে ফিরল ভারত

আমেদাবাদে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই চলছে। দ্বিতীয় দিন চাপে পড়ে গেলেও, লড়াই করে এই ম্যাচে ফিরে আসার চেষ্টা চালাচ্ছে ভারতীয় দল।

Web Desk - ANB | Published : Mar 10, 2023 9:25 AM IST / Updated: Mar 10 2023, 03:58 PM IST

আমেদাবাদে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে অসাধারণ পারফরম্যান্স দেখালেন উসমান খাজা। এই টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন ৪২২ বলে ১৮০ রান করে আউট হয়ে গেলেন অস্ট্রেলিয়ার ওপেনার। তাঁর ইনিংসে ছিল ২১টি বাউন্ডারি। খাজার পাশাপাশি এই ইনিংসে শতরান করেছেন অলরাউন্ডার ক্যামেরন গ্রিনও। তিনি করেন ১১৪ রান। অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ করেন ৩৮ রান। ওপেনার ট্রেভিস হেড করেন ৩২ রান।  খাজাকে এলবিডব্লু করে দেন অক্ষর প্যাটেল। গ্রিনকে আউট করেন রবিচন্দ্রন অশ্বিন। খাজা ও গ্রিনের জন্যই আমেদাবাদে প্রথম ইনিংসে বড় স্কোর করতে পারল অস্ট্রেলিয়া। ভারতের মাটিতে টেস্ট ম্যাচে তৃতীয় সর্বাধিক স্কোর করলেন খাজা। এখনও পর্যন্ত ভারতের মাটিতে টেস্ট ম্যাচে অস্ট্রেলিয়ার ব্য়াটারদের মধ্যে দ্বিশতরান করেছেন ডিন জোন্স ও ম্যাথু হেডেন। ১৯৮৬ সালে চেন্নাই টেস্ট ম্যাচে ২১০ রান করেন প্রয়াত জোন্স। ২০০১ সালে চেন্নাই টেস্ট ম্যাচে ২০৩ রান করেন হেডেন। ২০১৭ সালে রাঁচি টেস্ট ম্যাচে ১৭৮ রান করে অপরাজিত থাকেন স্টিভ স্মিথ।

খাজা ও গ্রিন ছাড়া অস্ট্রেলিয়ার আর কোনও ব্য়াটার এই ইনিংসে বড় স্কোর করতে পারেননি। মার্নাস লাবুশেন করেন ৩ রান। পিটার হ্য়ান্ডসকম্ব করেন ১৭ রান। ৪ বল খেলে কোনও রান করার আগেই আউট হয়ে যান অ্যালেক্স কেরি। ৬ রান করেন মিচেল স্টার্ক। ভারতীয় দলের হয়ে এখনও পর্যন্ত ৪ উইকেট নিয়েছেন অশ্বিন। জোড়া উইকেট মহম্মদ সামির। ১ উইকেট নিয়েছেন রবীন্দ্র জাদেজা ও অক্ষর। অস্ট্রেলিয়া দলের স্কোর ৪৫০ পেরিয়ে গিয়েছে। ফলে ভারতের ব্যাটারদের সামনে কঠিন চ্যালেঞ্জ। প্রথম ইনিংসে অসাধারণ পারফরম্য়ান্স দেখাতে হবে ভারতীয় ব্য়াটারদের।

নাগপুর ও দিল্লি টেস্ট ম্যাচে খুব বড় স্কোর করতে পারেনি কোনও দলই। এই দু'টি ম্য়াচই আড়াই দিনে শেষ হয়ে যায়। ভারতীয় দল দুই ম্যাচেই সহজ জয় পায়। তবে ইন্দোর টেস্ট ম্যাচে জয় পায় অস্ট্রেলিয়া। সেই ম্যাচেও অবশ্য কোনও দলই বড় স্কোর করতে পারেনি। ইন্দোরের পিচকে নিম্নমানের বলে আখ্যা দেয় আইসিসি। আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামের পিচ নিয়ে অবশ্য এখনও পর্যন্ত কোনও বিতর্ক তৈরি হয়নি। পিচ থেকে সাহায্য পাচ্ছেন ব্য়াটাররা। দ্বিতীয় দিনের খেলা প্রায় শেষ হতে চলল কিন্তু এখনও ব্য়াটিং চালিয়ে যাচ্ছে অস্ট্রেলিয়া। ফলে চাপে ভারতীয় দল।

আরও পড়ুন-

'আমেদাবাদে একটি স্মরণীয় সকাল কাটালাম, ভারত-অস্ট্রেলিয়া বন্ধুত্ব আরও দৃঢ় হোক', ট্যুইট মোদীর

আমেদাবাদে নরেন্দ্র মোদীকে কি তাঁরই ছবি উপহার দেওয়া হয়েছে? জেনে নিন আসল ঘটনা

ভারতীয়দের সততা নিয়ে প্রশ্ন! অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমকে পাল্টা তোপ গাভাসকরের

Read more Articles on
Share this article
click me!