Ind Vs Aus Live Score Updates: শুবমান গিলের দুরন্ত শতরান, লড়াইয়ে ভারত

কে এল রাহুলের বদলে তাঁকেই কেন ওপেনার হিসেবে সুযোগ দেওয়া উচিত, আমেদাবাদ টেস্ট ম্যাচের প্রথম ইনিংসেই সেটা বুঝিয়ে দিলেন শুবমান গিল। তাঁর অসাধারণ ইনিংসের সুবাদে লড়াই চালাচ্ছে ভারত।

Web Desk - ANB | Published : Mar 11, 2023 8:16 AM IST / Updated: Mar 11 2023, 02:49 PM IST

টেস্টে দ্বিতীয় শতরান করলেন ভারতীয় দলের তরুণ ওপেনার শুবমান গিল। আমেদাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচের তৃতীয় দিন অসাধারণ ইনিংস খেললেন শুবমান। দ্বিতীয় দিনের শেষে ১৮ রানে অপরাজিত ছিলেন এই তরুণ ব্য়াটার। শনিবার প্রথম সেশনে অর্ধশতরান পূর্ণ করেন শুবমান। এরপর দ্বিতীয় সেশনে শতরান পূর্ণ করলেন তিনি। ১৯৪ বলে শতরান পূর্ণ করেন শুবমান। শতরান করার পথে তিনি ১০টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি মারেন। শুবমানের অসাধারণ ইনিংসের ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়াই চালাচ্ছে ভারত। শুবমানের পাশাপাশি ভালো ব্য়াটিং করছিলেন ৩ নম্বরে নামা চেতেশ্বর পূজারাও। তবে ৪২ রান করে আউট হয়ে গিয়েছেন তিনি। দ্বিতীয় সেশনে দিনের প্রথম উইকেট হারাল ভারত। দ্বিতীয় সেশন শেষ হওয়ার পর ভারতের স্কোর ২ উইকেটে ১৮৮। শুবমান ১০৩ রানে অপরাজিত। তাঁর সঙ্গে ক্রিজে বিরাট কোহলি। ৪ বল খেলে এখনও পর্যন্ত অবশ্য রান করতে পারেননি বিরাট। তৃতীয় সেশনে তাঁর ও শুবমানের টিকে থাকা জরুরি। এদিন যদি ভারতীয় দল আর কোনও উইকেট না হারায়, তাহলে ম্য়াচ জমে যাবে। অস্ট্রেলিয়ার চেয়ে এখনও ২৯২ রানে পিছিয়ে ভারত। এই রান টপকানোই ভারতীয় দলের প্রাথমিক লক্ষ্য।

এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্য়াটিং করতে নেমে প্রথম ইনিংসে ৪৮০ রান করেছে অস্ট্রেলিয়া। ১৮০ রানের অসামান্য ইনিংস খেলেন উসমান খাজা। ১১৪ রান করেন ক্য়ামেরন গ্রিন। অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ করেন ৩৮ রান। ট্রেভিস হেড করেন ৩২ রান। টড মারফি করেন ৪১ রান। নাথান লিয়ন করেন ৩৪ রান। ভারতের হয়ে ৯১ রান দিয়ে ৬ উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। ১৩৪ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন মহম্মদ সামি। ৮৯ রান দিয়ে ১ উইকেট নেন রবীন্দ্র জাদেজা। ৪৭ রান দিয়ে ১ উইকেট নেন অক্ষর প্য়াটেল।

প্রথম ইনিংসে ভারতের অধিনায়ক রোহিত শর্মা করেন ৩৫ রান। ম্যাথু কুনেম্য়ানের বলে মার্নাস লাবুশেনকে ক্য়াচ দিয়ে ফিরে যান রোহিত। পূজারাকে আউট করেন মারফি। লড়াই করছেন শুবমান ও বিরাট। তৃতীয় সেশনে এই দুই ব্য়াটারের দিকে তাকিয়ে ভারতীয় দল। শুবমান ও বিরাট যদি দিনের শেষপর্যন্ত ক্রিজে টিকে থাকতে পারেন, তাহলে ভারত ভালো জায়গায় থাকবে। এই দুই ব্য়াটারের উপরেই ম্য়াচের ফল অনেকটা নির্ভর করছে।

আরও পড়ুন-

ক্রাইস্টচার্চে হাড্ডাহাড্ডি লড়াই, শ্রীলঙ্কার বিরুদ্ধে নিউজিল্য়ান্ডের জয়ের আশায় ভারত

দেশের মাটিতে টেস্ট ইনিংসে সবচেয়ে বেশিবার ৫ উইকেট, নতুন রেকর্ড অশ্বিনের

'আমেদাবাদে একটি স্মরণীয় সকাল কাটালাম, ভারত-অস্ট্রেলিয়া বন্ধুত্ব আরও দৃঢ় হোক', ট্যুইট মোদীর

Read more Articles on
Share this article
click me!