Ind Vs Aus Live Score Updates: শুবমান গিলের অর্ধশতরান, লড়াই চালাচ্ছে ভারত

আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচের তৃতীয় দিনের খেলা চলছে। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার বড় স্কোরের পাল্টা লড়াই করছেন ভারতীয় ব্য়াটাররা।

Web Desk - ANB | Published : Mar 11, 2023 5:42 AM IST / Updated: Mar 11 2023, 11:47 AM IST

ইন্দোরে বড় রান না পেলেও, আমেদাবাদ টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে দলের প্রয়োজনের সময় ব্য়াট হাতে নির্ভরতা দিলেন ওপেনার শুবমান গিল। ম্যাচের দ্বিতীয় দিন চাপের মুখে ওপেন করতে নেমে ১৮ রানে অপরাজিত ছিলেন শুবমান। শনিবার তৃতীয় দিনের প্রথম সেশনে অর্ধশতরান পূর্ণ করলেন এই ওপেনার। তিনি ভালোভাবেই এগিয়ে চলেছেন। ভারতের অধিনায়ক রোহিত শর্মা অবশ্য ৩৫ রান করে আউট হয়ে গিয়েছেন। ৩ নম্বরে ব্য়াটিং করতে নেমেছেন চেতেশ্বর পূজারা। এই অভিজ্ঞ ব্য়াটারও ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন। প্রথম ইনিংসে ৪৮০ রান করেছে অস্ট্রেলিয়া। এই ম্য়াচের এখনও ২ দিন বাকি। ভারতীয় দলের জয়ের সম্ভাবনা এখনও আছে। তবে জয় পেতে হলে প্রথম ইনিংসে বড় স্কোর করতে হবে এবং দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়াকে অল্প রানের মধ্য়ে অলআউট করে দিতে হবে। আপাতত প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার স্কোরের কাছাকাছি পৌঁছে যাওয়াই ভারতীয় দলের প্রাথমিক লক্ষ্য।

এই সিরিজের প্রথম ২ ম্য়াচে রোহিতের সঙ্গে ওপেন করেন কে এল রাহুল। কিন্তু কোনও ইনিংসেই বড় রান পাননি তিনি। তীব্র সমালোচনার মুখে ইন্দোর টেস্ট ম্য়াচে রাহুলকে বাদ দেওয়া হয়। তাঁর বদলে দলে নেওয়া হয় শুবমানকে। প্রথম ইনিংসে ২১ রান করার পর দ্বিতীয় ইনিংসে ৫ রান করেন শুবমান। ভারতীয় দল সেই ম্যাচে ৯ উইকেটে হেরে যায়। তবে ইন্দোরে বিপর্যয়ের পরেও আমেদাবাদে ভারতের ব্য়াটিং লাইনআপে বদল আনা হয়নি। ফের সুযোগ পেয়েই নিজের জাত চেনালেন শুবমান। তাঁর কাছ থেকে বড় ইনিংস চাইছে দল। 

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার হয়ে ১৮০ রান করেছেন উসমান খাজা। ১১৪ রান করেছেন ক্য়ামেরন গ্রিন। পাল্টা ভারতের ব্য়াটারদেরও বড় স্কোর করা জরুরি। শুবমান ও পূজারার জুটিতে যদি বড় রান যোগ হয়, তাহলে ভারতীয় দল ভালো জায়গায় থাকবে। এরপর বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ারের মতো নির্ভরযোগ্য় ব্য়াটাররা আছেন। রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্য়াটেলের মতো অলরাউন্ডাররাও ভালো ব্য়াটিং করছেন। তাঁদের উপরেও নির্ভর করছে দল।

মধ্যাহ্নভোজের বিরতির সময় ভারতীয় দলের স্কোর ১ উইকেটে ১২৯। শুবমান ৬৫ ও পূজারা ২২ রানে অপরাজিত। অস্ট্রেলিয়ার চেয়ে এখনও ৩৫১ রানে পিছিয়ে ভারত। ফলে এখনও অনেক লড়াই বাকি। দিনের বাকি দুই সেশনেও ভারতের ব্য়াটারদের ভালো পারফরম্যান্স দেখাতে হবে। উইকেটে জমে যাওয়া দুই ব্য়াটারের টিকে থাকা জরুরি।

আরও পড়ুন-

আইপিএল-এর জন্য নতুন জার্সি উদ্বোধন, ফের খেতাবের লক্ষ্যে মুম্বই ইন্ডিয়ানস

দেশের মাটিতে টেস্ট ইনিংসে সবচেয়ে বেশিবার ৫ উইকেট, নতুন রেকর্ড অশ্বিনের

'আমেদাবাদে একটি স্মরণীয় সকাল কাটালাম, ভারত-অস্ট্রেলিয়া বন্ধুত্ব আরও দৃঢ় হোক', ট্যুইট মোদীর

Read more Articles on
Share this article
click me!