Ind Vs Aus 4th Test Match: কোমরের চোট, পঞ্চম দিন আর মাঠে নামতে পারবেন না শ্রেয়াস

আমেদাবাদ টেস্ট ম্য়াচের পঞ্চম দিনের খেলা চলছে। জয়ের লক্ষ্যে ঝাঁপিয়েছে ভারতীয় দল। শেষ দিন অস্ট্রেলিয়াকে দ্রুত অলআউট করে দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন রবিচন্দ্রন অশ্বিনরা।

Web Desk - ANB | Published : Mar 13, 2023 5:11 AM IST / Updated: Mar 13 2023, 11:23 AM IST

প্রথম ইনিংসে ব্য়াটিং করতে পারেননি, প্রয়োজন হলেও দ্বিতীয় ইনিংসে ব্য়াটিং করতে পারবেন না ভারতের মিডল অর্ডার ব্য়াটার শ্রেয়াস আইয়ার। কোমরের চোটে কাবু এই ক্রিকেটার। সেই কারণে আমেদাবাদ টেস্ট ম্য়াচের পঞ্চম দিন প্রথমে সেশনে ফিল্ডিং করতেও মাঠে নামতে পারলেন না শ্রেয়াস। সোমবার বিসসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, শ্রেয়াস আর এই ম্য়াচে খেলতে পারবেন না। শনিবার তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার পরেই কোমরের চোটের কথা জানান শ্রেয়াস। কোনও ঝুঁকি না নিয়ে টিম ম্য়ানেজমেন্টের পক্ষ থেকে এই ব্য়াটারকে স্ক্য়ান করাতে পাঠানো হয়। এরপর রবিবার ভারতের প্রথম ইনিংসে ব্য়াটিং করতে নামেননি শ্রেয়াস। দ্বিতীয় ইনিংসেও তিনি আর মাঠে নামলেন না। পরিস্থিতি যা তাতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজেও অনিশ্চিত এই ব্য়াটার। বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে,  শ্রেয়াসের চোটের ব্য়াপারে বিশেষ চিকিৎসকের পরামর্শ নেওয়া হবে। তারপর এই ক্রিকেটারের ব্য়াপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

শ্রেয়াস বেশ কিছুদিন ধরেই চোটের কবলে। কোমরের চোটের জন্যই দেশের মাটিতে নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে খেলতে পারেননি এই ব্য়াটার। চোট সারিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের দলে ফেরেন তিনি। তবে নাগপুরে সিরিজের প্রথম টেস্ট ম্য়াচে খেলতে পারেননি শ্রেয়াস। তাঁর পরিবর্তে নাগপুরে খেলেন সূর্যকুমার যাদব। অভিষেক টেস্টে ৫ নম্বরে ব্য়াটিং করতে নেমে ভালো পারফরম্য়ান্স দেখাতে পারেননি সূর্যকুমার। ফলে দিল্লিতে দ্বিতীয় টেস্ট ম্য়াচে বাদ পড়েন তিনি। ফিট হয়ে ওঠায় দলে ফেরেন শ্রেয়াস। যদিও এই সিরিজে খুব একটা ভালো পারফরম্য়ান্স দেখাতে পারেননি এই মিডল অর্ডার ব্য়াটার। তবে তিনি নির্ভরযোগ্য খেলোয়াড়। সেই কারণে তাঁকে বাদ দেওয়ার কথা ভাবেনি টিম ম্য়ানেজমেন্ট।

চলতি সিরিজে যে ৪ ইনিংসে ব্য়াটিং করেছেন শ্রেয়াস, এর মধ্যে তিনি করেছেন মোট ৪২ রান। চতুর্থ টেস্ট ম্য়াচের প্রথম ইনিংসে তিনি ব্য়াটিং করতে না পারলেও ভারতীয় দল ৫৭১ রান করে। শ্রেয়াস মাঠে নামতে না পারায় ৬ নম্বরে ব্য়াটিং করতে পাঠানো হয় উইকেটকিপার-ব্য়াটার কে এস ভরতকে। ভালো পারফরম্য়ান্স দেখান ভরত। তিনি ৮৮ বল খেলে ৪৪ রান করেন। বিরাট কোহলির সঙ্গে ৮৪ রানের পার্টনারশিপ গড়েন ভরত। এর ফলে ভারতীয় দল ভালো জায়গায় পৌঁছে যায়।

শুক্রবার শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া ওডিআই সিরিজ। শ্রেয়াসের পক্ষে হয়তো এর মধ্যে ফিট হয়ে ওঠা সম্ভব হবে না। টিম ম্য়ানেজেমেন্টও কোনওরকম ঝুঁকি নিতে চাইছে না। কারণ, কয়েক মাস পরেই দেশের মাটিতে ওডিআই বিশ্বকাপ। 

আরও পড়ুন-

ওডিআই ফর্ম্য়াটের জনপ্রিয়তা বাঁচিয়ে রাখতে হলে ৪০ ওভারের করে দেওয়া হোক, পরামর্শ শাস্ত্রীর

WTC 2023: আমেদাবাদে ড্র করেও বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপ ফাইনালে পৌঁছে যেতে পারে ভারত

হাওড়া ইউনিয়নের শতবর্ষ, ক্লাব তাঁবুতে বিশেষ অনুষ্ঠানে সৌরভ, গুরবক্স, সম্বরণ

Read more Articles on
Share this article
click me!