Ind Vs Aus Live Score Updates: দিনের শুরুতেই উইকেট, জয়ের স্বপ্ন ভারতের

সোমবার বর্ডার-গাভাসকর ট্রফির শেষ দিন। আমেদাবাদ টেস্ট ম্য়াচের পঞ্চম দিন চমকপ্রদ জয় ছিনিয়ে নেওয়ার লক্ষ্যে খেলতে নেমেছে ভারতীয় দল। লড়াই চালাচ্ছেন রবিচন্দ্রন অশ্বিনরা।

Web Desk - ANB | Published : Mar 13, 2023 4:26 AM IST / Updated: Mar 13 2023, 10:32 AM IST

আমেদাবাদ টেস্ট ম্য়াচের পঞ্চম দিনের শুরুতেই অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে প্রথম উইকেট তুলে নিলেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর বলে এলবিডব্লু হয়ে যান ম্যাথু কুনেম্য়ান (৬)। দিনের শুরুতেই উইকেট তুলে নিয়ে উজ্জীবিত ভারতীয় দল। যত দ্রুত সম্ভব অস্ট্রেলিয়ার বাকি ৯ উইকেট তুলে নেওয়াই অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মহম্মদ সামিদের লক্ষ্য। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার চেয়ে ৯১ রানে এগিয়েছিল ভারত। দ্বিতীয় ইনিংসে ১৪ রানে প্রথম উইকেট হারাল অস্ট্রেলিয়া। ফলে ভারতীয় দল যদি দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়াকে অল্প রানে অলআউট করে দিতে পারে, তাহলে এই ম্য়াচ জয়ের আশা থাকবে। রানের চেয়ে এদিন সময় বেশি গুরুত্বপূর্ণ। সারাদিনে ৯০ ওভার খেলা হবে। তার মধ্যেই অস্ট্রেলিয়াকে অলআউট করে দেওয়ার পর প্রয়োজনীয় রান তুলে জয় পেতে হবে ভারতীয় দলকে। কাজটা খুব একটা সহজ নয়। তবে ম্য়াচ জেতার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন অশ্বিনরা।

চলতি সিরিজে এই প্রথম কোনও ম্য়াচ পঞ্চম দিনে গড়াল। নরেন্দ্র মোদী স্টেডিয়ামের পিচের অবস্থা পঞ্চম দিনেও বেশ ভালো। এখনও স্পিনাররা খুব একটা সাহায্য পাচ্ছেন না। তবে এরই মধ্যে অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে উইকেট নেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন অশ্বিন-জাদেজারা। সামি এখনও উইকেট না পেলেও ভালো বোলিং করছেন। জয় পেতে হলে প্রথম সেশনে আরও উইকেট নিতে হবে ভারতের বোলারদের। না হলে খেলা যত গড়াবে ভারতের জয়ের সম্ভাবনা কমতে থাকবে। অস্ট্রেলিয়ার ব্য়াটারদের উইকেটে থিতু হতে দেওয়া যাবে না। যত দ্রুত সম্ভব উইকেট চাই।

এই সিরিজের প্রথম ৩ ম্য়াচে পিচ থেকে সাহায্য পেয়েছিলেন স্পিনাররা। নাগপুরে প্রথম ম্য়াচ এবং দিল্লিতে দ্বিতীয় ম্য়াচে সহজ জয় পায় ভারতীয় দল। ইন্দোরে অবশ্য হারতে হয় ভারতকে। ফলে আমেদাবাদের ম্য়াচ অত্য়ন্ত গুরুত্বপূর্ণ। এই ম্য়াচ ড্র হলেও ভারত ২-১ ফলে সিরিজ জিতবে। কিন্তু সেটা হলে বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপ ফাইনালে যাওয়ার জন্য নিউজিল্য়ান্ড-শ্রীলঙ্কা সিরিজের ফলের দিকে তাকিয়ে থাকতে হবে ভারতকে। ক্রাইস্টচার্চ টেস্ট ম্য়াচের পঞ্চম দিন ভালো জায়গায় আছে নিউজিল্য়ান্ড। কেন উইলিয়ামসনরা এই ম্য়াচ জিতে গেলে ভারতীয় দলের আর চিন্তা নেই। তখন আমেদাবাদ টেস্ট ম্য়াচ ড্র হলেও ভারতই বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবে। তবে আপাতত অন্য় কোনওদিকে না তাকিয়ে নিজেরা জেতার চেষ্টা করছে ভারতীয় দল। 

আরও পড়ুন-

ওডিআই ফর্ম্য়াটের জনপ্রিয়তা বাঁচিয়ে রাখতে হলে ৪০ ওভারের করে দেওয়া হোক, পরামর্শ শাস্ত্রীর

WTC 2023: আমেদাবাদে ড্র করেও বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপ ফাইনালে পৌঁছে যেতে পারে ভারত

হাওড়া ইউনিয়নের শতবর্ষ, ক্লাব তাঁবুতে বিশেষ অনুষ্ঠানে সৌরভ, গুরবক্স, সম্বরণ

Read more Articles on
Share this article
click me!