টেস্টে সহজেই ৮-১০ হাজার রান করতে পারবেন শুবমান গিল, আশায় সুনীল গাভাসকর

ভারতীয় দলের হয়ে সম্প্রতি সীমিত ওভারের পাশাপাশি টেস্ট ফর্ম্য়াটেও দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন তরুণ ওপেনার শুবমান গিল। তাঁর প্রশংসা করলেন কিংবদন্তি সুনীল গাভাসকর।

Web Desk - ANB | Published : Mar 11, 2023 8:30 AM IST / Updated: Mar 11 2023, 04:50 PM IST

টেস্ট ক্রিকেটে সহজেই ৮,০০০ থেকে ১০,০০০ রান করতে পারবেন ভারতীয় দলের তরুণ ওপেনার শুবমান গিল। এমনই আশা প্রকাশ করলেন সুনীল গাভাসকর। এই কিংবদন্তি বলেছেন, 'শুবমান গিল এখনও অনেক বছর খেলার সুযোগ পাবে। ও যখন ডিফেন্সিভ শট খেলে, ও যখন ফরোয়ার্ড শট খেলার জন্য সামনে ঝোঁকে, মিচেল স্টার্কের বিরুদ্ধেও ও স্ট্রেট ব্য়াটে খেলে। ও ফরোয়ার্ড ডিফেন্স শট খেলে। ওর ব্য়াটিং দেখে খুব ভালো লাগছে। ওর ব্য়াটিং দেখে মনে হয় আত্মবিশ্বাস আছে।' আমেদাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের তৃতীয় টেস্ট ম্য়াচের তৃতীয় দিন দুরন্ত শতরান করেছেন শুবমান। তিনি ২৩৫ বলে ১২৮ রান করে নাথান লিয়নের বলে এলবিডব্লু হয়ে যান। তাঁর ইনিংসে ছিল ১২টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। এদিন শুবমানের এই ইনিংসেরই প্রশংসা করেছেন গাভাসকর। অন্যান্য প্রাক্তন ক্রিকেটারদের পাশাপাশি সাধারণ ক্রিকেটপ্রেমীরাও শুবমানের অসাধারণ ইনিংসের প্রশংসা করেছেন। 

শুবমানের প্রশংসা করে গাভাসকর আরও বলেছেন, ‘ও শুধু ব্য়াকফুটেই শট খেলে না। ওর পা সামনের দিকেও যায়। ও শুধু আক্রমণাত্মক শটই ভালো খেলে না, রক্ষণাত্মক শটও দারুণ ভঙ্গিতে খেলে। টেস্ট ক্রিকেটে এটাই দরকার। পেস বোলারদের বিরুদ্ধে ব্য়াকফুট ও ফ্রন্টফুটে খেলা সহজ নয়। তবে শুবমান বলের লাইন ও লেংথ খুব ভালোভাবে বুঝে ব্য়াটিং করে। ওর কেরিয়ার যদি ঠিক পথে এগিয়ে যায়, তাহলে ও সহজেই টেস্টে ৮,০০০ থেকে ১০,০০০ রান করতে পারবে।’

ভারতীয় দলের হয়ে এখনও পর্যন্ত ১৩টি টেস্ট ম্যাচ খেলেছেন শুবমান। শনিবার তিনি দ্বিতীয় শতরান করলেন। ওডিআই ম্যাচে ৪টি শতরান করেছেন এই তরুণ ব্য়াটার। আন্তর্জাতিক টি-২০ ম্যাচেও শতরান করেছেন শুবমান। ক্রিকেটের ৩ ফর্ম্য়াটেই শতরান করা ব্য়াটারের সংখ্যা বেশি নয়। এই বিরল কৃতিত্ব অর্জন করেছেন শুবমান। তাঁর বয়স এখন ২৩ বছর। সেই কারণেই এই তরুণ ব্য়াটারের ভবিষ্যৎ নিয়ে আশাবাদী গাভাসকর।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম ২ টেস্ট ম্যাচে খেলার সুযোগ পাননি শুবমান। নাগপুর ও দিল্লিতে রোহিত শর্মার সঙ্গে ওপেন করেন কে এল রাহুল। ইন্দোর টেস্ট ম্যাচে খেলার সুযোগ পান শুবমান। সেই ম্য়াচে বড় রান না পেলেও, আমেদাবাদে শতরান পেলেন এই ওপেনার। তাঁর অসাধারণ ইনিংসের সুবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়াই করছে ভারতীয় দল। তবে এই টেস্ট ম্যাচ ড্র হওয়ার সম্ভাবনাই বেশি।

আরও পড়ুন-

ক্রাইস্টচার্চে হাড্ডাহাড্ডি লড়াই, শ্রীলঙ্কার বিরুদ্ধে নিউজিল্য়ান্ডের জয়ের আশায় ভারত

আইপিএল-এর জন্য নতুন জার্সি উদ্বোধন, ফের খেতাবের লক্ষ্যে মুম্বই ইন্ডিয়ানস

'আমেদাবাদে একটি স্মরণীয় সকাল কাটালাম, ভারত-অস্ট্রেলিয়া বন্ধুত্ব আরও দৃঢ় হোক', ট্যুইট মোদীর

Read more Articles on
Share this article
click me!