টি-শার্টে অটোগ্রাফের আবদার মেটালেন বিরাট কোহলি, উচ্ছ্বসিত শিশু অনুরাগী

ভারতীয় ক্রিকেটারদের নিয়ে অনুরাগীদের উচ্ছ্বাস-আবেগ নতুন নয়। সব বয়সের ক্রিকেটপ্রেমীরাই বিরাট কোহলি, রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনিদের বীরপুজো করেন। সেরকমই একটি দৃশ্য দেখা গেল মুম্বই বিমানবন্দরে।

Web Desk - ANB | Published : Mar 18, 2023 12:25 PM IST / Updated: Mar 18 2023, 07:04 PM IST

শনিবার মুম্বই থেকে বিশাখাপত্তনমে যাওয়ার সময় বিমানবন্দরে এক শিশু অনুরাগীর অটোগ্রাফের আবদার মেটালেন ভারতীয় ক্রিকেট দলের তারকা বিরাট কোহলি। তাঁকে সামনে দেখতে পেয়েই অটোগ্রাফের আবদার জুড়ে দেয় ওই শিশু। তাকে নিরাশ করেননি বিরাট। তিনি ওই শিশুর টি-শার্টের পিঠে অটোগ্রাফ দেন। ওই খুদে অনুরাগীর সঙ্গে কথা বলেন, তার সঙ্গে ছবিও তোলেন। প্রিয় নায়ককে হাতের নাগালে পেয়ে উচ্ছ্বসিত হয়ে ওঠে ওই শিশু। রবিবার বিশাখাপত্তনমে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের দ্বিতীয় ওডিআই ম্যাচ। সেই কারণেই শুক্রবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচ খেলার পর শনিবার বিশাখাপত্তনমের উড়ান ধরতে যান ক্রিকেটাররা। ভারতীয় দলের সদস্যদের নিয়ে বাস বিমানবন্দরে পৌঁছতেই ছুটে যান অনুরাগীরা। তাঁদের মধ্যে শিশুটিও ছিল। সে বিরাটের দিকে এগিয়ে গিয়ে অটোগ্রাফের আবদার জানায়। তার সেই মুহূর্তটি স্মরণীয় করে দেন বিরাট। প্রিয় ক্রিকেটারের অটোগ্রাফ পেয়ে খুশি হয় শিশুটি।

শুক্রবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে সিরিজের প্রথম ওডিআই ম্যাচে বড় রান পাননি বিরাট। তিনি ৯ বলে ৪ রান করেই মিচেল স্টার্কের বলে আউট হয়ে যান। তার আগে অবশ্য আমেদাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচে শতরান করেন এই তারকা ব্যাটার। শুক্রবার ওয়াংখেড়েতে অস্ট্রেলিয়া যখন ব্যাটিং করছিল, তখন অস্কারজয়ী গান 'নাটু নাটু'-র তালে নাচতে দেখা যায় বিরাটকে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে এই ভিডিও। বিরাটের নাচ দেখে উচ্ছ্বসিত অনুরাগীরা।

প্রায় দেড় দশক ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন বিরাট। সাফল্যে তিনি যেমন প্রশংসা পেয়েছেন, তেমনই আবার ব্যর্থতায় তীব্র সমালোচিত হয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে বেশ কিছুদিন ধরে বড় রান পাচ্ছিলেন না বিরাট। তাঁর খারাপ সময় যাচ্ছিল। অফ ফর্মে থাকার সময় সমালোচকদের দাঁত-নখ দেখেছেন বিরাট। তবে তিনি সতীর্থদের পাশে পেয়েছেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে বিরাটের নেতৃত্বে খেলা শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার ইসুরু উদানা বলেছেন, ‘কেউ দীর্ঘদিন ধরে নিখুঁত ক্রিকেট খেলতে পারে না। বিরাট একজনম কিংবদন্তি। আমরা সবাই সেটা জানি। কেরিয়ারের কোনও না কোনও সময়ে সবাইকেই ব্যর্থতার মুখে পড়তে হয়। তবে আমার মতে, বিরাট এখনও সেরা ক্রিকেটার, ভবিষ্যতেও থাকবে।’

এ বছরের শেষদিকে দেশের মাটিতে ওডিআই বিশ্বকাপ। তার আগে বিরাটের ফর্মে ফেরা ভারতীয় দলের জন্য জরুরি। ২০১১ সালে শেষবার ওডিআই বিশ্বকাপ জিতেছে ভারত। তারপর আর এই টুর্নামেন্ট জিততে পারেননি বিরাটরা। এবার দেশের মাটিতে চ্যাম্পিয়ন হওয়াই তাঁদের লক্ষ্য।

আরও পড়ুন-

IPL 2023: শুধু শ্রেয়াসই নন, আইপিএল-এ প্রথম ম্যাচে আরও ২ তারকাকে পাবে না কেকেআর

IPL 2023: উইল জ্যাকসের পরিবর্তে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে মাইকেল ব্রেসওয়েল

নিজের পারফরম্যান্সে খুশি, প্রতিটি ম্যাচ ধরে এগোতে চাইছেন মহম্মদ সামি

Read more Articles on
Share this article
click me!