বুধবার চেন্নাইয়ে তৃতীয় ওডিআই ম্যাচ, ব্যাটিং লাইনআপ নিয়ে চিন্তায় ভারত

বুধবার শেষ হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ। টেস্ট সিরিজে ২-১ ফলে জয় পেয়েছে ভারতীয় দল। ওডিআই সিরিজ এখন ১-১।  তৃতীয় ওডিআই ম্যাচে যে দল জয় পাবে, তারাই সিরিজ জিতবে।

Web Desk - ANB | Published : Mar 21, 2023 8:31 AM IST

বুধবার চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে ভারত-অস্ট্রেলিয়া ওডিআই সিরিজের শেষ ম্যাচ। এই সিরিজের প্রথম ২ ম্যাচেই ভারতের ব্যাটাররা খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। প্রথম ম্যাচে ব্যাটিং বিপর্যয় সামাল দিয়ে জয় এনে দেন কে এল রাহুল ও রবীন্দ্র জাদেজা। দ্বিতীয় ম্যাচে কিছুটা লড়াই করেন বিরাট কোহলি ও অক্ষর প্যাটেল। বাকি ব্যাটাররা কেউই ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। ফলে তৃতীয় ম্যাচের আগে ভারতের ব্যাটিং লাইনআপ নিয়ে চিন্তা রয়ে গিয়েছে। বিশেষ করে টপ অর্ডার ও সূর্যকুমার যাদবের ফর্ম নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। ওপেনার শুবমান গিল প্রথম দুই ম্যাচে বড় রান করতে পারেননি। প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচে বাদ পড়েন ঈশান কিষান। অধিনায়ক রোহিত শর্মা প্রথম ম্যাচে খেলেননি। দ্বিতীয় ম্যাচে দলে ফিরে তিনি বড় রান করতে পারেননি। সূর্যকুমার এই সিরিজের প্রথম ২ ম্যাচেই ০ রানে আউট হয়ে যান। এই মিডল অর্ডার ব্যাটারের ফর্ম নিয়ে ভারতীয় ক্রিকেট মহলে আলোচনা চলছে। রোহিত অবশ্য এই সতীর্থর পাশে দাঁড়িয়েছেন। তাঁর আশা, ফর্মে ফিরবেন সূর্যকুমার।

জুনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে ভারত। সেই ম্যাচের আগে বুধবারই শেষবার মুখোমুখি হচ্ছে ভারত-অস্ট্রেলিয়া। ফলে এই ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। মিচেল স্টার্কের বোলিং সামাল দেওয়া বিরাট-রোহিত-শুবমানদের কাছে বড় পরীক্ষা। বাঁ হাতি পেসারদের বিরুদ্ধে সাম্প্রতিক অতীতে সফল হতে পারেননি ভারতের ব্যাটাররা। পাকিস্তানের বাঁ হাতি পেসার মহম্মদ আমির ও শাহিন শাহ আফ্রিদি, নিউজিল্যান্ডের বাঁ হাতি পেসার ট্রেন্ট বোল্ট সমস্যায় ফেলেছেন ভারতের ব্যাটারদের। ফলে বুধবার এই চ্যালেঞ্জের মোকাবিলা করতে হবে ভারতের ব্যাটারদের।

টানা ৮টি ওডিআই ম্যাচ জেতার পর রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ম্যাচে হেরে গিয়েছে ভারতীয় দল। ২০১৯ সাল থেকে এখনও পর্যন্ত কোনও দ্বিপাক্ষিক ওডিআই সিরিজ হারেনি ভারত। সেবার অস্ট্রেলিয়ার কাছেই ৫ ম্যাচের ওডিআই সিরিজে হেরে যায় ভারত। সেই সিরিজে ২-০ এগিয়ে থেকেও পরের ৩ ম্যাচ হেরে সিরিজ খোয়ায় ভারতীয় দল। অসাধারণ পারফরম্যান্স দেখান প্যাট কামিন্স ও উসমান খাজা। চলতি সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন মিচেল মার্শ ও স্টার্ক।

চেন্নাইয়ে এখনও পর্যন্ত ১৩টি ওডিআই ম্যাচ খেলেছে ভারতীয় দল। এর মধ্যে ৭ ম্যাচে জয় এসেছে এবং ৫ ম্যাচ হারতে হয়েছে। এমএ চিদম্বরম স্টেডিয়ামে শেষ ৫ ম্যাচের মধ্যে ৩টি জিতেছে এবং ২টি ম্যাচ হেরেছে ভারত।

আরও পড়ুন-

পরিবারের সঙ্গে ইজরায়েলে গিয়েছিলেন সচিন, ছবি ও ভিডিও দেখে উচ্ছ্বসিত অনুরাগীরা

ভারতীয় ক্রিকেট দলের সুপারস্টার বিরাট কোহলি নন, চেনেন এই ব্যক্তিকে?

৪ বছর আগেও সমর্থন করেছিলেন, ফের কঠিন সময়ে ঋষভ পন্থের পাশে যুবরাজ সিং

Read more Articles on
Share this article
click me!