WPL 2023: মুম্বই ইন্ডিয়ানসকে সহজেই হারিয়ে উইমেনস প্রিমিয়ার লিগের শীর্ষে দিল্লি ক্যাপিটালস

উইমেনস প্রিমিয়ার লিগের প্রথম সংস্করণের ফাইনালে ওঠার পথে এগিয়ে গেল দিল্লি ক্যাপিটালস। মঙ্গলবার লিগ পর্যায়ের শেষ ম্য়াচ। এই ম্যাচেই ফাইনালিস্ট ও এলিমিনেটরের দুই দল ঠিক হবে।

Web Desk - ANB | Published : Mar 20, 2023 5:19 PM IST / Updated: Mar 20 2023, 11:18 PM IST

উইমেনস প্রিমিয়ার লিগের শেষপর্যায়ে এসে শীর্ষস্থান খোয়াল মুম্বই ইন্ডিয়ানস। সোমবার সহজেই মুম্বই ইন্ডিয়ানসকে হারিয়ে শীর্ষস্থানে পৌঁছে গেল দিল্লি ক্যাপিটালস। ৭ ম্যাচ খেলে দিল্লি ক্যাপিটালসের পয়েন্ট ১০। ৭ ম্যাচ খেলে মুম্বই ইন্ডিয়ানসের পয়েন্ট ১০। কিন্তু রান রেটে এগিয়ে থাকায় শীর্ষে দিল্লি ক্যাপিটালস। মঙ্গলবার লিগ পর্যায়ের শেষ ম্যাচ। দিনের প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ানস। এরপর লিগ পর্যায়ের শেষ ম্যাচে ইউপি ওয়ারিয়র্সের মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস। দিল্লি ও মুম্বইয়ের পর তৃতীয় দল হিসেবে প্লে-অফের যোগ্যতা অর্জন করেছে ইউপি ওয়ারিয়র্স। ছিটকে গিয়েছে আরসিবি ও গুজরাট জায়ান্টস। ফলে মঙ্গলবারের দু'টি ম্যাচের ফলেই ঠিক হবে কোন দল ফাইনালে যাবে এবং কোন দু'টি দল এলিমিনেটরে খেলবে। উইমেনস প্রিমিয়ার লিগের লড়াই দারুণ জমে উঠেছে। মঙ্গলবার হরমনপ্রীত কউর, জেমাইমা রডরিগেজদের বড় পরীক্ষা। যে দলের ক্রিকেটাররা স্নায়ুর উপর নিয়ন্ত্রণ রাখতে পারবেন সেই দলই জয় পাবে।

সোমবার প্রথম ম্যাচে গুজরাট জায়ান্টসকে হারিয়ে প্লে-অফে খেলা নিশ্চিত করে ইউপি ওয়ারিয়র্স। এরপর দ্বিতীয় ম্যাচে মুম্বইকে সহজেই হারিয়ে দেয় দিল্লি। এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন দিল্লির অধিনায়ক মেগ ল্যানিং। শুরুতেই চাপে পড়ে যায় মুম্বই। ২১ রানের মধ্যে ৪ উইকেট খুইয়ে বসে মুম্বই। ওপেনার ইয়াস্তিকা ভাটিয়া করেন মাত্র ১ রান। অপর ওপেনার হেলি ম্যাথুজ করেন ৫ রান। প্রথম বলেই আউট হয়ে যান ন্যাট স্কিভার-ব্রান্ট। তিনি রান পাননি। অ্যামেলিয়া কের করেন ৮ রান।অধিনায়ক হরমনপ্রীত কউর করেন ২৩ রান। পূজা বস্ত্রকর করেন ২৬ রান। ২৩ রান করেন ইসি উং। আমনজ্যোত কউর করেন ১৯ রান। হুমেইজা কাজি ২ রান করে অপরাজিত থাকেন। ৮ উইকেটে ১০৯ রান করে মুম্বই।

দিল্লির হয়ে ১৩ রান দিয়ে ২ উইকেট নেন মেরিজেন ক্যাপ। ২১ রান দিয়ে ২ উইকেট নেন শিখা পাণ্ডে। ২৫ রান দিয়ে ২ উইকেট নেন জেস জোনাসেন। ১০ রান দিয়ে ১ উইকেট নেন অরুন্ধতী রেড্ডি।

রান তাড়া করতে নেমে মাত্র ৯ ওভারেই ১ উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয় দিল্লি। ওপেনার শেফালি ভার্মা ১৫ বলে ৩৩ রান করেন। তাঁর ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। অপর ওপেনার ল্যানিং ৩২ রান করে অপরাজিত থাকেন। অ্যালিস কেপসি ১৭ বলে ৩৮ রান করে অপরাজিত থাকেন। তাঁর ইনিংসে ছিল ১টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি।

আরও পড়ুন-

ভালো পারফরম্যান্স দেখিয়েও ছিটকে গেল গুজরাট জায়ান্টস, হতাশ দয়ালান হেমলতা

উইমেনস প্রিমিয়ার লিগের প্লে-অফে ইউপি ওয়ারিয়র্স, ফাইনালে যাবে দল, আত্মবিশ্বাসী সোফি একক্লেস্টন

মার্কিন যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটে দল কিনল মুম্বই ইন্ডিয়ানস

Share this article
click me!