India Vs Australia: সিরিজ জয়ের ট্রফি রিঙ্কুর হাতে তুলে দিলেন সূর্যকুমার, ভাইরাল ভিডিও

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে ৪-১ ফলে জয় পেল ভারতীয় দল। গুয়াহাটিতে সিরিজের তৃতীয় ম্যাচে জয় পেলে অস্ট্রেলিয়াকে ৫-০ হারাতে পারত ভারত।

Soumya Gangully | Published : Dec 3, 2023 8:34 PM IST / Updated: Dec 04 2023, 02:42 AM IST

ঐতিহ্য বজায় রাখলেন সূর্যকুমার যাদব। ২০০৭ সালে প্রথম টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর মহেন্দ্র সিং ধোনি যে ধারা শুরু করেন, সেটা বজায় রাখলেন সূর্যকুমার। দলে সদ্য সুযোগ পাওয়া ক্রিকেটারদের হাতে ট্রফি তুলে দেওয়া শুরু করেন ধোনি। সেই ধারা বজায় রাখেন বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া। এবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে অধিনায়ক হিসেবে জয় পাওয়ার পর রিঙ্কু সিং ও জিতেশ শর্মার হাতে ট্রফি তুলে দিলেন সূর্যকুমার। অধিনায়কের হাত থেকে ট্রফি পেয়ে উচ্ছ্বসিত হয়ে ওঠেন রিঙ্কু ও জিতেশ। মিডল অর্ডার ব্যাটার রিঙ্কু ও উইকেটকিপার-ব্যাটার জিতেশ এই সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন। ফলে ট্রফি তাঁদের প্রাপ্য ছিল। অধিনায়ক হিসেবে প্রথম সিরিজেই ছাপ ফেললেন সূর্যকুমার। ব্যক্তিগত পারফরম্যান্স, দল পরিচালনা এবং সৌজন্যবোধের মাধ্যমে ক্রিকেটপ্রেমীদের মন জয় করে নিলেন তিনি।

বেঙ্গালুরুতে লড়াই করে জয় ভারতের

রবিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ১৬০ রান করে ভারত। সর্বাধিক ৫৩ রান করেন শ্রেয়াস আইয়ার। তাঁর ৩৭ বলের ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। অক্ষর প্যাটেল করেন ৩১ রান। জিতেশ করেন ২৪ রান। ২১ রান করেন যশস্বী জয়সোয়াল। রিঙ্কু অবশ্য এই ম্যাচে ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। ৮ বলে ৬ রান করে আউট হয়ে যান তিনি। সূর্যকুমার করেন ৫ রান। অস্ট্রেলিয়ার হয়ে ৩০ রান দিয়ে ২ উইকেট নেন বেন ডোয়ারশাইস। ৩৮ রান দিয়ে ২ উইকেট নেন জেসন বেহরেনডর্ফ। ২১ রান দিয়ে ১ উইকেট নেন অ্যারন হার্ডি। ৪২ রান দিয়ে ১ উইকেট নেন নাথান এলিস। ২৬ রান দিয়ে ১ উইকেট নেন তনবীর সাংঘা। রান তাড়া করতে নেমে ৮ উইকেটে ১৫৪ রান করেই থেমে গেল অস্ট্রেলিয়া। 

 

 

আর্শদীপ সিংয়ের কামাল

১৬১ রানের টার্গেট তাড়া করতে নেমে ৮ উইকেটে ১৫৪ রান করে অস্ট্রেলিয়া। জয়ের জন্য শেষ ওভারে অস্ট্রেলিয়ার দরকার ছিল ১০ রান। বোলিং করতে যান আর্শদীপ সিং। তিনি ঠান্ডা মাথায় বোলিং করে মাত্র ৩ রান দেন। ফলে জয় পায় ভারত।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs Australia: বেঙ্গালুুরুতেও জয়, টি-২০ সিরিজে অস্ট্রেলিয়াকে ৪-১ হারাল ভারত

IPL 2024 Auction: ১৯ ডিসেম্বর দুবাইয়েই হচ্ছে আইপিএল নিলাম, জানিয়ে দিল বিসিসিআই

Read more Articles on
Share this article
click me!