দেড় দিনেই কানপুর টেস্ট জয়ের আশা উজ্জ্বল, মঙ্গলবার ৮ উইকেট নিলেই বাজিমাত

বৃষ্টি ও ভেজা আউটফিল্ডের জন্য কানপুর টেস্ট ম্যাচে আড়াই দিন খেলা সম্ভব হয়নি। তারপরেও অসাধারণ ব্যাটিংয়ের মাধ্যমে ম্যাচ জয়ের আশা জাগিয়ে তুলেছে ভারতীয় দল।

Soumya Gangully | Published : Sep 30, 2024 12:50 PM IST / Updated: Sep 30 2024, 07:36 PM IST

বিরাট অঘটন না ঘটলে মঙ্গলবার কানপুর টেস্ট ম্যাচের শেষ দিন স্মরণীয় জয় ছিনিয়ে নিতে চলেছে ভারতীয় দল। সোমবার দুপুর পর্যন্ত মনে হচ্ছিল এই ম্যাচ ড্রয়ের দিকে গড়াচ্ছে। কিন্তু বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হওয়ার পরেই পরিস্থিতি বদলে গেল। প্রথম ইনিংসে ২৩৩ রান করে বাংলাদেশ। জবাবে ৩৪.৪ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৮৫ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে দেয় ভারত। দিনের শেষে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের স্কোর ২ উইকেটে ২৬। ভারতের চেয়ে এখনও ২৬ রানে পিছিয়ে বাংলাদেশ। গ্রিন পার্কের পিচে পঞ্চম দিন ব্যাটিং করা একেবারেই সহজ হবে না। ভয়ঙ্কর হয়ে ওঠার ইঙ্গিত দিয়ে রেখেছেন রবিচন্দ্রন অশ্বিন। সোমবার বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে জোড়া উইকেট নিয়েছেন এই অভিজ্ঞ অফস্পিনার। মঙ্গলবার তাঁর পাশাপাশি বোলিং আক্রমণে থাকবেন রবীন্দ্র জাডেজা। যত দ্রুত সম্ভব বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে বাকি ৮ উইকেট তুলে নেওয়াই ভারতীয় দলের লক্ষ্য। তাহলেই ব্যাটাররা বাকি কাজটা করে দলকে জেতাতে পারবেন।

বিস্ফোরক ব্যাটিংয়ে জয়ের আশা

Latest Videos

সোমবার ভারতের প্রথম ইনিংসে প্রতি ওভারে গড়ে ৮.২২ রান উঠেছে। টেস্ট ক্রিকেটের ইতিহাসে এর আগে কোনও দল এই গতিতে রান করতে পারেনি। ২০১৭ সালে পাকিস্তানের বিরুদ্ধে সিডনি টেস্টে প্রতি ওভারে ৭.৫৩ রান করেছিল অস্ট্রেলিয়া। সোমবার সেই রেকর্ড ভেঙে দিল ভারত। বাজবল নিয়ে গলা ফাটানো ইংল্যান্ড ভারত-অস্ট্রেলিয়ার রেকর্ডের ধারেকাছে পৌঁছতে পারেনি। এদিন টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্রুততম ৫০, ১০০, ১৫০ ও ২০০ রান করার রেকর্ড গড়ল ভারত। ৫০ রান করতে ভারতের লাগে ১৮ বল। ১০০-তম রান হয় ৬১ বলে। ১১০ বলে ১৫০ এবং ১৪৬ বলে ২০০ রান পূর্ণ হয়। এই ব্যাটিং বিস্ফোরণে দিশেহারা হয়ে গিয়েছে বাংলাদেশ শিবির।

আড়াই দিনেই টেস্ট জয়ের লক্ষ্যে ভারত

কানপুর টেস্ট ম্যাচের প্রথম দিন মাত্র ৩৫ ওভার খেলা হয়েছিল। দ্বিতীয় ও তৃতীয় দিন খেলা সম্ভব হয়নি। সোমবারই প্রথমবার সারাদিন খেলা হল। মঙ্গলবার সারাদিন খেলা হলে এই ম্যাচে আড়াই দিন খেলা হবে। তার মধ্যেই জয়ের আশায় ভারত।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

টেস্ট ক্রিকেটে দ্রুততম ৫০, ১০০, ১৫০, ২০০, কানপুরে বিধ্বংসী ব্যাটিং ভারতের

যশস্বীদের মারকাটারি ব্যাটিং, ২৮ ওভারেই বাংলাদেশের প্রথম ইনিংসের স্কোর টপকে গেল ভারত

বুমরার ৩ উইকেট, কানপুর টেস্টের চতুর্থ দিন প্রথম ইনিংসে ২৩৩ অলআউট বাংলাদেশ

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

RG Kar মিছিলে 'কাশ্মীর মাঙ্গে আজাদি' স্লোগান #rgkarprotest #shorts #jadavpur
Rashifal | রাশিফল ৩০ সেপ্টেম্বর : লটারি প্রাপ্তির যোগ? সোমবার আপনার কপালে কি আছে? দেখুন আজকের রাশিফল
'মমতা দেশবিরোধীদের লালন পালন করে', 'আজাদি' স্লোগান ইস্যুতে বিস্ফোরক শুভেন্দু | Suvendu Adhikari
যাদবপুরে অভয়ার বিচারের দাবীতে 'আজাদি' স্লোগান! পাল্টা দিলেন Sukanta Majumdar | RG Kar Protest | BJP
সুপ্রিম কোর্টেও মিথ্যা! আজই বড় সিদ্ধান্ত নিতে চলেছেন জুনিয়র চিকিৎসকরা! | Kolkata Doctors News |