পাঠানো হল হাসপাতালে, দ্বিতীয় ওডিআই-তে ব্য়াট করতে পারবেন না রোহিত শর্মা

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম্যাচে চোট পেলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তাঁর পক্ষে এই ম্যাচে আর খেলা সম্ভব হবে না।

Web Desk - ANB | Published : Dec 7, 2022 12:40 PM IST

বাঁ হাতের বুড়ো আঙুলে চোট নিয়ে ঢাকার একটি হাসপাতালে গেলেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। বুধবার ঢাকার শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় ওডিআই ম্যাচে স্লিপে ফিল্ডিং করার সময় একটি ক্যাচ ধরতে গিয়ে চোট পান রোহিত। সেই ক্যাচও ফস্কান তিনি। কিন্ত তার চেয়েও বেশি সমস্যা হয়েছে ভারতের অধিনায়ক চোট পাওয়ায়। তিনি এই ম্যাচে আর ব্যাটিং করতে পারবেন না। পরের ম্যাচে খেলতে পারবেন কি না, সেটা চোটের ধরনের উপর নির্ভর করছে। এদিন দ্বিতীয় স্লিপে ফিল্ডিং করছিলেন রোহিত। মহম্মদ সিরাজের বলে খোঁচা দেন বাংলাদেশের ওপেনার আনামুল হক। সেই ক্যাচ ধরতে গিয়েই চোট পান রোহিত। তিনি ২ হাতেই ক্যাচ ধরতে গিয়েছিলেন, কিন্তু তারপরেও সেই বল ধরতে পারেননি। বলটি তাঁর বাঁ হাতের বুড়ো আঙুলে লাগে। এরপরেই চিকিৎসার জন্য মাঠের বাইরে চলে যান ভারতের অধিনায়ক। মাঠেই প্রাথমিক চিকিৎসার পর তাঁকে স্ক্যান করানোর জন্য হাসপাতালে পাঠানো হয়। বাংলাদেশের ইনিংসের শেষদিকে হাসপাতাল থেকে ফিরে অসেন রোহিত। তবে তিনি আর মাঠে নামেননি। এই ম্যাচে তাঁর পক্ষে আর খেলা সম্ভব নয়।

রোহিতের পাশাপাশি এদিন চোট পান ভারতের পেসার দীপক চাহারও। তিনি এদিন ৩ ওভার বোলিং করার পর হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য মাঠের বাইরে চলে যান। তবে প্রয়োজন হলে তিনি ব্যাটিং করতে পারবেন। তাঁকে মাঠের বাইরে ব্যাটিং অনুশীলন করতে দেখা গিয়েছে।

এদিন রোহিত চোট পেয়ে মাঠ ছাড়ার পর বাকি সময়টা অধিনায়কত্বের দায়িত্ব সামলান ভারতের সহ-অধিনায়ক কে এল রাহুল। এই সিরিজে উইকেকিপিংয়ের দায়িত্ব পালন করছেন রাহুল। তিনি অবশ্য খুব একটা ভাল পারফরম্যান্স দেখাতে পারছেন না। এদিন রান তাড়া করতে নেমে ১৪ রান করেই আউট হয়ে যান।

এদিন প্রথমে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭১ রান করে বাংলাদেশ। ৬৯ রানে ৬ উইকেট পড়ে গিয়েছিল বাংলাদেশের। সেখান থেকে অপরাজিত ১০০ রান করে দলের স্কোর ভাল জায়গায় পৌঁছে দেন মেহদি হাসান মিরাজ। তিনি ৮৩ বলে ১০০ রান করেন। ৭৭ রান করেন মাহমুদুল্লাহ। বাংলাদেশের অধিনায়ক লিটন দাস ওপেন করতে নেমে মাত্র ৭ রান করেন। ভারতের বোলারদের মধ্যে ৩ উইকেট নেন ওয়শিংটন সুন্দর। ২ উইকেট করে নেন সিরাজ ও উমরান মালিক।

আরও পড়ুন-

টি-২০ বিশ্বকাপের জন্য ভিসা দেয়নি ভারত, অভিযোগ পাকিস্তানের দৃষ্টিহীন দলের

প্রথমবার রঞ্জি ট্রফিতে ম্যাচ পরিচালনা করবেন মহিলা আম্পায়াররা, সিদ্ধান্ত বিসিসিআই-এর

নিজেই বাংলাদেশ সফরে ওডিআই সিরিজে জাতীয় দল থেকে অব্যাহতি চেয়েছেন ঋষভ পন্থ!

Read more Articles on
Share this article
click me!