চোট নিয়েও ব্যাট করতে নেমে ঝোড়া হাফ সেঞ্চুরি রোহিতের, সিরিজ হারল ভারত

নিউজিল্যান্ডের পর বাংলাদেশ, পরপর ২ ওডিআই সিরিজ হারল ভারত। চোট নিয়েও দুর্দান্ত লড়াই করলেন, কিন্তু ভারতীয় দলকে জেতাতে পারলেন না অধিনায়ক রোহিত শর্মা। 

Web Desk - ANB | Published : Dec 7, 2022 2:30 PM IST / Updated: Dec 07 2022, 08:27 PM IST

ফিল্ডিং করার সময় ক্যাচ ধরতে গিয়ে বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন। মাঠ ছেড়ে ছুটেছিলেন হাসপাতালে। তারপর মাঠে ফিরলেও, ডাগআউটে তাঁকে দেখা যায়নি। ধারাভাষ্যকার সুনীল গাভাসকরও বলছিলেন, রোহিত শর্মা হয়তো ব্যাটিং করতে নামতে পারবেন না। কিন্তু ৯ নম্বরে ব্যাটিং করতে নামলেন। স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই ব্যাটিং করলেন। ২৮ বলে ৫১ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিতও থাকলেন। কিন্তু দলকে জেতাতে পারলেন না রোহিত। বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই সিরিজের দ্বিতীয় ম্যাচ ৫ উইকেটে হেরে গেল ভারতীয় দল। ফলে ১ ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিল লিটন দাসের দল। সিরিজের প্রথম ওডিআই ম্যাচে ১ উইকেটে জয় পায় বাংলাদেশ। এরপর দ্বিতীয় ম্যাচেও জয় পেল বাংলাদেশ। এই সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ শনিবার। তারপর শুরু হবে টেস্ট সিরিজ। ১৪ ডিসেম্বর থেকে শুরু হবে প্রথম টেস্ট ম্যাচ। দ্বিতীয় টেস্ট ম্যাচ শুরু হবে ২২ ডিসেম্বর থেকে। 

বাংলাদেশের বিরুদ্ধে এই সিরিজের প্রথম ২ ম্যাচেই ভারতীয় দলকে ভোগাল বোলিং। প্রথম ম্যাচে ৯ উইকেট পড়ে যাওয়ার পর মেহদি হাসান মিরাজের অসাধারণ ইনিংসের সুবাদে ১ উইকেটে জয় পায় বাংলাদেশ। এরপর দ্বিতীয় ম্যাচেও অসাধারণ ব্যাটিং করলেন মেহদি। এদিন ৬৯ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকছিল বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। সেই অবস্থা থেকে মেহদি ও মাহমুদুল্লাহর অসাধারণ লড়াইয়ের সুবাদে ৭ উইকেটে ২৭১ রান করে বাংলাদেশ। ৮৩ বলে ১০০ রান করে অপরাজিত থাকেন মেহদি। তাঁর ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারি। ৭৭ রান করেন মাহমুদুল্লাহ। ভারতের হয়ে ৩৭ রান দিয়ে ৩ উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। ৫৮ রান দিয়ে ২ উইকেট নেন উমরান মালিক। ৭৩ রান দিয়ে ২ উইকেট নেন মহম্মদ সিরাজ। 

Latest Videos

রান তাড়া করতে নেমে ৬৫ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল। রোহিতের বদলে ওপেন করতে নেমে মাত্র ৫ রান করেন বিরাট কোহলি। অপর ওপেনার শিখর ধাওয়ান করেন ৮ রান। ওয়শিংটন ১১, কে এল রাহুল ১৪ রান করেন। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা শ্রেয়াস আইয়ার করেন ৮২ রান। তাঁর সঙ্গে দুরন্ত পার্টনারশিপ গড়েন অক্ষর প্যাটেল। অক্ষর করেন ৫৬ রান। শার্দুল ঠাকুর ৭, দীপক চাহার ১১ রান করেন। সিরাজ করেন ২ রান। শেষ ওভারে জয়ের জন্য ভারতের দরকার ছিল ২০ রান। মুস্তাফিজুর রহমানের দ্বিতীয় ও তৃতীয় বলে বাউন্ডারি এবং পঞ্চম বলে ওভার বাউন্ডারি মেরে জয়ের আশা জাগিয়ে তোলেন রোহিত। কিন্তু শেষ বলে তিনি কোনও রান করতে পারেননি। ফলে ম্যাচ ও সিরিজ হারল  ভারত।

আরও পড়ুন-

টি-২০ বিশ্বকাপের জন্য ভিসা দেয়নি ভারত, অভিযোগ পাকিস্তানের দৃষ্টিহীন দলের

প্রথমবার রঞ্জি ট্রফিতে ম্যাচ পরিচালনা করবেন মহিলা আম্পায়াররা, সিদ্ধান্ত বিসিসিআই-এর

নিজেই বাংলাদেশ সফরে ওডিআই সিরিজে জাতীয় দল থেকে অব্যাহতি চেয়েছেন ঋষভ পন্থ!

Share this article
click me!

Latest Videos

'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'মমতা কাছে বাংলাকে স্বাধীন ঘোষণার অনুরোধ জসীমউদ্দিনের' আশঙ্কা প্রকাশ করে দেখুন কী বললেন সুকান্ত
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল