ভারত-বাংলাদেশ ম্যাচের দিন গোয়ালিয়র বনধের ডাক, শান্তি বজায় রাখতে কড়া ব্যবস্থা পুলিশের

ভারত-বাংলাদেশ সিরিজে বাংলাদেশে হিন্দুদের উপর অত্যাচারের প্রভাব পড়েছে। বিশেষ করে গোয়ালিয়রে টি-২০ ম্যাচের আগে হিন্দু মহাসভার প্রতিবাদের জেরে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছে।

Soumya Gangully | Published : Oct 4, 2024 8:40 AM IST / Updated: Oct 04 2024, 02:54 PM IST

রবিবার মধ্যপ্রদেশের গোয়ালিয়রে মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামে ভারত-বাংলাদেশ সিরিজের প্রথম টি-২০ ম্যাচ। কিন্তু এই ম্যাচ কি ভালোভাবে হবে? এ বিষয়ে আশঙ্কা তৈরি হয়েছে। কারণ, বাংলাদেশে হিন্দুদের উপর হামলার ঘটনার প্রতিবাদে সরব হয়েছে হিন্দু মহাসভা-সহ একাধিক দক্ষিণপন্থী সংগঠন। হিন্দু মহাসভার পক্ষ থেকে আগেই হুমকি দেওয়া হয়েছিল, বাংলাদেশের ক্রিকেটাররা গোয়ালিয়রে পা রাখলেই বিক্ষোভ দেখানো হবে। সেই ঘোষণা অনুযায়ী বুধবার বিক্ষোভ দেখানো হয়েছে। গোয়ালিয়রে ভারত-বাংলাদেশ ম্যাচ বাতিলের দাবি জানিয়েছে হিন্দু মহাসভা। এই পরিস্থিতিতে গোয়ালিয়রে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা এবং শান্তি বজায় রাখার লক্ষ্যে সোমবার পর্যন্ত বিক্ষোভ-জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করেছেন জেলাশাসক রুচিকা চৌহান। রাস্তায় নেমে বিক্ষোভ দেখানোর উপর যেমন নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, তেমনই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে হিংসায় উস্কানি দেওয়ার উপরেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ম্যাচ পণ্ড করার হুঁশিয়ারি হিন্দু মহাসভার

Latest Videos

হিন্দু মহাসভার জাতীয় সহ-সভাপতি জয়বীর ভরদ্বাজ কিছুদিন আগে বলেন, ‘বাংলাদেশে নিজেদের বাড়িঘর ছাড়তে বাধ্য হচ্ছেন হিন্দুরা। মন্দিরে হামলা চালানো হচ্ছে। মন্দির ভেঙে দেওয়া হচ্ছে। এই পরিস্থিতিতে আমরা কোনওভাবেই গোয়ালিয়রে ভারত-বাংলাদেশ ম্যাচ হতে দেব না। ম্যাচ বাতিল করার বদলে যদি পূর্ব পরিকল্পনা অনুযায়ী আয়োজনের চেষ্টা হয়, তাহলে আমরা পিচ নষ্ট করে দেব।’ এই হুমকি এবং বিক্ষোভের জেরেই আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে উদ্যোগী হয়েছে পুলিশ-প্রশাসন।

গোয়ালিয়রে ১৬৩ ধারা জারি

ভারতীয় নাগরিক ন্যায় সংহিতার ১৬৩ ধারা অনুসারে গোয়ালিয়রে জমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পুলিশ সুপারের সুপারিশেই ১৬৩ ধারা জারি করেছেন জেলাশাসক। পুলিশ সুপার জানিয়েছেন, বিভিন্ন সংগঠন ভারত-বাংলাদেশ ম্যাচ আয়োজনের বিরুদ্ধে বিক্ষোভ দেখানোর পরিকল্পনা করছে। ধর্মীয় ভাবাবেগে উস্কানি দেওয়া হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় আপত্তিজনক পোস্টের মাধ্যমে সাম্প্রদায়িক পরিবেশ তৈরি করা হচ্ছে। পুলিশ সুপারের এই রিপোর্টের ভিত্তিতেই কড়া ব্যবস্থা নিয়েছেন জেলাশাসক।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

৬ অক্টোবর গোয়ালিয়র বনধের ডাক, 'ভারত-বাংলাদেশ ম্যাচ হতে দেব না,' হুঁশিয়ারি হিন্দু মহাসভার

বাংলাদেশে ফেরার পথে বাধা শাকিব আল-হাসানের রাজনৈতিক পরিচয়! বিদায়ী টেস্টে খেলতে পারবেন না?

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের দল ঘোষণা, প্রথমবার জাতীয় দলে ময়াঙ্ক যাদব

Share this article
click me!

Latest Videos

‘এই রাজ্যে কোন প্রতিবাদ চলবে না’ Roopa Ganguly-র গ্রেফতারিতে গর্জে উঠলেন Samik Bhattacharya
Rupa Ganguly-র গ্রেফতারির তীব্র ধিক্কার Agnimitra Paul-এর, কী বললেন দেখুন | Bansdroni Accident News
'বিজেপি দেখলেই পুলিশের চুলকানি হয়', জামিন পেয়েই বিস্ফোরক রুপা গঙ্গোপাধ্যায় | Roopa Ganguly
অর্জুন সিং এর বাড়ি লক্ষ্য করে গুলি ও বোমা, দেখুন কী বললেন তিনি | Arjun Singh
নোটিস থেকে সত্ত্বেও স্থগিত রাখা হলো রেজাল্ট! কলেজ কর্তৃপক্ষের গাফিলতিতে ক্ষোভে ফেটে পড়লো ছাত্ররা