KL Rahul: চিকিৎসার জন্য লন্ডনে, ধরমশালা টেস্টেও অনিশ্চিত কে এল রাহুল

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজের প্রথম টেস্ট ম্যাচের পর থেকেই মাঠের বাইরে ভারতীয় দলের তারকা কে এল রাহুল। সিরিজের শেষ ম্যাচেও তিনি অনিশ্চিত।

Soumya Gangully | Published : Feb 28, 2024 12:17 PM IST / Updated: Feb 28 2024, 07:40 PM IST

চোটের অবস্থা পরীক্ষা করাতে লন্ডন উড়ে গেলেন ভারতীয় দলের তারকা ব্যাটার কে এল রাহুল। ফলে ধরমশালায় সিরিজের পঞ্চম তথা শেষ টেস্ট ম্যাচেও অনিশ্চিত রাহুল। তিনি কবে দেশে ফিরবেন সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। রাজকোটে সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচের আগে বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছিল, ৯০ শতাংশ ফিট হয়ে উঠেছেন রাহুল। কিন্তু তাঁর পক্ষ থেকে রাজকোট, রাঁচিতেও খেলা সম্ভব হয়নি। গত মরসুমের আইপিএল-এ লখনউ সুপার জায়ান্টসের হয়ে খেলার সময় ডান উরুতে চোট পান রাহুল। চোট সারানোর জন্য তাঁকে অস্ত্রোপচার করাতে হয়। হায়দরাবাদ টেস্ট ম্যাচে ডান উরুতেই চোট পান রাহুল। সেই চোট তাঁকে এখনও ভোগাচ্ছে। এই তারকা ক্রিকেটারের চোটের দিকে বিসিসিআই মেডিক্যাল টিম ও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির নজর রয়েছে। এরই মধ্যে লন্ডনে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে গেলেন রাহুল।

রাহুলের চোট নিয়ে সতর্ক বিসিসিআই

২২ মার্চ শুরু হচ্ছে আইপিএল। তারপরেই জুনে হতে চলেছে টি-২০ বিশ্বকাপ। তার আগে যাতে রাহুল ফিট হয়ে ওঠেন, সেটা নিশ্চিত করতে চাইছেন বিসিসিআই কর্তা ও নির্বাচকরা। ৭ মার্চ শুরু হচ্ছে ধরমশালা টেস্ট ম্যাচ। ভারতীয় দল ইতিমধ্যেই সিরিজ জিতে নিয়েছে। ফলে ধরমশালায় রাহুলকে জোর করে মাঠে নামাতে চাইছে না টিম ম্যানেজমেন্ট। চলতি বছরের শেষ দিকে অস্ট্রেলিয়া সফরে যাবে ভারতীয় দল। পরপর ২ বার অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজ জিতেছে ভারতীয় দল। এবারও জয়ের লক্ষ্যেই অস্ট্রেলিয়া সফরে যাবেন বিরাট কোহলি, রোহিত শর্মারা। দলে রাহুল থাকলে মিডল অর্ডারের শক্তি বাড়বে।

আইপিএল-এ খেলবেন রাহুল?

রাহুল কবে ফিট হয়ে উঠবেন, সেটা এখনই বলা সম্ভব নয়। ফলে এবারের আইপিএল-এ লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক খেলতে পারবেন কি না বোঝা যাচ্ছে না।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

BCCI: শৃঙ্খলাভঙ্গের জের, বিসিসিআই-এর চুক্তি থেকে বাদ ঈশান কিষান, শ্রেয়াস আইয়ার

Dhruv Jurel: রাঁচি টেস্টে দুরন্ত পারফরম্যান্স, আইসিসি র‍্যাঙ্কিংয়ে উন্নতি ধ্রুব জুরেলের

Read more Articles on
Share this article
click me!