Ravichandran Ashwin: কেরিয়ারের টার্নিং পয়েন্ট কী? শততম টেস্টের আগে জানালেন অশ্বিন

ধরমশালায় ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পঞ্চম তথা শেষ টেস্ট ম্যাচ ভারতীয় দলের অভিজ্ঞ অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ, তিনি শততম টেস্ট ম্যাচ খেলতে নামছেন।

Soumya Gangully | Published : Mar 5, 2024 11:46 AM IST / Updated: Mar 05 2024, 06:12 PM IST

ধরমশালায় কেরিয়ারের শততম টেস্ট ম্যাচ খেলতে নামছেন ভারতীয় দলের তারকা অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। তার আগে কেরিয়ারের টার্নিং পয়েন্ট নিয়ে মুখ খুললেন এই তারকা। তিনি জানিয়েছেন, ২০১২-১৩ মরসুমে দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে হারই তাঁর কেরিয়ারের টার্নিং পয়েন্ট। তিনি সেই সিরিজ থেকে অনেক শিক্ষা পান। এর ফলে উন্নতি করতে পেরেছেন বলেও জানিয়েছেন অশ্বিন। তিনি যে সিরিজের কথা উল্লেখ করেছেন, সেই সিরিজে চতুর্থ সর্বাধিক উইকেট নেন। তবে ৫২.৬৪ গড়ে ৭৩৭ রান দেন। এই সিরিজে অশ্বিনের সেরা পারফরম্যান্স ছিল ৮০ রান দিয়ে ৩ উইকেট। ইংল্যান্ডের তৎকালীন অধিনায়ক অ্যালেস্টার কুক ও তারকা ব্যাটার কেভিন পিটারসেনের বিরুদ্ধে সুবিধা করতে পারেননি অশ্বিন। এই দুই ব্যাটার অনেক রান করেন। এই সিরিজ থেকে শিক্ষা নিয়ে পরবর্তীকালে ভালো পারফরম্যান্স দেখান অশ্বিন।

ধাক্কা সামলে অসাধারণ প্রত্যাবর্তন অশ্বিনের

১১ বছর আগে ভারত-ইংল্যান্ড সিরিজের পর ভারতীয় দলে অশ্বিনের জায়গা নড়বড়ে হয়ে যায়। তবে দ্রুত ঘুরে দাঁড়ান এই অফস্পিনার। অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে জাতীয় দলে নিজের জায়গা পাকা করেন অশ্বিন। তিনি সম্প্রতি টেস্ট ক্রিকেটে ৫০০ উইকেট পূর্ণ করেছেন। আরও ভালো পারফরম্যান্স দেখানোই তাঁর লক্ষ্য।

শততম টেস্ট নিয়ে উত্তেজিত অশ্বিন

ধরমশালা টেস্ট ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে অশ্বিন বলেছেন, 'শততম টেস্ট বড় ব্যাপার। এটা দেখলে এবং শুনলে মনে হয় বড় কিছু হতে চলেছে।' ১১ বছর আগের সিরিজ সম্পর্কে এই তারকা বলেছেন, ‘দেশের মাটিতে সেই সিরিজে কুক ও পিটারসেন রান করেছিল। সেই সিরিজই আমার জন্য টার্নিং পয়েন্ট ছিল। তখন আমাকে বাদ দেওয়ার কথা উঠেছিল। আমি সেই সিরিজ থেকে খুব ভালো শিক্ষা পেয়েছিলাম এবং ৫ শতাংশ উন্নতি করতে পেরেছিলাম। আমি জানতাম, বোলিংয়ের ভুল শুধরে নিতে হবে। তারপর থেকেই আমি বোলিংয়ের ত্রুটি দূর করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Rohit Sharma: হেলিকপ্টারে ধরমশালা পৌঁছলেন রোহিত শর্মা, ভাইরাল ভিডিও

Rishabh Pant: রাস্তায় শিশুদের সঙ্গে গুলি খেললেন ঋষভ পন্থ, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!