India Vs England: অভিষেক টেস্টে টম হার্টলির ৯ উইকেট, ২৮ রানে হার ভারতের

হাতের মুঠোয় থাকা ম্যাচের নিয়ন্ত্রণ হারানো ভারতীয় দলের পুরনো অভ্যাস। ২০২৪ সালে এসেও সেই বদভ্যাস ছাড়তে পারলেন না ভারতীয় ক্রিকেটাররা।

Soumya Gangully | Published : Jan 28, 2024 11:39 AM IST / Updated: Jan 28 2024, 06:11 PM IST

ভারতের হাতের মুঠোয় থাকা ম্যাচ জিতে নিল ইংল্যান্ড। হায়দরাবাদ টেস্ট ম্যাচে জয়ের দোরগোড়া থেকে খালি হাতে ফিরতে হল ভারতীয় দলকে। প্রথম ইনিংসে বিশাল ব্যবধানে পিছিয়ে থাকার পর দুরন্ত প্রত্যাবর্তন ঘটিয়ে ২৮ রানে ম্যাচ জিতে নিল ইংল্যান্ড। জয়ের কারিগর ব্যাটার অলি পোপ ও স্পিনার টম হার্টলি। অভিষেক টেস্টে ২ ইনিংস মিলিয়ে ৯ উইকেট নিলেন হার্টলি। দ্বিতীয় ইনিংসে তাঁর বোলিংয়ের নাগাল পেলেন না ভারতীয় ব্যাটাররা। এই ম্যাচের প্রথম ইনিংসে ২৪৬ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। জবাবে ভারতীয় দল ৪৩৬ রান করে। এরপর দ্বিতীয় ইনিংসে ৪২০ রান করে ইংল্যান্ড। ম্যাচ জেতার জন্য ভারতীয় দলকে করতে হত ২৩১ রান। কিন্তু ২০২ রানেই ভারতের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায়।

বোলিং ব্যর্থতায় হার ভারতের

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের বড় স্কোরই ভারতীয় দলের হাত থেকে ম্যাচের রাশ আলগা করে দেয়। ২৭৮ বলে ১৯৬ রান করেন পোপ। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে শেষ উইকেট পর্যন্ত ক্রিজে থাকেন তিনি। এই ইনিংসই পার্থক্য গড়ে দিল। দ্বিতীয় ইনিংসে রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা অত্যধিক রান দিলেন। ৩ উইকেট নিলেও, ১২৬ রান দেন অশ্বিন। ১৩১ রান দিয়ে ২ উইকেট নেন জাদেজা। ৪১ রান দিয়ে ৪ উইকেট নেন জসপ্রীত বুমরা। ৭৪ রান দিয়ে ১ উইকেট নেন অক্ষর প্যাটেল।

ফের ব্যর্থ শুবমান গিল

দ্বিতীয় ইনিংসে ওপেন করতে নেমে ৩৯ রান করেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। অপর ওপেনার যশস্বী জয়সোয়াল করেন ১৫ রান। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে মানিয়ে নিতে পারছেন না শুবমান গিল। প্রথম ইনিংসে ২৩ রান করার পর দ্বিতীয় ইনিংসে ২ বলে খেলে রান করার আগেই আউট হয়ে যান এই ব্যাটার। কে এল রাহুল করেন ২২ রান। অক্ষর ১৭ রান করেন। ১৩ রান করেই আউট হয়ে যান শ্রেয়াস আইয়ার। ২ রান করে রান আউট হয়ে যান জাদেজা। অশ্বিন ও শ্রীকর ভরত লড়াই করছিলেন। কিন্তু ২৮ রান করে আউট হয়ে যান ভরত। অশ্বিনও ২৮ রান করে আউট হন। ১২ রান করেন মহম্মদ সিরাজ। ৬ রানে অপরাজিত থাকেন বুমরা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Ranji Trophy: সূরজ সিন্ধু জয়সোয়ালের ৮ উইকেট, অসমের বিরুদ্ধে ইনিংসে জয় বাংলার

Australia Vs West Indies: গাব্বায় ঐতিহাসিক জয় ওয়েস্ট ইন্ডিজের, আবেগে কেঁদে ফেললেন লারা, ভাইরাল ভিডিও

India Vs England: রিকি পন্টিংয়ের রেকর্ড ভেঙে টেস্টে ভারতের বিরুদ্ধে সর্বাধিক রান জো রুটের

Read more Articles on
Share this article
click me!