Ranji Trophy: সূরজ সিন্ধু জয়সোয়ালের ৮ উইকেট, অসমের বিরুদ্ধে ইনিংসে জয় বাংলার

এবারের রঞ্জি ট্রফিতে আবহাওয়ার জন্য একাধিক ম্যাচে নিশ্চিত জয় থেকে বঞ্চিত হয়েছে বাংলা। তবে অসমের বিরুদ্ধে ম্যাচে বাধা হয়ে দাঁড়াল না আবহাওয়া।

Soumya Gangully | Published : Jan 28, 2024 10:15 AM IST / Updated: Jan 28 2024, 04:11 PM IST

রঞ্জি ট্রফিতে অসমের ঘরের মাঠ বারসাপাড়া স্টেডিয়ামে ইনিংস ও ১৬২ রানে জয় পেল বাংলা। এবারের রঞ্জি ট্রফিতে এটাই বাংলার প্রথম জয়। এই জয়ে বড় অবদান থাকল মনোজ তিওয়ারি, অনুষ্টুপ মজুমদার, করণ লাল, মহম্মদ কাইফ ও সূরজ সিন্ধু জয়সোয়ালের। ব্যাটিং ও বোলিংয়ে ভালো পারফরম্যান্স দেখিয়ে দলকে জয় এনে দিলেন সূরজ। তিনি প্রথম ইনিংসে অর্ধশতরান করার পাশাপাশি ৩ উইকেট নেন। এরপর দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নেন। ২ ইনিংসেই অসমের ব্যাটাররা বিশেষ লড়াই করতে পারেননি। প্রথম ইনিংসে ৪০৫ রান করে বাংলা। জবাবে ১০৩ রানে অলআউট হয়ে যায় অসম। এরপর ফলো অন করানোর সিদ্ধান্ত নেন বাংলার অধিনায়ক মনোজ। দ্বিতীয় ইনিংসে ১৪০ রানেই শেষ হয়ে গেল অসমের ইনিংস। ফলে সহজ জয় পেল বাংলা।

অধিনায়কের নজির গড়ার ম্যাচে জয় বাংলার

এই ম্যাচেই প্রথম শ্রেণির ক্রিকেটে ১০,০০০ রান পূর্ণ করেছেন মনোজ। ৬ নম্বরে ব্যাটিং করতে নেমে ২৬৪ বলে ১০০ রান করেন এই অভিজ্ঞ ব্যাটার। তাঁর ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি। অপর এক অভিজ্ঞ ব্যাটার অনুষ্টুপ ২৩৫ বলে ১২৫ রান করেন। তাঁর ইনিংসে ছিল ১৬টি বাউন্ডারি। করণ করেন ৫২ রান। সূরজও ৫২ রান করেন। বাংলার অন্য কোনও ব্যাটার বড় রান পাননি। প্রথম ইনিংসে বড় রান করার পর সুবিধাজনক জায়গায় ছিল বাংলা। এরপর বোলারদের দাপটে জয় এল।

সূরজের ৮ উইকেট

অসমের প্রথম ইনিংসে ৩৬ রান দিয়ে ৪ উইকেট নেন কাইফ। ২৫ রান দিয়ে ৩ উইকেট নেন সূরজ। ২২ রান দিয়ে ২ উইকেট নেন অঙ্কিত মিশ্র। দ্বিতীয় ইনিংসে ৪৩ রান দিয়ে ৫ উইকেট নেন সূরজ। ২৯ রান দিয়ে ২ উইকেট নেন অঙ্কিত। ২১ রান দিয়ে ২ উইকেট নেন করণ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Australia Vs West Indies: গাব্বায় ঐতিহাসিক জয় ওয়েস্ট ইন্ডিজের, আবেগে কেঁদে ফেললেন লারা, ভাইরাল ভিডিও

Sourav Ganguly: বাজবল কাজ করবে না, ভারত ৫-০ সিরিজ জিততে পারে, মত সৌরভ গঙ্গোপাধ্যায়ের

India Vs England: রিকি পন্টিংয়ের রেকর্ড ভেঙে টেস্টে ভারতের বিরুদ্ধে সর্বাধিক রান জো রুটের

Read more Articles on
Share this article
click me!