Shreyas Iyer: পিঠে চোট, রাজকোট টেস্ট ম্যাচে অনিশ্চিত শ্রেয়াস আইয়ার

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে ভারতীয় দলের পিছু ছাড়ছে না চোট। রাজকোটে তৃতীয় টেস্ট ম্যাচের আগে টিম ম্যানেজমেন্টের চিন্তা বেড়ে গিয়েছে।

Soumya Gangully | Published : Feb 9, 2024 9:05 AM IST / Updated: Feb 09 2024, 03:21 PM IST

পিঠের চোটের জন্য রাজকোট টেস্টে অনিশ্চিত হয়ে পড়লেন ভারতীয় দলের মিডল অর্ডার ব্যাটার শ্রেয়াস আইয়ার। এই ব্যাটার রাজকোটে থেলতে না পারলে সরফরাজ খানের টেস্ট অভিষেক হতে পারে। বিশাখাপত্তনম টেস্ট ম্যাচে বড় রান না পেলেও, খারাপ পারফরম্যান্স দেখাননি শ্রেয়াস। ফলে তিনি খেলতে না পারলে ভারতীয় দলের ব্যাটিং কিছুটা দুর্বল হয়ে যেতে পারে। তবে চোট সারিয়ে রাজকোট টেস্ট ম্যাচে দলে ফিরতে পারেন কে এল রাহুল। সেক্ষেত্রে ভারতের মিডল অর্ডারের শক্তি বাড়বে। ঘরোয়া ক্রিকেটে অসাধারণ পারফরম্যান্স দেখানো সরফরাজ টেস্ট ম্যাচে খেলার সুযোগ পেলে ভালো পারফরম্যান্স দেখাবেন বলেই আশা করছে ক্রিকেট মহল।

চোটপ্রবণ ক্রিকেটার শ্রেয়াস

চোটের জন্য ২০২৩ সালের আইপিএল-এ খেলতে পারেননি শ্রেয়াস। দেশের মাটিচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজেও খেলতে পারেননি এই তারকা ব্যাটার। চোট সারানোর জন্য তাঁকে অস্ত্রোপচার করাতে হয়। ২০২৩ সালের অগাস্টে এশিয়া কাপের ঠিক আগে শ্রেয়াসকে ফিট ঘোষণা করা হয়। সম্প্রতি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির পক্ষ থেকে বিসিসিআই-কে শ্রেয়াসের ফিটনেসের বিষয়ে অবহিত করা হয়েছে। টি-২০ বিশ্বকাপের আগে ঝুঁকি নিতে নারাজ টিম ম্যানেজমেন্ট। খেলতে নেমে যাতে চোট না বেড়ে যায়, সেটা নিশ্চিত করার চেষ্টা চলছে।

তৃতীয় টেস্টের দল ঘোষণা নিয়ে জল্পনা

ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের বাকি ৩ ম্যাচের দল ঘোষণা এখনও হয়নি। বিরাট কোহলি খেলতে পারবেন না বলেই ভারতীয় ক্রিকেট মহলে খবর। এবার শ্রেয়াসও অনশ্চিত হয়ে পড়ায় সমস্যায় পড়ে গিয়েছেন নির্বাচকরা। বৃহস্পতিবার রাজকোট টেস্ট ম্যাচের দল ঘোষণা হওয়ার কথা ছিল। কিন্তু নির্বাচকদের বৈঠক হয়নি। শুক্রবার নির্বাচকদের সঙ্গে ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে বৈঠক হতে পারে। এরপর দল ঘোষণা হতে পারে বলে জানা গিয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: চেন্নাই সুপার কিংসের নতুন স্পনসর ইতিহাদ, ধোনির জার্সি প্রকাশের ভিডিও ভাইরাল

ICC Under-19 Cricket World Cup: 'আমরাও ইতিহাসে নাম খোদাই করতে চাই,' অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালের আগে বার্তা উদয় সাহারানের

Ishan Kishan: রাহুল দ্রাবিড়ের কথাও শুনছেন না, জাতীয় দলে ফিরতে চান না ঈশান কিষান?

Read more Articles on
Share this article
click me!