India Vs England: অশ্বিন-কুলদীপের ঘূর্ণিতে দ্বিতীয় ইনিংসে ১৪৫ রানেই শেষ ইংল্যান্ড, ভারতের টার্গেট ১৯২

৯ দশক ধরে ভারত-ইংল্যান্ডের টেস্ট ম্যাচ হচ্ছে। কিন্তু এখনও পর্যন্ত স্পিন বোলিং খেলা রপ্ত করে উঠতে পারেননি ইংল্যান্ডের ব্যাটাররা। রাঁচি টেস্টেও সেটাই দেখা গেল।

Soumya Gangully | Published : Feb 25, 2024 9:39 AM IST / Updated: Feb 25 2024, 04:39 PM IST

রাঁচিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচ জিততে দ্বিতীয় ইনিংসে ভারতীয় দলের দরকার ১৯২ রান। দ্বিতীয় ইনিংসে ১৪৫ রানে অলআউট হয়ে গেল ইংল্যান্ড। ফলে সোমবার চতুর্থ দিনেই শেষ হয়ে যেতে চলেছে রাঁচি টেস্ট। এই ম্যাচ জিতলেই সিরিজ দখল করবে ভারতীয় দল। চতুর্থ দিন দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করা সহজ হবে না। তবে ভারতীয় দল ১৯২ রান তুলে জয় পাবে বলেই আশা করা হচ্ছে। ইংল্যান্ড দলে টম হার্টলি ও শোয়েব বশিরের মতো স্পিনার আছেন। প্রথম ইনিংসে তাঁরা ভালো বোলিং করেছেন। তবে ভারতের ব্যাটাররা স্পিন বোলিং সামাল দিতে দক্ষ। ফলে ভারতীয় দল এই ম্যাচে জয় পাবেন বলেই আশা সমর্থকদের।

অসাধারণ বোলিং অশ্বিন-কুলদীপের

দ্বিতীয় ইনিংসে ভারতীয় দলের হয়ে বোলিং আক্রমণ শুরু করেন অভিজ্ঞ অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। তিনিই সেরা পারফরম্যান্স দেখালেন। ১৫.৫ ওভার বোলিং করে ৫১ রান দিয়ে ৫ উইকেট নেন অশ্বিন। অপর এক স্পিনার কুলদীপ যাদবও অসাধারণ বোলিং করলেন। ১৫ ওভার বোলিং করে ২টি মেডেন-সহ ২২ রান দিয়ে ৪ উইকেট নেন কুলদীপ। ৫৬ রান দিয়ে ১ উইকেট নেন রবীন্দ্র জাডেজা

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের মিডল অর্ডারে ধস

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের হয়ে সর্বাধিক ৬০ রান করেন ওপেনার জাক ক্রলি। এছাড়া অন্য কোনও ব্যাটার অর্ধশতরান করতে পারেননি। জনি বেয়ারস্টো করেন ৩০ রান। বেন ফোকস করেন ১৭ রান। বেন ডাকেট করেন ১৫ রান। জো রুট করেন ১১ রান। এছাড়া অন্য কোনও ব্যাটার ২ অঙ্কের রান করতে পারেননি।

চতুর্থ দিন ভারতের দরকার ১৫২ রান

তৃতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে ভারতীয় দলের স্কোর বিনা উইকেটে ৪০। রোহিত শর্মা ২৪ ও যশস্বী জয়সোয়াল ১৬ রান করে অপরাজিত। ফলে চতুর্থ দিন আর ১৫২ রান করতে পারলেই জয় পাবে ভারত।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Dhruv Jurel: অর্ধশতরানের পর কেন 'স্যালুট সেলিব্রেশন' ধ্রুব জুরেলের?

Mohammad Shami-Sania Mirza: শামিকে টেনিস র‍্যাকেট উপহার যোগীর, সানিয়ার সঙ্গে বিয়ের জল্পনা তুঙ্গে

Read more Articles on
Share this article
click me!