Dhruv Jurel: অর্ধশতরানের পর কেন 'স্যালুট সেলিব্রেশন' ধ্রুব জুরেলের?

ভারতের টেস্ট দলের নতুন দুই সদস্য সরফরাজ খান ও ধ্রুব জুরেল রাজকোটের পর রাঁচিতেও ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন। দলকে ভরসা দিচ্ছেন এই দুই ক্রিকেটার।

Soumya Gangully | Published : Feb 25, 2024 9:00 AM IST / Updated: Feb 25 2024, 03:50 PM IST

বাবা নেম চাঁদ ১৯৯৯ সালে কার্গিল যুদ্ধে লড়াই করেছিলেন। রবিবার রাঁচিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচের তৃতীয় দিন অর্ধশতরানের পর স্যালুটের মাধ্যমে বাবার প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করলেন ভারতীয় দলের উইকেটকিপার-ব্যাটার ধ্রুব জুরেল। তাঁর বাবা ২০০৮ সালে সেনাবাহিনী থেকে অবসর গ্রহণ করেন। তিনি হাবিলদার ছিলেন। জন্ম থেকেই বাড়িতে সেনাবাহিনী সম্পর্কিত আলোচনা শুনে বেড়ে উঠেছেন ধ্রুব। ফলে দেশের জন্য লড়াই করা তাঁর মজ্জাগত। এই কারণে টেস্টে খেলার সুযোগ পেয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন ধ্রুব। রাজকোট টেস্টে অল্পের জন্য অর্ধশতরান না পেলেও, রাঁচিতে প্রথম ইনিংসে অসাধারণ পারফরম্যান্স দেখালেন তিনি।

রাঁচি টেস্টে অসাধারণ ব্যাটিং ধ্রুবর

রাঁচিতে অল্পের জন্য প্রথম টেস্ট শতরান পেলেন না ধ্রুব। ১৪৯ বলে ৯০ রান করে আউট হয়ে যান এই উইকেটকিপার-ব্যাটার। তাঁর ইনিংসে ছিল ৬টি বাউন্ডারি ও ৪টি ওভার-বাউন্ডারি। ভারতের ইনিংসে সর্বাধিক রান করেন ধ্রুবই। দলের স্কোর ৩০০ পার করে দেওয়ার ক্ষেত্রে বড় ভূমিকা পালন করেন তিনি। দ্বিতীয় সর্বাধিক ৭৩ রান করেন ওপেনার যশস্বী জয়সোয়াল। শুবমান গিল করেন ৩৮ রান। কুলদীপ যাদব করেন ২৮ রান। রজত পতিদার করেন ১৭ রান। সরফরাজ খান করেন ১৪ রান। রবীন্দ্র জাডেজা করেন ১২ রান। রোহিত শর্মা করেন ২ রান। রবিচন্দ্রন অশ্বিন করেন ১ রান। অভিষেক টেস্টে ৯ রান করেন আকাশ দীপ। ০ রানে অপরাজিত থাকেন মহম্মদ সিরাজ।

টেস্ট দলে জায়গা পাকা ধ্রুবর

বারবার টেস্ট ম্যাচে খেলার সুযোগ পেয়েও ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি কোনা শ্রীকর ভরত। কিন্তু অভিষেক টেস্ট থেকেই ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন ধ্রুব। এই উইকেটকিপার-ব্যাটার ব্যাটিংয়ের পাশাপাশি ভালো কিপিংও করছেন। ফলে জাতীয় দলে তাঁর জায়গা পাকা হয়ে গিয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Mohammad Shami-Sania Mirza: শামিকে টেনিস র‍্যাকেট উপহার যোগীর, সানিয়ার সঙ্গে বিয়ের জল্পনা তুঙ্গে

Sachin Tendulkar: প্যারা ক্রিকেটার আমির হুসেনের সঙ্গে দেখা, ব্যাট উপহার সচিনের

Read more Articles on
Share this article
click me!