India Vs England: রজত পতিদার না সরফরাজ খান, বিশাখাপত্তনমে কে থাকবেন ভারতীয় দলে?

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে হেরে গিয়েছে ভারতীয় দল। এবার দ্বিতীয় টেস্ট ম্যাচে জয় পেতে মরিয়া রোহিত শর্মা, রবিচন্দ্রন অশ্বিনরা।

Soumya Gangully | Published : Feb 1, 2024 12:22 PM IST / Updated: Feb 01 2024, 06:48 PM IST

বিরাট কোহলি, কে এল রাহুল, রবীন্দ্র জাদেজা নেই। অনভ্যস্ত জায়গায় ব্যাটিং করতে নেমে সাফল্য পাচ্ছেন না শুবমান গিল। সবমিলিয়ে বিশাখাপত্তনমে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে খেলতে নামার আগে বেশ চাপে ভারতীয় দল। রাহুলের পরিবর্ত হিসেবে রজত পতিদার না সরফরাজ খানকে সুযোগ দেওয়া হবে, সেটা নিয়ে আলোচনা চলছে। জাদেজার পরিবর্ত হিসেবে দলে সুযোগ পাওয়ার জন্য লড়াইয়ে আছেন ওয়াশিংটন সুন্দর ও সৌরভ কুমার। সরফরাজ ও সৌরভ এখনও পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে খেলার সুযোগ পাননি। ফলে তাঁদের শুক্রবার টেস্ট অভিষেক হতে পারে। তবে ভারতীয় দল এখনও ঘোষণা করা হয়নি।

ভারতীয় দলের মিডল অর্ডার নিয়ে চিন্তা

হায়দরাবাদ টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ভারতীয় দলের হয়ে মিডল অর্ডারে বড় রান করেন রাহুল ও জাদেজা। শ্রেয়াস আইয়ার, কোনা শ্রীকর ভরত, অক্ষর প্যাটেলও লড়াই করেন। কিন্তু বিশাখাপত্তনমে রাহুল ও জাদেজা না থাকায় ভারতীয় দল চিন্তায়। বিরাটের পরিবর্ত হিসেবে প্রথম ২ টেস্টে ভারতীয় দলে জায়গা পান পতিদার। তবে প্রথম টেস্টে তিনি খেলার সুযোগ পাননি। সম্প্রতি আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারতীয় এ দলের হয়ে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে অসাধারণ ইনিংস খেলে ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন সরফরাজ। তিনি ধারাবাহিকভাবে বড় রান করে চলেছেন। ফলে বিশাখাপত্তনমে এই ব্যাটারের টেস্ট অভিষেক হতে পারে।

বিশাখাপত্তনমে খেলার সুযোগ পাবেন কুলদীপ যাদব? 

হায়দরাবাদ টেস্ট ম্যাচে ভারতীয় দলের ৩ স্পিনার হিসেবে ছিলেন রবিচন্দ্রন অশ্বিন, জাদেজা ও অক্ষর। বিশাখাপত্তনমে জাদেজা না থাকায় তৃতীয় স্পিনার হিসেবে খেলার সুযোগ পেতে পারেন কুলদীপ যাদব। তবে তাঁর চেয়ে ওয়াশিংটনের ব্যাটিংয়ের হাত ভালো। সেই কারণেই তিনি খেলার সুযোগ পেতে পারেন। তবে ভারতীয় দল যদি ৪ জন স্পিনারকে খেলানোর সিদ্ধান্ত নেয়, তাহলে কুলদীপকে খেলার সুযোগ দেওয়া হতে পারে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs England: 'সেরা সময় পেরিয়ে এসেছে রোহিত, ঘরের মাঠে সিরিজ হারতে পারে ভারত,' দাবি বয়কটের

Ravindra Jadeja: চোট সারানোর উদ্যোগ, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রবীন্দ্র জাদেজা

Sarfaraz Khan: প্রথমবার জাতীয় দলে ডাক, সরফরাজ খানের জন্য বিশেষ বার্তা ক্রিস গেইলের

Read more Articles on
Share this article
click me!