India Vs England: চোটের জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নেই রাহুল-জাদেজা, চাপে ভারতীয় দল

হায়দরাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে হেরে গিয়েছে ভারতীয় দল। এরই মধ্যে দলের প্রধান দুই ক্রিকেটারের চোটে দ্বিতীয় টেস্টের আগে সমস্যা বেড়েছে।

Soumya Gangully | Published : Jan 29, 2024 12:44 PM IST / Updated: Jan 29 2024, 06:58 PM IST

ব্যক্তিগত সমস্যায় খেলবেন না বিরাট কোহলি। এবার ভারত-ইংল্যান্ড সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ থেকে ছিটকে গেলেন কে এল রাহুল ও রবীন্দ্র জাদেজাও। তাঁরা চোট পেয়েছেন। সেই কারণেই বিশাখাপত্তনমে খেলতে পারবেন না। বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন জাদেজা। ডান উরুর পেশিতে চোট পেয়েছেন রাহুল। সেই কারণেই তাঁদের পক্ষে বিশাখাপত্তনমে খেলা সম্ভব হবে না। বিসিসিআই-এর পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘বিশাখাপত্তনমে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন রবীন্দ্র জাদেজা ও কে এল রাহুল। হায়দরাবাদে প্রথম টেস্ট ম্যাচের চতুর্থ দিনের খেলা চলাকালীন হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন জাদেজা। রাহুলের ডান উরুর পেশিতে ব্যথা রয়েছে। এই দুই খেলোয়াড়ের চোট পরীক্ষা করে দেখছে বিসিসিআই মেডিক্যাল টিম। সরফরাজ খান, সৌরভ কুমার ও ওয়াশিংটন সুন্দরকে ভারতীয় দলে নেওয়া হয়েছে।’

দীর্ঘ অপেক্ষার পর জাতীয় দলে সরফরাজ

রঞ্জি ট্রফিতে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখানোর পরেও এতদিন জাতীয় দলে সুযোগ পাননি সরফরাজ। অবশেষে তাঁর সামনে জাতীয় দলের দরজা খুলল। দ্বিতীয় টেস্টের জন্য ভারতীয় দল- রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, যশস্বী জয়সোয়াল, শ্রেয়াস আইয়ার, কোনা শ্রীকর ভরত (উইকেটকিপার), ধ্রুব জুরেল (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, জসপ্রীত বুমরা (সহ-অধিনায়ক), আবেশ খান, রজত পতিদার, সরফরাজ খান, ওয়াশিংটন সুন্দর ও সৌরভ কুমার।

রাহুল-জাদেজা না থাকায় সমস্যায় ভারত

হায়দরাবাদে দুর্দান্ত পারফরম্যান্স দেখান রাহুল ও জাদেজা। প্রথম ইনিংসে ৩ উইকেট নেওয়ার পাশাপাশি ৮৭ রান করেন জাদেজা। দ্বিতীয় ইনিংসে ২ উইকেট নেন এই বাঁ হাতি স্পিনার। এই ইনিংসে অবশ্য তিনি ব্যাটিংয়ে সাফল্য পাননি। প্রথম ইনিংসে ৮৬ এবং দ্বিতীয় ইনিংসে ২২ রান করেন রাহুল। এই দুই ক্রিকেটার বিশাখাপত্তনমে না থাকায় চাপে ভারতীয় দল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs England: দলগত ব্যর্থতার জন্যই হার, স্বীকার ভারতের অধিনায়কের

India Vs England: কেরিয়ারের সেরা ইনিংস, হায়দরাবাদে ইংল্যান্ডকে জিতিয়ে বললেন অলি পোপ

India Vs England: অভিষেক টেস্টে টম হার্টলির ৯ উইকেট, ২৮ রানে হার ভারতের

Read more Articles on
Share this article
click me!