BCCI: শৃঙ্খলাভঙ্গের জের, বিসিসিআই-এর চুক্তি থেকে বাদ ঈশান কিষান, শ্রেয়াস আইয়ার

ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ চলাকালীন বিসিসিআই-এর নতুন বার্ষিক চুক্তি ঘোষণা করা হল। এই চুক্তি নিয়ে যে জল্পনা চলছিল সেটাই সত্যি হল।

Soumya Gangully | Published : Feb 28, 2024 12:54 PM IST / Updated: Feb 28 2024, 07:06 PM IST

বুধবার নতুন বার্ষিক চুক্তি ঘোষণা করল বিসিসিআই। এই চুক্তি থেকে বাদ পড়লেন ঈশান কিষান ও শ্রেয়াস আইয়ার। শৃঙ্খলাভঙ্গের জন্যই এই দুই ক্রিকেটারকে চুক্তি থেকে বাদ দেওয়া হল। কে এল রাহুল ও শুবমান গিলের উন্নতি হয়েছে। নতুন চুক্তি অনুযায়ী, গ্রেড এ+ তালিকায় আছেন অধিনায়ক রোহিত শর্মা, তারকা ব্যাটার বিরাট কোহলি, তারকা পেসার জসপ্রীত বুমরা ও তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা। গ্রেড এ-তে আছেন রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, রাহুল, শুবমান ও হার্দিক পান্ডিয়া। গ্রেড বি-তে আছেন সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল ও যশস্বী জয়সোয়াল। গ্রেড সি-তে আছেন রিঙ্কু সিং, তিলক ভার্মা, রুতুরাজ গায়কোয়াড়, শার্দুল ঠাকুর, শিবম দুবে, রবি বিষ্ণোই, জিতেশ শর্মা, ওয়াশিংটন সুন্দর, মুকেশ কুমার, সঞ্জু স্যামসন, আর্শদীপ সিং, কে এস ভরত, প্রসিদ্ধ কৃষ্ণ, আবেশ খান ও রজত পতিদার। 

বিসিসিআই চুক্তিতে আকাশ দীপ

বিসিসিআই-এর চুক্তির কোনও গ্রেডে না রাখলেও, কয়েকজন ফাস্ট বোলারের সঙ্গে চুক্তি করা হয়েছে। বাংলার পেসার আকাশ দীপ এই চুক্তির আওতায় আছেন। এছাড়া বিজয়কুমার বিশাক, উমরান মালিক, যশ দয়াল ও বিড়ওয়াথ কাবেরাপ্পার সঙ্গেও চুক্তি করেছে বিসিসিআই।

 

 

বিসিসিআই চুক্তিতে জায়গা পাচ্ছেন ধ্রুব জুরেল, সরফরাজ খান

বিসিসিআই-এর পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, কোনও ক্রিকেটার অন্তত ৩টি টেস্ট ম্যাচ, ৮টি ওডিআই এবং ১০টি টি-২০ ম্যাচ খেললে গ্রেড সি-তে জায়গা পাবেন। ফলে চুক্তিতে জায়গা পাচ্ছেন ধ্রুব জুরেল ও সরফরাজ খান। এই দুই ক্রিকেটার এখনও পর্যন্ত ২টি করে টেস্ট ম্যাচ খেলেছেন। ধরমশালায় ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পঞ্চম টেস্ট ম্যাচ খেলার পরেই গ্রেড সি-তে জায়গা পাবেন ধ্রুব ও সরফরাজ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

KL Rahul: চিকিৎসার জন্য লন্ডনে, ধরমশালা টেস্টেও অনিশ্চিত কে এল রাহুল

Dhruv Jurel: রাঁচি টেস্টে দুরন্ত পারফরম্যান্স, আইসিসি র‍্যাঙ্কিংয়ে উন্নতি ধ্রুব জুরেলের

Read more Articles on
Share this article
click me!