India Vs England: দেশের মাটিতে প্রথম টেস্ট শতরান যশস্বীর, বড় স্কোরের পথে ভারত

ভারতীয় দলের তরুণ ব্যাটার যশস্বী জয়সোয়াল ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখিয়ে চলেছেন। টি-২০ ফর্ম্যাটের পাশাপাশি টেস্টেও ভালো পারফরম্যান্স দেখিয়ে চলেছেন এই তরুণ।

Soumya Gangully | Published : Feb 2, 2024 8:12 AM IST / Updated: Feb 02 2024, 02:42 PM IST

হায়দরাবাদ টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ৮০ রান করে আউট হয়ে গিয়েছিলেন। দেশের মাটিতে টেস্ট ম্যাচে প্রথম শতরান করার সুযোগ হারান। তবে বিশাখাপত্তনমে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে সেই সুযোগ হারালেন না তরুণ ওপেনার যশস্বী জয়সোয়াল। শুক্রবার ম্যাচের প্রথম দিনের দ্বিতীয় সেশনেই শতরান করলেন যশস্বী। দুর্দান্ত ব্যাটিং করলেন এই তরুণ। প্রথম সেশনের পর তিনি ৫১ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় সেশনেও আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাটিং করতে থাকেন যশস্বী। টম হার্টলির বলে ওভার-বাউন্ডারি মেরে শতরান পূরণ করেন। নিজের স্কোরের পাশাপাশি দলের স্কোরও বাড়িয়ে নিয়ে যাচ্ছেন যশস্বী।

বিশাখাপত্তনমে প্রথম ২ সেশনেই দাপট ভারতের

হায়দরাবাদ টেস্ট ম্যাচের মতোই বিশাখাপত্তনম টেস্ট ম্যাচেও শুরুটা ভালো করল ভারতীয় দল। হায়দরাবাদে প্রথমে ফিল্ডিং করলেও, বিশাখাপত্তনমে ব্যাটিং করছে ভারত। প্রথম দিনের প্রথম ২ সেশনেই দাপট দেখালেন যশস্বী। দ্বিতীয় সেশনের পর এই তরুণ ব্যাটার ১২৫ রানে অপরাজিত। তিনি এখনও পর্যন্ত ১৮৫ বল খেলে ১৪টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি মেরেছেন। অভিষেক টেস্ট ম্যাচে ২৫ রান করে অপরাজিত রজত পতিদার। ভারতের স্কোর ৩ উইকেটে ২২৫।

শোয়েব বশিরের সাদামাঠা বোলিং

এই সিরিজ শুরু হওয়ার আগে ইংল্যান্ডের পাকিস্তানি বংশোদ্ভূত স্পিনার শোয়েব বশিরকে নিয়ে আলোচনা চলছিল। ভিসা সমস্যায় হায়দরাবাদ টেস্ট ম্যাচে খেলতে না পারলেও, বিশাখাপত্তনমে এই স্পিনারের অভিষেক হল। ভারতের অধিনায়ক রোহিত শর্মার উইকেট নিয়ে টেস্ট কেরিয়ারের শুরুটা ভালোভাবে করেন বশির। কিন্তু এরপর তিনি আর সাফল্য পাননি। এখনও পর্যন্ত ২০ ওভার বোলিং করে ৭০ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন এই স্পিনার। ২৪ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন। ৭৪ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন টম হার্টলি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sachin Tendulkar: তেন্ডুলকরের সঙ্গে দেখা সচিনের, তারপর? ভাইরাল ভিডিও

India Vs England: 'সেরা সময় পেরিয়ে এসেছে রোহিত, ঘরের মাঠে সিরিজ হারতে পারে ভারত,' দাবি বয়কটের

Ravindra Jadeja: চোট সারানোর উদ্যোগ, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রবীন্দ্র জাদেজা

Read more Articles on
Share this article
click me!