India Vs England: যশস্বী জয়সোয়ালের অর্ধশতরান, বড় স্কোরের লক্ষ্যে ভারত

হায়দরাবাদ টেস্টে হারের ধাক্কা সামলে বিশাখাপত্তনমে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে ভারতীয় দল। প্রথম সেশনে ভারতেরই দাপট দেখা গেল।

Soumya Gangully | Published : Feb 2, 2024 6:12 AM IST / Updated: Feb 02 2024, 12:18 PM IST

বিশাখাপত্তনম টেস্ট ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে মধ্যাহ্নভোজের বিরতিতে ভালো জায়গায় ভারতীয় দল। ওপেনার যশস্বী জয়সোয়ালের অপরাজিত অর্ধশতরানের সুবাদে ভারতের স্কোর ২ উইকেটে ১০৩। অধিনায়ক রোহিত শর্মা বড় রান করতে পারেননি। তিনি ১৪ রান করেই আউট হয়ে যান। শুবমান গিলের পারফরম্যান্স নিয়ে আলোচনা চলছিল। এই ম্যাচেও ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে বড় রান পেলেন না এই তরুণ ব্যাটার। ৩৪ রান করে আউট হয়ে যান শুবমান। মধ্যাহ্নভাজের বিরতিতে ৫১ রান করে অপরাজিত যশস্বী। ৪ রান করে অপরাজিত শ্রেয়াস আইয়ার।

অভিষেক টেস্টেই বড় উইকেট শোয়েব বশিরের

ভিসা সমস্যায় হায়দরাবাদ টেস্ট ম্যাচে খেলতে পারেননি ইংল্যান্ডের পাকিস্তানি বংশোদ্ভূত তরুণ স্পিনার শোয়েব বশির। তবে বিশাখাপত্তনমে অভিষেক হল এই স্পিনারের। তিনি দিনের প্রথম উইকেট নিলেন। ভারতের অধিনায়ক রোহিতের উইকেট নেন বশির। এখনও পর্যন্ত ১০ ওভার বোলিং করে ৩৯ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন এই স্পিনার। শুবমানের উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন

দেশের মাটিতে প্রথম শতরানের লক্ষ্যে যশস্বী

হায়দরাবাদ টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে বড় স্কোর করেছিলেন যশস্বী। তবে দেশের মাটিতে টেস্ট ম্যাচে তিনি এখনও পর্যন্ত শতরান পাননি। এবার শতরান করাই তাঁর লক্ষ্য। হায়দরাবাদে ভালো পারফরম্যান্স দেখান উইকেটকিপার-ব্যাটার কোনা শ্রীকর ভরত, অক্ষর প্যাটেল। তাঁরা বিশাখাপত্তনমেও বড় রান করতে চাইবেন। এদিন টেস্টে অভিষেক হয়েছে রজত পতিদারের। প্রথম টেস্ট ইনিংসে দলের মিডল অর্ডারকে ভরসা দেওয়ার লক্ষ্যে তিনি। পিচ থেকে এখনও খুব একটা সাহায্য পাননি স্পিনাররা। ব্যাটারদেরই সহায়ক পিচ। প্রথম ইনিংসে বড় স্কোর করতে পারলে ভালো জায়গায় থাকবে ভারতীয় দল। সেটাই যশস্বী, শ্রেয়াসদের লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sachin Tendulkar: তেন্ডুলকরের সঙ্গে দেখা সচিনের, তারপর? ভাইরাল ভিডিও

India Vs England: 'সেরা সময় পেরিয়ে এসেছে রোহিত, ঘরের মাঠে সিরিজ হারতে পারে ভারত,' দাবি বয়কটের

Ravindra Jadeja: চোট সারানোর উদ্যোগ, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রবীন্দ্র জাদেজা

Read more Articles on
Share this article
click me!