India Vs England: রজত পতিদারের অভিষেক, বিশাখাপত্তনমে টসে জিতে প্রথমে ব্যাটিং ভারতের

হায়দরাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথমং টেস্ট ম্যাচে অল্পের জন্য হেরে গিয়েছে ভারতীয় দল। বিশাখাপত্তনমে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে রোহিত শর্মারা।

Soumya Gangully | Published : Feb 2, 2024 3:36 AM IST / Updated: Feb 02 2024, 09:48 AM IST

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। এই ম্যাচে ভারতীয় দলে একাধিক বদল হয়েছে। চোটের জন্য আগেই ছিটকে যান কে এল রাহুল ও রবীন্দ্র জাদেজা। মহম্মদ সিরাজকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাঁদের পরিবর্তে দলে এসেছেন মুকেশ কুমার, কুলদীপ যাদব ও রজত পতিদার। এই ম্যাচেই টেস্ট অভিষেক হল রজতের। ইংল্যান্ড দলেও একাধিক বদল হয়েছে। জ্যাক লিচ ও মার্ক উডকে দলে রাখা হয়নি। তাঁদের পরিবর্তে দলে এসেছেন শোয়েব বশির ও জেমস অ্যান্ডারসন। বশিরের ভিসা নিয়ে অনেক বিতর্ক হয়েছে। দেরিতে ভারতে আসার অনুমতি পাওয়ায় তাঁর পক্ষে প্রথম টেস্ট ম্যাচে খেলা সম্ভব হয়নি। বিশাখাপত্তনমে তাঁর টেস্ট অভিষেক হল। ফলে এই স্পিনারের দিকে সবার নজর থাকবে। হায়দরাবাদ টেস্টে অ্যান্ডারসনের অভাব অনুভব করেছিল ইংল্যান্ড দল। সেই কারণেই এই অভিজ্ঞ পেসারকে দলে ফেরানো হল।

বিশাখাপত্তনম টেস্ট ম্যাচে নজরে শুবমান গিল

হায়দরাবাদ টেস্ট ম্যাচে ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে বড় রান পাননি শুবমান গিল। বিশাখাপত্তনমেও ৩ নম্বরেই ব্যাটিং করছেন এই তরুণ ব্যাটার। তাঁর পারফরম্যান্সের দিকে ভারতীয় দলের নজর রয়েছে। এই ম্যাচে ভারতীয় দলে আছেন- রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সোয়াল, শুবমান গিল, রজত পতিদার, শ্রেয়াস আইয়ার, কোনা শ্রীকর ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরা ও মুকেশ কুমার। ইংল্যান্ড দলে আছেন- জাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস (উইকেটকিপার), রেহান আহমেদ, টম হার্টলি, শোয়েব বশির ও জেমস অ্যান্ডারসন।

বড় স্কোরের লক্ষ্যে ভারতীয় দল

রোহিত জানিয়েছেন, হায়দরাবাদ টেস্ট ম্যাচ অতীত। এবার ঘুরে দাঁড়ানোই লক্ষ্য ভারতের। বিশাখাপত্তনমের পিচ ব্যাটারদের সাহায্য করতে পারে। প্রথম ইনিংসে বড় স্কোরই ভারতীয় দলের লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sachin Tendulkar: তেন্ডুলকরের সঙ্গে দেখা সচিনের, তারপর? ভাইরাল ভিডিও

ICC Under 19 World Cup 2024: নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২১৪ রানে জয়, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের জয়যাত্রা অব্যাহত

India Vs England: 'সেরা সময় পেরিয়ে এসেছে রোহিত, ঘরের মাঠে সিরিজ হারতে পারে ভারত,' দাবি বয়কটের

Read more Articles on
Share this article
click me!