India Vs England: দ্বিশতরানের পথে যশস্বী জয়সোয়াল, ইংল্যান্ডের বিরুদ্ধে দাপট ভারতের

দেশ হোক বা বিদেশে, ক্রিকেটের সব ফর্ম্যাটেই দুর্দান্ত পারফরম্যান্স দেখাচ্ছেন ভারতীয় দলের তরুণ ওপেনার যশস্বী জয়সোয়াল। তিনি ভারতীয় দলের ভরসা হয়ে উঠেছেন।

Soumya Gangully | Published : Feb 2, 2024 10:54 AM IST / Updated: Feb 02 2024, 04:53 PM IST

বিশাখাপত্তনম টেস্ট ম্যাচের প্রথম দিনের নায়ক ভারতের তরুণ ওপেনার যশস্বী জয়সোয়াল। দেশের মাটিতে টেস্ট ম্যাচে প্রথম শতরানকে বিশাল স্কোরে পরিণত করলেন এই ব্যাটার। যশস্বী ছাড়া ভারতীয় দলের অন্য কোনও ব্যাটার বড় স্কোর করতে পারেননি। এমনকী, অন্য কেউ অর্ধশতরানও করতে পারেননি। যশস্বী দিনের প্রথম থেকে শেষপর্যন্ত ইংল্যান্ডের বোলারদের শাসন করলেন। অত্যন্ত পরিণত মানসিকতার পরিচয় দিচ্ছেন এই ব্যাটার। দিনের শেষে তিনি ১৭৯ রান করে অপরাজিত। তাঁর ২৫৭ বলের ইনিংসে ছিল ১৭টি বাউন্ডারি ও ৫টি ওভার-বাউন্ডারি। ৫ রান করে অপরাজিত রবিচন্দ্রন অশ্বিন। ভারতীয় দলের স্কোর ৬ উইকেটে ৩৩৬।

প্রথম দিন ব্যর্থ শোয়েব বশির

ইংল্যান্ডের পাকিস্তানি বংশোদ্ভূত স্পিনার শোয়েব বশিরকে নিয়ে অনেক আলোচনা চলছিল। বিশাখাপত্তনম টেস্ট ম্যাচে অভিষেক হওয়ার পর প্রথম দিন বিশেষ দাগ কাটতে পারলেন না এই স্পিনার। দিনের শেষে ২৮ ওভার বোলিং করে ১০০ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন বশির। তিনি রোহিত শর্মা ও অক্ষর প্যাটেলের উইকেট নিয়েছেন। ৬১ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন রেহান আহমেদ। ৩০ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন। ৭৪ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন টম হার্টলি।

৩ নম্বরে মানিয়ে নিতে পারছেন না শুবমান গিল

এই সিরিজের প্রথম টেস্ট ম্যাচের মতো দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম ইনিংসেও ভালো পারফরম্যান্স দেখাতে পারলেন না রোহিত। এদিন তিনি ১৪ রান করে আউট হয়ে যান। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে শুবমান গিল করলেন ৩৪ রান। শ্রেয়াস আইয়ার করেন ২৭ রান। অভিষেক টেস্ট ম্যাচে রজত পতিদার করেন ৩২ রান। অক্ষর করেন ২৭ রান। উইকেটকিপার-ব্যাটার কোনা শ্রীকর ভরত করেন ১৭ রান।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sachin Tendulkar: তেন্ডুলকরের সঙ্গে দেখা সচিনের, তারপর? ভাইরাল ভিডিও

ICC Under 19 World Cup 2024: নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২১৪ রানে জয়, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের জয়যাত্রা অব্যাহত

India Vs England: 'সেরা সময় পেরিয়ে এসেছে রোহিত, ঘরের মাঠে সিরিজ হারতে পারে ভারত,' দাবি বয়কটের

Read more Articles on
Share this article
click me!