রিঙ্কু সিং, প্রসিদ্ধ কৃষ্ণর অভিষেক, টসে জিতে প্রথমে ফিল্ডিং ভারতের

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ম্যাচে প্রত্যাশিতভাবেই ভারতীয় দলে একাধিক নতুন মুখ। এই সিরিজের মাধ্যমে পরীক্ষা-নিরীক্ষা করে নেওয়াই লক্ষ্য ভারতীয় টিম ম্যানেজমেন্টের।

Soumya Gangully | Published : Aug 18, 2023 1:20 PM IST / Updated: Aug 18 2023, 07:53 PM IST

আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিলেন এই সিরিজে ভারতের অধিনায়ক জসপ্রীত বুমরা। এই ম্যাচে অভিষেক হল রিঙ্কু সিং ও প্রসিদ্ধ কৃষ্ণর। ভারতীয় দলের হয়ে খেলছেন- রুতুরাজ গায়কোয়াড়, যশস্বী জয়সোয়াল, সঞ্জু স্যামসন (উইকেটকিপার), তিলক ভার্মা, রিঙ্কু সিং, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, প্রসিদ্ধ কৃষ্ণ, আর্শদীপ সিং, জসপ্রীত বুমরা (অধিনায়ক) ও রবি বিষ্ণোই। আয়ারল্যান্ডের হয়ে খেলছেন- পল স্টার্লিং (অধিনায়ক), অ্যান্ড্রু বলবির্নি, লরক্যান টাকার (উইকেটকিপার), হ্যারি টেক্টর, কার্টিস ক্যামফার, জর্জ ডকরেল, মার্ক অ্যাডেয়ার, ব্যারি ম্যাককার্থি, ক্রেগ ইয়াং, জশুয়া লিটল ও বেঞ্জামিন হোয়াইট।

টসে জিতে বুমরা বলেন, ‘আমরা প্রথমে বোলিং করব। এখানে এসে আমি খুব খুশি। আবহাওয়া ভালো বলেই মনে হচ্ছে। আমি এখন ফিট হয়ে গিয়েছি, ভালো লাগছে। ভালো ক্রিকেট খেলতে পারব বলেই আশা করছি। এতদিন মাঠের বাইরে থেকে ক্রিকেটের অভাব অনুভব করছিলাম। মাঠে ফিরতে পেরে ভালো লাগছে। আমাদের মনে হচ্ছে আয়ারল্যান্ড যথেষ্ট লড়াই করবে। একজন ফাস্ট বোলার হিসেবে আমার মনে হচ্ছে পিচ থেকে সাহায্য পেতে পারি। আমাদের দলের ২ জনের অভিষেক হচ্ছে। রিঙ্কু ও প্রসিদ্ধ কৃষ্ণ খেলছে। ওদের বলেছি, খোলা মনে ক্রিকেট উপভোগ করো।’

আয়ারল্যান্ডের অধিনায়ক স্টার্লিং বলেছেন, ‘আমরা এই ম্যাচ খেলার জন্য মুখিয়ে আছি। আমরা স্কটল্যান্ডে ভালো পারফরম্যান্স দেখিয়েছি। আজ আমরা কী করতে পারি দেখা যাক। আমাদের ২০২৪ সাল ও বিশ্বকাপের জন্য পথ চলা শুরু হল। আমাদের হয়ে আজ এই ম্যাচে খেলছে ক্রেগ ইয়াং। এই পিচে একজন অতিরিক্ত পেসারকে খেলিয়ে কী ফল পাওয়া যায় সেটা দেখার অপেক্ষায় আছি।’

রিঙ্কুর পারফরম্যান্সের দিকে তাকিয়ে কলকাতা নাইট রাইডার্সের সমর্থকরা। আইপিএল-এ বিশ্বের সেরা বোলারদের মোকাবিলা করেছেন এই ব্যাটার। সেই তুলনায় আয়ারল্যান্ডের বোলিং আক্রমণ সামাল দেওয়া রিঙ্কুর পক্ষে খুব একটা কঠিন হওয়ার কথা নয়। তবে আইপিএল-এ রিঙ্কু সব ম্যাচই খেলেছেন দেশের মাটিতে চেনা পরিবেশ-পরিস্থিতিতে। সেখানে বিদেশের মাটিতে আন্তর্জাতিক ম্যাচে অভিষেকেই ভালো ইনিংস খেলা একটু কঠিন। তবে রিঙ্কু কোনও বোলারকেই রেয়াত করেন না। মারার বল পেলে তিনি ব্যাট চালাবেন। ফলে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভালো ব্যাটিং করতেই পারেন রিঙ্কু। কৃষ্ণ কেমন বোলিং করেন, সেদিকেও ভারতীয় শিবিরের নজর থাকবে।

আরও পড়ুন-

ইনজামাম-উল-হকের মতোই অবস্থা! ছুটতে না পেরে রান আউট রাহকিম কর্নওয়াল

সচিন-পরবর্তী ভারতীয় দলের সফলতম ব্যাটার, আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ বছর পূর্ণ বিরাটের

Virat Kohli Fitness : ছুটি তো কী? জিমে গা ঘামানো অব্যাহত বিরাট কোহলির

Read more Articles on
Share this article
click me!