শামি-ওয়াশিংটনের দুর্দান্ত বোলিংয়ের পর রোহিত-শুবমানের ব্যাটিংয়ে সিরিজ ভারতের

শ্রীলঙ্কার পর নিউজিল্যান্ড, টানা ২ ওডিআই সিরিজ জিতল ভারত। এই সিরিজ জয়ের ফলে নিউজিল্যান্ডকে সরিয়ে ওডিআই র‍্যাঙ্কিংয়ের শীর্ষে যাচ্ছে ভারতীয় দল।

Web Desk - ANB | Published : Jan 21, 2023 12:17 PM IST / Updated: Jan 21 2023, 08:02 PM IST

নিউজিল্যান্ডকে সহজেই ৮ উইকেটে হারিয়ে ১ ম্যাচ বাকি থাকতেই ওডিআই সিরিজ জিতে নিল ভারত। ৫১ রান করলেন ভারতের ওপেনার রোহিত শর্মা। বিরাট কোহলি করেন ১১ রান। শুবমান গিল ৪০ রানে অপরাজিত থাকেন। ঈশান কিষান ৮ রানে অপরাজিত থাকেন। সহজেই ১০৯ রানের টার্গেট টপকে গেল ভারতীয় দল। এদিন ভারতের বোলাররা অসাধারণ পারফরম্যান্স দেখান। তার ফলেই সহজ জয় এল। হায়দারাবাদে সিরিজের প্রথম ম্যাচে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছিলেন ব্যাটাররা। সেদিন বোলারদের পারফরম্যান্স মোটেই ভালো ছিল না। কিন্তু দ্বিতীয় ম্যাচে জ্বলে উঠলেন মহম্মদ শামি, ওয়াশিংটন সুন্দর, হার্দিক পান্ডিয়ারা। ১৫ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে যে ধাক্কা খায় নিউজিল্যান্ড, সেখান থেকে আর ঘুরে দাঁড়ানো সম্ভব হয়নি। গ্লেন ফিলিপস, মাইকেল ব্রেসওয়েল, মিচেল স্যান্টনাররা লড়াই করার চেষ্টা করেছিলেন বটে, কিন্তু তাঁদের পক্ষে বেশিদূর যাওয়া সম্ভব হয়নি। ফলে সহজ জয় পেল ভারত।

এদিন টসে জিতে কী সিদ্ধান্ত নেবেন, সেটা ভুলে গিয়েছিলেন ভারতের অধিনায়ক রোহিত। তিনি অনেকক্ষণ চিন্তা করে জানান প্রথমে ফিল্ডিং করবেন। পরে রোহিত জানান, দলের সবাই মিলে কী সিদ্ধান্ত নিয়েছিলেন, সেটা মাথায় ছিল না। প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়ে যে ভারতীয় দল ভালোই করেছে, সেটা নিউজিল্যান্ডের ইনিংসের শুরুতেই বোঝা যায়। প্রথম ওভারেই ফিন অ্যালেনকে (০) ফিরিয়ে দেন শামি। এরপর ষষ্ঠ ওভারে হেনরি নিকোলসকে (২) আউট করেন মহম্মদ সিরাজ। ড্যারিল মিচেলকে (১)। কট অ্যান্ড বোল্ড করেন শামি। এরপর ডেভন কনওয়েকে (৭) কট অ্যান্ড বোল্ড করেন হার্দিক। তিনি অসাধারণ ক্যাচ নেন। কিউয়ি অধিনায়ক টম ল্যাথামকে (১) ফেরান শার্দুল ঠাকুর। ব্রেসওয়েলকে (২২) আউট করেন শামি। স্যান্টনারকে (২৭) ফেরান হার্দিক। ফিলিপসকে (৩৬) আউট করেন ওয়াশিংটন। তিনিই লকি ফার্গুসনকে (১) আউট করেন। ব্লেয়ার টিকনারকে (২) আউট করেন কুলদীপ যাদব। ২ রান করে অপরাজিত থাকেন হেনরি শিপলি।

রান তাড়া করতে নেমে প্রথমে কয়েক ওভার সতর্কভাবে ব্যাটিং করছিলেন রোহিত ও শুবমান। তারপর বড় শট খেলতে শুরু করেন রোহিত। তিনি ৫০ বলে ৫১ রান করে শিপলির বলে এলবিডব্লু হয়ে যান। হায়দরাবাদে সিরিজের প্রথম ম্যাচে ৮ রান করেছিলেন বিরাট কোহলি। দ্বিতীয় ম্যাচেও বড় রান পেলেন না তিনি। গত ম্যাচে দ্বিশতরান করা শুবমান এদিনও ভালো পারফরম্যান্স দেখালেন।

মঙ্গলবার ইন্দোরে এই সিরিজে তৃতীয় তথা শেষ ম্যাচ। কিউয়িদের হোয়াইটওয়াশ করার লক্ষ্যেই সেই ম্যাচ খেলতে নামবে ভারত।

আরও পড়ুন-

এসএ২০ লিগে খেলুন মহেন্দ্র সিং ধোনির মতো ভারতীয় ক্রিকেটাররা, চাইছেন গ্রেম স্মিথ

শুবমানের টেকনিকে উন্নতি করতে সাহায্য করেছেন যুবরাজ, জানালেন যোগরাজ

ভারতীয় ক্রিকেটে আরও এক তারকার উত্থান, ২০৮ রানের বিক্রমে শুবমান-এ মোহিত ক্রিকেট দুনিয়া

Read more Articles on
Share this article
click me!